একসঙ্গে পাঁচজন বিদেশিকে সই করিয়ে চমক ইস্টবেঙ্গলের

09:31 PM Aug 12, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাঁচ বিদেশিকে একদিনে সই করিয়ে চমক দিল ইস্টবেঙ্গল (East Bengal)। এই পাঁচ জনের মধ্যে তিনজনই ব্রাজিলের। একজন সাইপ্রাসের এবং একজন স্পেনের। সাইপ্রাসের ৩২ বছর বয়সি ডিফেন্ডার চারালাম্বোস কিরিয়াকউ আগামিকাল অর্থাৎ শনিবারই শহরে আসছেন। এবার দলগঠন প্রক্রিয়া দেরিতে শুরু করলেও পাঁচ বিদেশিকে দ্রুত সই করিয়ে ইস্টবেঙ্গল অনেকটাই নিজেদের গুছিয়ে নিল, একথা বলাই যায়। এই পাঁচজনের মধ্যে দু’ জন একেবারেই নতুন ভারতীয় ফুটবলে। বাকি তিনজনের আইএসএলে খেলার অভিজ্ঞতা রয়েছে। 

Advertisement

যে পাঁচ বিদেশিকে সই করানো হল-

চারালাম্বোস কিরিয়াকউ– সাইপ্রাসের এই ডিফেন্ডার জাতীয় দলের হয়ে ১১ টি ম্যাচ খেলেছেন। শনিবার তিনি শহরে পা রাখছেন। 

Advertising
Advertising

ইভান গঞ্জালেজ– স্পেনের এই ডিফেন্ডারের সঙ্গে অনেক আগেই কথাবার্তা হয়ে গিয়েছিল। প্রি কন্ট্র্যাক্ট সইও হয়ে গিয়েছিল। এফসি গোয়া থেকে তিনি এবার ইস্টবেঙ্গলে। ভিসার জন্য ইতিমধ্যেই তিনি আবেদন করে ফেলেছেন। গতবছর এফসি গোয়ার হয়ে ডুরান্ড কাপ জিতেছেন তিনি। 

[আরও পড়ুন: এশিয়া কাপে ভারত-পাক ম্যাচের আগে বাবর আজমদের বেতন বাড়াল পিসিবি]

অ্যালেক্স লিমা– জামশেদপুরের হয়ে আইএসএলে খেলেছেন। এবার তাঁর পিঠে উঠছে ইস্টবেঙ্গলের জার্সি। আইএসএলের গত দুটো সংস্করণে লিমা জামশেদপুরের ৪২টি ম্যাচের মধ্যে ৪১টিতে খেলেছেন।

ক্লেইটন সিলভা-৩৫ বছর বয়সি ব্রাজিলীয় ফরোয়ার্ড ক্লেইটন সিলভা বেঙ্গালুরু এফসিতে ছিলেন। শেষ দুটি আইএসএলের সংস্করণে তিনি ৩৭টি ম্যাচ খেলেছেন। ১৬টি গোল করেছেন তিনি। সাতটি অ্যাসিস্ট। থাইল্যান্ডে প্রথম বিদেশি প্লেয়ার হিসেবে একশোটি গোল করার নজির গড়েছেন সিলভা।

এলিয়ান্দ্রো-৩২ বছর বয়সি ব্রাজিলীয় ফরোয়ার্ড। ভারতে আসার আগে তিনি খেলেছেন লিথুয়ানিয়া, মাল্টায়। থাইল্যান্ডের একাধিক ক্লাবের হয়ে খেলেছেন এই ব্রাজিলীয়। 

দেশীয় ফুটবলারের পাশাপাশি বিদেশি ফুটবলারের দিকে তাকিয়ে ছিলেন ইস্টবেঙ্গল সমর্থকরা। জল্পনা হত নাম নিয়ে। শুক্রবার পাঁচজন বিদেশি ফুটবলারকে সই করানোর ফলে সমর্থকরা অনেকটাই স্বস্তি পেলেন। তাঁদের মাঠে নামার অপেক্ষায় এখন লাল-হলুদ সমর্থকরা। 

[আরও পড়ুন: আগামী মাসেই ফের ইডেনে খেলবেন সৌরভ? লেজেন্ডস লিগে ভারতীয় দলের নেতৃত্বে বোর্ড প্রেসিডেন্ট]

Advertisement
Next