সুনীল ছেত্রীকে নিয়ে তথ্যচিত্র ফিফার, ভারত অধিনায়ককে শুভেচ্ছা জানালেন খোদ প্রধানমন্ত্রী মোদি

10:48 AM Sep 29, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্যাপ্টেন, লিডার, লেজেন্ড। সুনীল ছেত্রী (Sunil Chhetri) সম্পর্কে ভারতীয় ফুটবল মহলে এই শব্দবন্ধগুলি মাঝেমাঝেই ব্যবহৃত হয়। আর সেগুলি যে একেবারেই বাড়িয়ে বলা নয়, সেটা বারবার প্রমাণ করেছেন সুনীল নিজেই। স্বীকৃতিও পেয়েছেন। কখনও সেরা ফুটবলারের পুরস্কার, কখনও অর্জুন পুরস্কার। তবে সুনীলকে কেরিয়ারের সেরা উপহারটি সম্ভবত দিয়ে দিল ফিফা (FIFA)। ভারত অধিনায়ককে নিয়ে আস্ত একটি তিন পর্বের তথ্যচিত্র বানিয়ে ফেলেছে আন্তর্জাতিক ফুটবল নিয়ামক সংস্থা। যা কিনা ফিফার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে প্রকাশিত হয়েছে। ফিফার তথ্যচিত্রে জায়গা করে নেওয়াটা নিঃসন্দেহে বিরাট বড় কৃতিত্ব। আর সাফল্যের জন্য খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) সুনীলকে শুভেচ্ছা জানালেন।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

আসলে আন্তর্জাতিক কেরিয়ারে একের পর এক রেকর্ড গড়ে যাওয়া সুনীলকে বিশ্বের বহু দেশের ফুটবল সমর্থকই সেভাবে চেনেন না। তবে এরপর থেকে বোধহয় ফুটবল বিশ্বের আর কাউকেই আর আলাদা করে খোঁজখবর করতে হবে না। কারণ, সুনীলকে ফুটবলবিশ্বে পরিচিত করার দায়িত্ব নিয়েছে খোদ ফিফা। ফুটবলবিশ্বে ভারতের মতো পিছিয়ে থাকা একটি ফুটবল দেশ থেকে কীভাবে সুনীলের মতো স্ট্রাইকার উঠে এসেছেন, সেটারই সন্ধান করতে চাইছেন ফিফা কর্তারা। সুনীল ছেত্রী নামক সেই বিস্ময়কে সারা পৃথিবীর সামনে তুলে ধরতে চাইছে ফিফা। আর তাই সুনীল ছেত্রীর উপর ৩ পর্বের এই তথ্যচিত্র। যার নাম দেওয়া হয়েছে ক্যাপ্টেন ফ্যান্টাসটিক।

Advertising
Advertising

[আরও পড়ুন: আরও ৩ মাস প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় বিনামূল্যে রেশন, তৃণমূলের দাবি মানল কেন্দ্র]

সাধারণত ফিফা সেই ফুটবলারদের উপরেই তথ্যচিত্র বানায়, যাঁরা হয় বিশ্বকাপ জিতেছেন, নাহলে বিশ্বকাপ ফুটবলে অসাধারণ খেলেছেন। সেখানে বিশ্বকাপ খেলা তো দূর অস্ত। এশিয়ান কাপে (Asian Cup) খেলার জন্যই প্রতি চার বছর অন্তর লড়াই চালাতে হয়। কিন্তু দিনের পর দিন গোল করে বিশ্বফুটবল তারকাদের রাতের ঘুম কেড়ে নেওয়া সুনীলের অন্দরমহল বিশ্বের সামনে খুলে দিতে চায় ফিফা। আর তাই সুনীলের উপর তথ্যচিত্র তৈরি হয়েছে। বস্তুত মেসি-রোনাল্ডোর সঙ্গে সুনীলকে একাসনে বসিয়েছে ফিফা।

[আরও পড়ুন: ‘আরএসএসকেও নিষিদ্ধ করা হোক’, PFI’কে নিষিদ্ধ করার পরই দাবি কেরলের বিরোধী জোটের]

এই বিরাট সাফল্যের পর থেকেই অবশ্য শুভেচ্ছার বন্যায় ভাসছেন ভারত অধিনায়ক। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন। টুইটে মোদি বলছেন,”অনবদ্য সুনীল ছেত্রী। তোমার এই সাফল্য ফুটবলকে ভারতে আরও জনপ্রিয় করতে সাহায্য করবে।”

Advertisement
Next