রাজস্থানের বিরুদ্ধে নামার আগে ডুরান্ডের দল ঘোষণা মোহনবাগানের, বেছে নেওয়া হল চার অধিনায়ক

04:06 PM Aug 19, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এফসি গোয়াকে গতবার চ্যাম্পিয়ন করেছিলেন জুয়ান ফেরান্দো (Juan Ferrando)। এবার মোহনবাগানকে (Mohun Bagan) চ্যাম্পিয়ন করাতে চান স্পেনীয় কোচ। শনিবার ডুরান্ড কাপে (Durand Cup) অভিযান শুরু করতে চলেছে সবুজ-মেরুন। মোহনবাগানের প্রতিপক্ষ রাজস্থান ইউনাইটেড। গত তিন দিন ধরে রুদ্ধদ্বার অনুশীলন করেছেন মোহনবাগানের জনি কাউকো, শুভাশিস বসুরা। পজেশনাল ফুটবল, সেট পিসের উপরে জোর দিচ্ছেন মোহনবাগান কোচ। প্রতিপক্ষ রাজস্থানের কয়েকটি খেলা দেখেছেন ফেরান্দো। প্রতিপক্ষ সম্পর্কে স্পেনীয় কোচ বলছেন, ”আই লিগের ক্লাব হলেও ভাল দল রাজস্থান ইউনাইটেড। যে কোনও প্রতিযোগিতার প্রথম ম্যাচ সবসময়েই কঠিন হয়। আমাদের জিততেই হবে।”

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

ডুরান্ডে মুম্বই সিটি, ইস্টবেঙ্গল, রাজস্থান ইউনাইটেড, ইন্ডিয়ান নেভির সঙ্গে রয়েছে মোহনবাগান। ফেরান্দো বলছেন, ”কঠিন গ্রুপে পড়েছি আমরা। পরের পর্বে যেতে হলে সাত বা আট পয়েন্ট লাগবেই। কিন্তু আমাদের লক্ষ্য থাকবে গ্রুপ লিগের চারটি ম্যাচই জেতা।”

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: ফেডারেশন প্রেসিডেন্টের পদে আজ মনোনয়ন জমা দিচ্ছেন বাইচুং-কল্যাণ]

কলকাতার ফুটবলপ্রেমীরা অবশ্য ডার্বি ম্যাচের দিকে তাকিয়ে। ফেরান্দো অবশ্য এখনই বড় ম্যাচ নিয়ে ভাবতে রাজি নন। এখন থেকেই ভাবতে রাজি নই। ফেরান্দো বলছেন, ”লিগে সব সময় ম্যাচ ধরে ধরে এগোতে হয়। সেভাবেই এগনোর জন্য প্রস্তুতি নিচ্ছি আমরা।”

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

নতুন মরশুমের জন্য চার জন অধিনায়ক বেছে নিয়েছেন ফেরান্দো। ডুরান্ড কাপের জন্য ২৭ জন ফুটবলারকে বেছে নিয়েছেন সবুজ-মেরুন কোচ। এই চার জন হলেন জনি কাউকো, ফ্লোরেন্তিন পোগবা, প্রীতম কোটাল এবং শুভাশিস বসু।

গত মরশুমে তিন ফুটবলার ছিলেন মোহনবাগানে। নতুন যোগ দিয়েছেন ফ্লোরেন্তিন পোগবা। এদিন আবার জন্মদিন পোগবার। আর জন্মদিনের সব চেয়ে বড় উপহার পেলেন পল পোগবার দাদা।

রাজস্থান ইউনাইটেডের বিরুদ্ধে মোহনবাগানের দলে ক’ জন বিদেশি থাকবেন, তা এখনও স্থির করেননি ফেরানদো। মোহনবাগান কোচ বলেন, ” কোন চার জনকে প্রথম ম্যাচে খেলাব তা ঠিক ম্যাচের দিন সকালে স্থির করবো।” ভাল ফর্মে রয়েছেন যাঁরা, তাঁদেরকেই সুযোগ দেওয়া হবে।

সবুজ-মেরুন কোচের মতে, এবারের দল আগের বারের থেকেও শক্তিশালী। চেন্নাইয়িনের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছে। প্রাকম মরশুমের প্রস্তুতিও সন্তোষজনক হয়েছে বলেই মনে করছেন ফেরান্দো। তিনি বলেন, ”আশা করছি আমাদের খেলা সবাইকে আনন্দ দেবে।”

[আরও পড়ুন: ‘চ্যালেঞ্জ নিয়েছি, কাজ করে দেখাতে হবে’, বলছেন কেকেআরের নতুন কোচ চন্দ্রকান্ত পণ্ডিত]

Advertisement
Next