ইস্টবেঙ্গল, মোহনবাগান এবং মহামেডানের নামে এবার রাস্তা হচ্ছে শিলিগুড়িতে

01:39 PM Aug 10, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কলকাতার ময়দানে তিন প্রধানকে নিয়ে ফুটবলারদের উন্মাদনা চোখে পড়ার মতো। তবে শিলিগুড়িতেও ফুটবল নিয়ে পাগলামির অন্ত নেই। বহু ডার্বির সাক্ষী এই শহর। শিলিগুড়ি তো ইস্টবেঙ্গলের ঘরের মাঠ হিসেবেও পরিচিত। ফুটবলের প্রতি মানুষের ভালবাসার কথা মাথায় রেখে এবার অভিনব পদক্ষেপ করছে শিলিগুড়ি (Siliguri) পুরসভা।

Advertisement

ইস্টবেঙ্গল, মোহনবাগান এবং মহমেডানের নামে এবার তিনটি রাস্তার নামকরণ হতে চলেছে শিলিগুড়িতে। হ্যাঁ, কলকাতাও যা এখনও ভাবেনি, তা-ই বাস্তবায়িত হতে চলেছে শিলিগুড়ি পুরসভার হাত ধরে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে সে শহরের ডেপুটি মেয়র রঞ্জন সরকার জানিয়েছেন, ‘‘শহরের তিনটি রাস্তা মোহনবাগান, ইস্টবেঙ্গল (East Bengal) এবং মহমেডানের নামে করার সিদ্ধান্ত নিয়েছি আমরা। এই তিনটি ক্লাবই দেশে সবচেয়ে জনপ্রিয়। আমাদের এখানেও এই তিন ক্লাবের প্রচুর সমর্থক রয়েছেন।’’ শিলিগুড়িতে খেলাধূলার পরিকাঠামো উন্নত করার লক্ষ্যেই এই পরিকল্পনা করা হয়েছে বলে জানান তিনি।

[আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর ডাকে সাড়া, কলকাতায় দুর্গাপুজোর মহামিছিলে যোগ দেবেন ইউনেস্কোর প্রতিনিধিও]

উল্লেখ্য, করোনা কাল কাটিয়ে গত ২৯ জুলাই কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন শহরে উদযাপিত হয় মোহনবাগান দিবস (Mohun Bagan Day)। ব্যতিক্রমী ছিল না শিলিগুড়িও। সবুজ-মেরুন রঙে সেজেছিল উত্তরবঙ্গের মহানগর। তার পরই পুরসভা শহরের তিনটি রাস্তার নাম বদলে ফেলার পরিকল্পনা করে। কোন কোন রাস্তার নাম তিন প্রধানের নামে করা হবে, সে বিষয়ে যদিও এখনও কিছু জানানো হয়নি। পুরবোর্ডের বৈঠকে এই প্রস্তাব গৃহীত হওয়ার কথা। তারপরই বিস্তারিত তথ্য প্রকাশ করবে পুরসভা।

Advertising
Advertising

নামবদলের পাশাপাশি তিন প্রধানের ম্যাচ আয়োজনেও আগ্রহী শিলিগুড়ি পুরসভা। রঞ্জন সরকার জানান, কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম সংস্কার করার পরিকল্পনা রয়েছে তাঁদের। আধুনিক পরিকাঠামো গড়ে তুলে কলকাতা ডার্বি এবং জাতীয় স্তরের ম্যাচ আয়োজনের ইচ্ছা পুরসভার। উঠতি ফুটবলারদের উৎসাহ দিতে নানা পরিকল্পনা রয়েছে প্রশাসনের।

[আরও পড়ুন: যৌনতার প্রস্তাব দেওয়া মেয়েরা আসলে দেহ ব্যবসায়ী! অভিনেতা মুকেশ খান্নার মন্তব্যে বিতর্ক তুঙ্গে]

Advertisement
Next