ইন্ডিয়ান নেভিকে হারিয়ে ডুরান্ডের কোয়ার্টার ফাইনালে রাজস্থান, স্বপ্ন ভাঙল মোহনবাগানের

05:22 PM Sep 05, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইস্টবেঙ্গল আগেই বিদায় নিয়েছিল ডুরান্ড কাপ থেকে। সোমবার মোহনবাগানও বিদায় নিল এই টুর্নামেন্ট থেকে। দুই প্রধান ছিটকে গেলেও ডুরান্ড কাপে টিকে রয়েছে মহামেডান স্পোর্টিং। 

Advertisement

ডুরান্ড কাপে মোহনবাগানের ভবিষ্যৎ নির্ভর করছিল, সোমবারের ইন্ডিয়ান নেভি বনাম রাজস্থান ইউনাইটেড ম্যাচের ফলাফলের উপরে। রাজস্থান জিতলেই নকআউটে পৌঁছে যেত। আর রাজস্থান না জিতলে কোয়ার্টার ফাইনালের ছাড়পত্র জোগাড় করে ফেলত মোহনবাগান। কিন্তু সোমবার রাজস্থান ইউনাইটেড ২-০ গোলে হারিয়ে দিল ইন্ডিয়ান নেভি দলকে। তার ফলে বি গ্রুপ থেকে রাজস্থান আর মুম্বই সিটি নক আউট পর্বে পৌঁছে গেল। খেলার ৭৩ এবং ৮৮ মিনিটে গোল করে রাজস্থান। 

[আরও পড়ুন: ‘কুয়ালালামপুর আক্রমণে শক্তিশালী, সেট পিসেও ভয়ংকর’, মোহনবাগানকে সতর্কবার্তা সোনির]

তবে এই মুহূর্তে মোহনবাগানের নজরে এএফসি কাপের ইন্টার-জোনাল সেমিফাইনাল। কুয়ালালামপুর সিটি এফসি-র বিরুদ্ধে চলতি মাসের ৭ তারিখ নামবে সবুজ-মেরুন ব্রিগেড। ডুরান্ড কাপে (Durand Cup) সুযোগ নষ্টের রোগের পাশাপাশি ডিফেন্সের ফাঁকফোকর চাপ বাড়িয়েছে মোহনবাগান কোচ জুয়ান ফেরান্দোর (Juan Ferrando)। এএফসি কাপের (AFC Cup)ম্যাচে তাই ডিফেন্স ঠিক করে আক্রমণে জোর দিতে চাইছেন তিনি। সেই ম্যাচে মোহনবাগানের রক্ষণে ফ্লোরেন্তিন পোগবার সঙ্গী হতে পারেন ব্রেন্ডন হ্যামিল। পাশাপাশি ‘সারপ্রাইজ’ হিসেবে নামিয়ে দেওয়া হতে পারে সদ্য দলের সঙ্গে যোগ দেওয়া দিমিত্রিস পেত্রাতোসকেও।

Advertising
Advertising

পুরো ফিট না হওয়ায় হামিলকে গত কয়েকদিনে দলের সঙ্গে বল পায়ে অনুশীলনের অনুমতি দেননি ফেরান্দো। শনিবারও ফিজিক্যাল ট্রেনারের তত্বাবধানে মাঠের একপাশে একাই অনুশীলন সেরেছেন তিনি। রবিবার অবশ্য শুরু থেকেই দলের সঙ্গে প্র্যাকটিস করলেন। সেখানেই পোগবার সঙ্গে জুটি বেঁধে সেন্ট্রাল ডিফেন্সে খেলতে দেখা গিয়েছে হামিলকে। ডুরান্ডে তিন ডিফেন্ডারের ছকে দল সাজিয়েছিলেন ফেরান্দো। তবে পোগবা, প্রীতম কোটালদের ভুলভ্রান্তি বারবারই নজরে এসেছে। তাই এএফসি কাপে মালয়েশিয়ার দলের বিরুদ্ধে ডিফেন্স নিয়ে ফেরান্দো যে বিকল্প ভাবনা তৈরি রাখছেন, তা স্পষ্ট।

[আরও পড়ুন: খলিস্তান দলে খেলত অর্শদীপ! ক্যাচ মিসের পর তরুণ বোলারকে নিয়ে বিস্ফোরক তথ্য Wiki-তে]

Advertisement
Next