shono
Advertisement

শক্তি পরীক্ষার লড়াইয়ে সুনীল-কৃষ্ণদের বিরুদ্ধে ড্র, শীর্ষে থেকেই ডুরান্ডের নকআউটে মহামেডান

তিন প্রধানের মধ্যে একমাত্র মহামেডানই নিজেদের সেরা ফুটবল খেলছে।
Posted: 08:02 PM Sep 02, 2022Updated: 08:13 PM Sep 02, 2022

মহামেডান: ১ (প্রীতম)
বেঙ্গালুরু: ১ (শিব শক্তি)

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডুরান্ডে (Durand Cup) এখনও জয়ের মুখ দেখেনি ইস্টবেঙ্গল। মোহনবাগান দু’টি ম্যাচ জিতলেও সেভাবে নিজেদের সেরা ফুটবল দেখাতে পারেনি সবুজ-মেরুন ব্রিগেড। দুই প্রধানের যখন এই পরিস্থিতি, তখন কলকাতার আরেক প্রধান রীতিমতো চমক দিচ্ছে। বেঙ্গালুরু, জামশেদপুর, এফসি গোয়ার মতো কঠিন দলের গ্রুপে থেকেও শীর্ষে শেষ করে নকআউটে চলে গেল সাদা-কালো ব্রিগেড। শুক্রবার সুনীল ছেত্রী, রয় কৃষ্ণদের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করলেন মার্কাসরা। আর তাতেই লিগ শীর্ষে থাকা নিশ্চিত হয়ে গেল মহামেডানের।

গত শনিবার ইন্ডিয়ান এয়ার ফোর্সকে (Indian Airforce) হারিয়েই মহামেডানের নক-আউটে যাওয়া নিশ্চিত হয়ে গিয়েছিল। বেঙ্গালুরুর বিরুদ্ধে এদিন তাঁদের লড়াই ছিল শক্তিপরীক্ষার এবং গ্রুপের শীর্ষস্থান দখল করার। সেই লড়াইয়ে এদিন আগের ম্যাচগুলির মতো ঝকঝকে মনে হয়নি সাদা-কালো ব্রিগেডকে। ম্যাচের শুরু থেকেই প্রভাব ছিল বেঙ্গালুরু এফসিরই। কিন্তু খানিক খেলার গতির বিপরীতে গিয়েই প্রথম গোলটি পায় মহামেডান। ম্যাচের ১৩ মিনিটে অনবদ্য গোলে সাদা-কালো ব্রিগেডকে এগিয়ে দেন প্রীতম।

[আরও পড়ুন: ‘সোমবার পর্যন্ত অভিষেকের বিরুদ্ধে কোনও পদক্ষেপ নয়’, ইডির জেরার মধ্যেই জানাল সুপ্রিম কোর্ট]

এরপর ম্যাচের প্রথমার্ধের লড়াই হয় সমানে সমানে। ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুর দিকেও লড়াই চলে সমানে সমানে। কিন্তু ৭৩ মিনিটে মহামেডানের (Mohamedan SC) অভিষেক হালদার লাল কার্ড দেখায় খেলার গতি পালটে যায়। জাঁকিয়ে বসে বেঙ্গালুরু। শেষদিকে মুহুর্মুহু আক্রমণ শানাতে থাকেন রয় কৃষ্ণ, সুনীল ছেত্রীরা (Sunil Chhetri)। তাতেও ৯০ মিনিট পর্যন্ত নিজেদের লিড ধরে রেখেছিল মহামেডান। কিন্তু ইনজুরি টাইমে শিব শক্তি গোল করে বেঙ্গালুরুর হয়ে সমতা ফেরান। এরপর ম্যাচে আর কোনও গোল হয়নি।

[আরও পড়ুন: চিটফান্ড মামলায় সিবিআইয়ের হাতে গ্রেপ্তার হালিশহর পুরসভার চেয়ারম্যান, উদ্ধার ৫০ লক্ষ টাকা]

এই ড্র’য়ের ফলে ৪ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে থেকেই ডুরান্ডের নক-আউট পর্বে চলে গেল সাদাকালো ব্রিগেড। সার্বিকভাবে সব দলের মধ্যে মহামেডানকেই সবচেয়ে উজ্বল দেখিয়েছে। পরের রাউন্ডে অপেক্ষাকৃত সহজ প্রতিদ্বন্দ্বীর মুখোমুখি হওয়ার কথা তাঁদের। তবে এদিন ড্র করে ডুরান্ডের নক-আউটে চলে গিয়েছে বেঙ্গালুরু এফসি (Bengaluru FC)।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement