shono
Advertisement

ছন্নছাড়া ফুটবল, অজস্র সুযোগ হাতছাড়া, ডুরান্ড কাপের শুরুতেই আটকে গেল ইস্টবেঙ্গল

ফুটবলারদের মধ্যে বোঝাপড়ার অভাব চোখে পড়ল এদিন।
Posted: 08:04 PM Aug 22, 2022Updated: 08:59 PM Aug 22, 2022

ইস্টবেঙ্গল: ০
ইন্ডিয়ান নেভি: ০

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মরশুমের প্রথম ম্যাচে। সেখানে ফুটবলারদের মধ্যে বোঝাপড়া, নতুন প্রতিপক্ষের শক্তি কিংবা দুর্বলতা, দর্শকপূর্ণ যুবভারতীর আবহ, নতুন কোচের স্ট্র্যাটেজি- এই সবকিছুর উপর নির্ভর করছিল ইস্টবেঙ্গলের পারফরম্যান্স। কিন্তু ৯০ মিনিট শেষে একরাশ হতাশা নিয়েই স্টেডিয়াম ছাড়তে হল লাল-হলুদ ফুটবলার এবং সমর্থকদের। গোলের অজস্র সুযোগ হাতছাড়া আর ছন্নছাড়া ফুটবলের খেসারত দিল দল। ইন্ডিয়ান নেভির (Indian Navy) কাছে আটকে গিয়ে ১ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হল ইস্টবেঙ্গলকে।

[আরও পড়ুন: FIFA-র নিষেধাজ্ঞা তুলতে COA’কে বাতিল করল সুপ্রিম কোর্ট, নির্বাচনের সময় বাড়ানোর নির্দেশ]

দীর্ঘদিন ভারতের জাতীয় দলের কোচিংয়ের দায়িত্ব সামলেছেন স্টিফেন কনস্ট্যান্টাইন। ইস্টবেঙ্গলের (East Bengal) কোচ হিসেবে এসেও শুরুতে সেই ভারতীয়দের উপরই আস্থা রেখেছিলেন তিনি। ম্যাচের প্রথম দিকে কোচের সেই আস্থার মর্যাদাও রাখেন ফুটবলাররা। বারবার প্রতিপক্ষের ডেরায় ঢুকে পড়ে তাদের চাপে ফেলে দেন মোবাশিররা। কিন্তু সময় যত গড়াল, ততই ঢিলেঢালা হয়ে গেল ফুটবলারদের বডি ল্যাঙ্গুয়েজ।

ফাইনাল থার্ডে গিয়ে খেই হারিয়ে ফেলে দল। যার জন্য প্রথম ২০ মিনিট দাপটের সঙ্গে খেলেও গোল মুখ খুলতে ব্যর্থ লাল-হলুদ স্ট্রাইকাররা। খেলার ২৫ মিনিটপর নেভি খানিকটা ম্যাচে ফিরলেও স্কোরবোর্ড বদলাল না। তাদের ডিফেন্সের ফাঁকফোকরকেও কাজে লাগাতে পারলেন না কনস্ট্যান্টাইনের ছেলেরা। তবে এর মধ্যে পাওনা একটাই। ইস্টবেঙ্গলের গতিশীল উইং ভাগ।

ম্যাচে ফিনিশিংয়ের অভাব আগামী দিনে ভোগাতে পারে ইস্টবেঙ্গলকে। গোলের বেশ কয়েকটি সুবর্ণ সুযোগ পেয়েছিলেন সুমিত পাসিরা। এমনকী ফ্রি-কিক, কর্ণারকে কাজে লাগিয়েও এদিন গোল করতে পারলেন না তাঁরা। যে দলের বিরুদ্ধে তিন পয়েন্ট কাম্য ছিল, সেখানে জুটল একটিই পয়েন্ট। ডিফেন্স থেকে অ্যাটাক, সব ক্ষেত্রেই যে অনেক গলদ রয়ে গিয়েছে, তা কোচ বেশ ভালই বুঝতে পারছেন।

[আরও পড়ুন: আরও বাড়ল দুর্গাপুজোর অনুদান, রাজ্যের ক্লাবগুলির জন্য বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement