রক্তাক্ত রোনাল্ডো, চেক প্রজাতন্ত্রকে উড়িয়ে দিল পর্তুগাল

09:37 AM Sep 26, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেশনস লিগে এ গ্রুপের খেলায় মুখোমুখি হয়েছিল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) দল পর্তুগাল (Portugal) আর চেক প্রজাতন্ত্র। এই ম্যাচে পর্তুগাল ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে প্রতিপক্ষকে। পর্তুগালের সুপারস্টার রোনাল্ডো গোল পাননি। তবে দিয়াগো জোতাকে গোল করতে তিনি সাহায্য করে ছিলেন। গোল না পেলেও রোনাল্ডো কিন্তু শিরোনামে। সেটা চোট পাওয়ার জন্য। 

Advertisement

এদিন ম‌্যাচ চলাকালীন পর্তুগাল অধিনায়ক রোনাল্ডো নাকে আঘাত পান। নাক দিয়ে রক্ত ঝরতে থাকে। প্রাথমিক চিকিৎসার পর ফের তিনি মাঠে নামেন। পর্তুগালের হয়ে বাকি গোলগুলি করেন দিয়েগো দালোত (২), ব্রুনো ফার্নান্দেজ। স্পেনকে হারিয়ে আবার সাড়া ফেলে দিল সুইজারল্যান্ড। 

[আরও পড়ুন: নির্ণায়ক ম্যাচে দাপট সূর্য-বিরাটের, অস্ট্রেলিয়াকে হারিয়ে সিরিজ জয় ভারতের]

স্পেনের জারাগোজায় মুখোমুখি হওয়া এই খেলায় সুইসরা ২-১ গোলে হারিয়ে দেয় স্প্যানিশ তারকাদের। সুইজারল্যান্ডের গোলদাতারা হলেন–ম্যানুয়াল অ্যাকাঞ্জি, এমবোলো। স্পেনের পক্ষে একমাত্র গোলটি করেন ডিফেন্ডার জর্ডি আলবা।

Advertising
Advertising

 

ঘটনা হল, গত চার বছরের মধ্যে এই প্রথম তারা ঘরের মাঠে হারল। গত ১৯ বছরের মধ্যে দ্বিতীয়বার। প্রথমবার তারা হেরেছিল এই নেশনস লিগে। প্রতিপক্ষ ছিল ইংল্যান্ড। এদিন প্রথম গোল দিয়ে সুইজারল্যান্ডকে এগিয়ে দেন ম্যানুয়াল অ্যাকেঞ্জি। ২১ মিনিটে হেডে গোলটি করে যান। গে বিরতির পর ৫৫ মিনিটে বার্সা ডিফেন্ডার জর্ডি আলবা গোল করে স্পেনকে সমতায় ফেরান। তিন মিনিট পরেই কর্ণার থেকে জালে বল জড়িয়ে দেন এমবোলো।

তবে জিতলেও চার দলের গ্রুপে তিন নম্বর স্থানে রয়েছে সুইসরা। হেরেও ৫ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে স্পেন। পর্তুগাল শীর্ষে রয়েছে। তাদের পয়েন্ট দশ। 

[আরও পড়ুন: ‘অবসর শূন্যতা টের পাব দুর্গাপুজোর পর’, একান্ত সাক্ষাৎকারে বললেন ঝুলন গোস্বামী]

Advertisement
Next