এএফসি কাপে বিকল্প ভাবনা ফেরান্দোর, ডিফেন্সে পোগবার সঙ্গী হতে পারেন হামিল

12:36 PM Sep 05, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডুরান্ড কাপে (Durand Cup) সুযোগ নষ্টের রোগের পাশাপাশি ডিফেন্সের ফাঁকফোকর চাপ বাড়িয়েছে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দোর (Juan Ferrando)। এএফসি কাপের (AFC Cup)ম্যাচে তাই ডিফেন্স ঠিক করে আক্রমণে জোর দিতে চাইছেন তিনি। সেই ম্যাচে মোহনবাগানের রক্ষণে ফ্লোরেন্তিন পোগবার সঙ্গী হতে পারেন ব্রেন্ডন হামিল। পাশাপাশি ‘সারপ্রাইজ’ হিসেবে নামিয়ে দেওয়া হতে পারে সদ্য দলের সঙ্গে যোগ দেওয়া দিমিত্রিস পেত্রাতোসকেও।

Advertisement

ডুরান্ডে মোহনবাগানের ভবিষ্যৎ কী, তা ঠিক হবে সোমবারের ইন্ডিয়ান নেভি বনাম রাজস্থান ইউনাইটেড ম্যাচে। জিতলেই নকআউটে চলে যাবে রাজস্থান। আর তারা সেই কাজে ব্যর্থ হলে কোয়ার্টার ফাইনালের টিকিট চলে আসবে মোহনবাগানের হাতে। তবে সেসব নিয়ে না ভেবে মোহনবাগানের নজরে এএফসি কাপের ইন্টার-জোনাল সেমিফাইনাল।

[আরও পড়ুন: ‘টেস্ট ক্যাপ্টেন্সি ছাড়ার পর এমএস ছাড়া কেউ মেসেজ করেনি’, বিস্ফোরক বিরাট কোহলি]

৭ সেপ্টেম্বর যুবভারতী স্টেডিয়ামে তাদের প্রতিপক্ষ কুয়ালালামপুর সিটি এফসি। রবিবার বিকেলের অনুশীলন থেকে স্পষ্ট, ওই ম্যাচে ডিফেন্সে বাড়তি নজর দিতে চাইছেন কোচ ফেরান্দো। এদিন ফুটবলারদের দুই দলে ভাগ করে ম্যাচ খেলালেন তিনি। সেখানে জুটি বাঁধতে দেখা গেল পোগবা-হামিলকে।

Advertising
Advertising

পুরো ফিট না হওয়ায় হামিলকে গত কয়েকদিনে দলের সঙ্গে বল পায়ে অনুশীলনের অনুমতি দেননি ফেরান্দো। শনিবারও ফিজিক্যাল ট্রেনারের তত্বাবধানে মাঠের একপাশে একাই অনুশীলন সেরেছেন তিনি। রবিবার অবশ্য শুরু থেকেই দলের সঙ্গে প্র্যাকটিস করলেন। সেখানেই পোগবার সঙ্গে জুটি বেঁধে সেন্ট্রাল ডিফেন্সে খেলতে দেখা গিয়েছে হামিলকে। ডুরান্ডে তিন ডিফেন্ডারের ছকে দল সাজিয়েছিলেন ফেরান্দো। তবে পোগবা, প্রীতম কোটালদের ভুলভ্রান্তি বারবারই নজরে এসেছে। তাই এএফসি কাপে মালয়েশিয়ার দলের বিরুদ্ধে ডিফেন্স নিয়ে ফেরান্দো যে বিকল্প ভাবনা তৈরি রাখছেন, তা স্পষ্ট।

অন্যদিকে, এদিন জনি কাউকোর সঙ্গী হিসেবে খেলতে দেখা গিয়েছে অস্ট্রেলিয়ান মিডফিল্ডার পেত্রাতোসকে। ডুরান্ডে গোল করার লোকের অভাবে বিপাকে পড়েছে মোহনবাগান। এএফসি কাপে সেই সমস্যা মেটাতে ফেরান্দো কাজে লাগাতে পারেন পেত্রাতোসকে। তবে চোটের জন্য এই ম্যাচেও নেই প্রণয় হালদার।

অন্যদিকে, সোমবার সকালে শহরে চলে আসছে কুয়ালালামপুর সিটি এফসি। সন্ধ্যার পর যুবভারতীর প্র্যাকটিস গ্রাউন্ডে অনুশীলন করবে তারা।

 

[আরও পড়ুন: মরুশহরে কেন পাকিস্তানের কাছে হার মানতে হল রোহিত-ব্রিগেডকে, জেনে নিন এই পাঁচটি কারণ]

 

Advertisement
Next