মোহনবাগানের চিঠিতে বিকল্প ভাবনা আইএফএ-র, আইএসএলের সঙ্গেই হবে সুপার সিক্সের ম্যাচ

03:18 PM Sep 11, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় শিবিরে যাবেন ফুটবলাররা। তাই আপাতত কলকাতা লিগে খেলতে পারবে না দল। শনিবার চিঠি দিয়ে আইএফএ-কে এই কথা জানিয়েছে মোহনবাগান (Mohun Bagan)। এই পরিস্থিতিতে বিকল্প ভাবনা হিসেবে আইএসএলের সঙ্গেই কলকাতা লিগ চালানোর ভাবনা রয়েছে আইএফএ-র। এআইএফএফ-এর সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করা হবে বলে আইএফএ সচিব অনির্বাণ দত্ত (Anirban Dutta) জানিয়েছেন।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

আইএফএ বকেয়া অর্থ না মেটালে লিগে খেলবে না বলে জানিয়েছিল মোহনবাগান। এরপর ক্লাব সচিব দেবাশিস দত্ত এবং আইএফএ সচিবের বৈঠকের পর সেই জট অনেকটাই কাটে। এমনকী আইএফএ-র থেকে বকেয়ার প্রথম কিস্তির চেকও দিয়ে দেওয়া হয়েছে মোহনবাগানকে। তবে ফের নতুন সমস্যা তৈরি হয়েছে। আইএফএ-কে দেওয়া চিঠিতে মোহনবাগান জানিয়েছে, জাতীয় শিবিরে তাদের ৯ ফুটবলারকে ডাকা হয়েছে। ফলে তারা আপাতত লিগ খেলতে পারবে না।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: ‘কে উর্বশী?’, প্রেমের জল্পনাই সার, বলি নায়িকাকে চিনতেই পারলেন না পাক ক্রিকেটার নাসিম]

এ প্রসঙ্গে মোহনবাগান সচিব বলেন, “জাতীয় শিবিরের জন্য ৯ ফুটবলারকে ছাড়তে হবে। ওরা ২৮ সেপ্টেম্বর পর্যন্ত জাতীয় দলের সঙ্গে থাকবে। সামনে দূর্গাপূজা, তারপরই আইএসএল। ফলে এখন আমাদের পক্ষে ম্যাচ খেলা সম্ভব নয়।” মোহনবাগানের চিঠি পেলেও তা নিয়ে এখনই কিছু বলতে নারাজ আইএফএ সচিব। তবে আইএফএ সূত্রে খবর, সুপার সিক্স রাউন্ডের কিছু ম্যাচ আইএসএল চলাকালীন করার চেষ্টা করা হচ্ছে। সূচি অনুযায়ী আইএসএলের (ISL) সব ম্যাচ সপ্তাহের শেষে হবে। ফলে সপ্তাহের শুরুর দিকে লিগের ম্যাচ খেলতে অসুবিধা হওয়ার কথা নয়।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

এ প্রসঙ্গে আইএফএ সচিব বলেন, “১২ সেপ্টেম্বর সংবর্ধনা সভায় সভাপতি কল্যাণ চৌবে সহ ফেডারেশনের কর্তারা আসবেন। সেখানে বিষয়টি আলোচনার পরিকল্পনা আছে। তারপরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।” ১৩ সেপ্টেম্বর লিগের প্রথম রাউন্ডের শেষ ম্যাচ হবে। তারপর দ্রুত সূচি তৈরি করে ১৭-১৮ সেপ্টেম্বর নাগাদ সুপার সিক্স রাউন্ড শুরু করতে চায় আইএফএ।

 

[আরও পড়ুন: যুক্তরাষ্ট্র ওপেনে নতুন চ্যাম্পিয়ন, প্রথমবার ট্রফি ইগা শিয়াটকের হাতে]

 

Advertisement
Next