বিশ্বকাপের ঢাকে কাঠি পড়ে গেল, নভেম্বরে শহরে ব্রাজিলের প্রাক্তন অধিনায়ক কাফু

09:25 AM Sep 14, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নভেম্বরের শুরুতেই বিশ্বকাপের (World Cup) ঢাকে কাঠি পরে যাবে কলকাতায়। ২০ নভেম্বর থেকে কাতারে শুরু হচ্ছে বিশ্ব ফুটবলের মহাযজ্ঞ। আর তার রেশ কলকাতায় আছড়ে পড়বে নভেম্বরের শুরুতেই। আর ঠিক এই সময়ই কলকাতায় পা রাখবেন বিশ্ব ফুটবলের মহাতারকা, প্রাক্তন ব্রাজিলিয়ান বিশ্বকাপজয়ী অধিনায়ক কাফু (Cafu)। সম্ভবত ২-৪ নভেম্বরের মধ্যে কলকাতায় পা দেবেন তিনি।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

দু-দুটো বিশ্বকাপ জেতাই শুধু নয়, ১৯৯৪ ও ২০০২-এর মাঝে ৯৮-এর বিশ্বকাপটা জিততে পারলে বিশ্বকাপ জয়ের হ্যাটট্রিক করে ফেলতেন কাফু। সেবার অবশ্য রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয় তাঁকে। শুধু বিশ্বকাপ জয়ই নয়, দু-দুটো কোপা আমেরিকাও জিতেছেন এই ব্রাজিলিয়ান তারকা। আরেকবার রানার্স।

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: ফাইনালে যাওয়া নিয়ে আত্মবিশ্বাসী মহামেডান, মুম্বই ডিফেন্সের ভুল কাজে লাগাতে চান মার্কাসরা]

 

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

এহেন বিশ্ব তারকার কলকাতা ফুটবলে আগমন ঘিরে ফুটবলপ্রেমী মানুষদের মনে আলাদা চাঞ্চল্য তো হবেই। শুধু তো বিশ্বকাপ জেতা নয়, ব্রাজিলের জার্সি গায়ে ১৪২টি আন্তর্জাতিক ম্যাচ খেলার রেকর্ডও তাঁর পকেটে। যে সম্মান আজ পর্যন্ত কোনও ব্রাজিলিয়ান ফুটবলার অর্জন করতে পারেননি। ফলে ফিফার তরফেও বিশ্বকাপ আয়োজনের সময় বরাবর গুরুত্ব দেওয়া হয়েছে কাফুকে।

এর আগে পেলে, দিয়েগো মারাদোনা, কার্লোস ভালদেরামা, বেবেতো, দুঙ্গা, হিগুয়েতাদের যিনি কলকাতায় নিয়ে এসেছিলেন, সেই শতদ্রু দত্ত এবার কলকাতায় নিয়ে আসছেন কাফুকে। সেই সংগঠক শতদ্রু দত্ত কাফুর কলকাতায় আসা নিয়ে জানালেন, কলকাতায় আসার পর বিসিসিআই সভাপতি, প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গেও দেখা করবেন কাফু। এমনকি সেলিব্রেটিদের নিয়ে একটি প্রদর্শনী ফুটবল ম্যাচ আয়োজনের চেষ্টাও করা হচ্ছে, যেখানে খেলবেন কাফুও।  

[আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপের আগেই ফিরছে ভারতীয় দলের আকাশি জার্সি! নেটদুনিয়ায় তুঙ্গে জল্পনা]

 

Advertisement
Next