নজিরবিহীন ঘটনা! চুক্তির সাতদিনের মধ্যে আইএফএ-র স্পনসরশিপ সরিয়ে নিল এসএনইউ

02:02 PM Sep 29, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঠিক সাতদিন আগে বড় করে ঘোষণা হয়েছিল আইএফএ পরিচালিত কলকাতা লিগের (CFL) স্পনসর ‘সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটি।’ আর ঠিক সাতদিন পরে বাংলা ফুটবলের নিয়ামক সংস্থার উপর বিরক্ত হয়ে সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটির (SNU) তরফে আইএফএ-কে মেল করে জানিয়ে দেওয়া হল, তারা এই মুহূর্তে কলকাতা লিগকে আর স্পনসর করছে না।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

চুক্তির মাত্র সাতদিনের মধ্যে স্পনসর কোনও ফুটবল সংস্থা থেকে মুখ ঘুরিয়ে নিয়েছে, এরকম উদাহরণ ভূভারতে নেই। স্বাভাবিকভাবেই আইএফএ কর্তারা ভীষণ হতাশ হয়ে পড়েছেন। এই প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে আইএফএ সচিব অনির্বাণ দত্ত (IFA Secretary Anirban Dutta) বললেন, ‘আমি এসএনইউ-র কর্ণধারের সঙ্গে ব্যক্তিগতভাবে এই বিষয়টি নিয়ে কথা বলব। তারপর জানাতে পারব।’ তবে আইএফএর সহ-সভাপতি স্বরূপ বিশ্বাস বললেন, ‘কোন শর্তে সিস্টার নিবেদিতা ইউনিভার্সিটির সঙ্গে চুক্তি হয়েছিল, আমরা কোনও পদাধিকারীই জানি না। তাই সাত দিনের মধ্যেই বা স্পনসর কেন চলে গেল, সেটাও বলতে পারব না।’ 

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন: ফের পিঠের ব্যথা! বিশ্বকাপের আগে রোহিতদের রক্তচাপ বাড়িয়ে দিলেন বুমরাহ]

এদিন, বৃষ্টির জন্য নৈহাটিতে ইস্টবেঙ্গল-এরিয়ান ম্যাচ বাতিল হওয়ার পরেই আইএফএ-র কাছে স্পনসরশিপ সরিয়ে নেওয়ার মেল পাঠিয়ে দেয় এসএনইউ। কিন্তু বৃষ্টি এবং কম আলোর জন্যই যে এসএনইউ কলকাতা লিগ থেকে সরে দাঁড়াল এরকমটা নয়। ব্যাপারটা আরও গভীরে। আইএফএ-কে স্পনসরশিপ করার পর থেকেই এসএনইউ কর্তারা দেখছেন, বিভিন্ন ইস্যুতে আইএফএ কর্তারা এখন দ্বিধাবিভক্ত। ছোট খাটো বিষয় নিয়ে এখন আইএফএ পদাধিকারীদের মধ্যেই বিস্তর মনোমালিন্য।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

এই ব্যাপারটা কিছুতেই মেনে নিতে পারছেন না তারা। তাছাড়া স্পনসরশিপের চুক্তির সময় আইএফএর তরফে যে যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, আইএফএ না কি সেগুলোও ঠিকভাবে মেনে চলছে না। আর তাই চুক্তির শর্ত উল্লেখ করে বাংলা ফুটবলের নিয়ামক সংস্থাকে চিঠি পাঠিয়ে দিয়েছে এসএনইউ। একে স্পনসর নেই। তার উপর সুপার সিক্সের জন্য যেটাও এল, সেটাও হারাতে বসেছে। ফলে আইএফএর কর্তারা এখন রীতিমতো হতাশ হয়ে পড়েছেন। তবে এসএনইউ-র তরফে জানা যাচ্ছে, আইএফএ যদি আভ্যন্তরীন সমস্যা মিটিয়ে স্বাভাবিকভাবে চলতে পারে, তাহলে পুজোর পর কলকাতা লিগকে ফের স্পনসর করার কথা ভাবতে পারে সংস্থাটি। কিন্তু বর্তমান পরিস্থিতি তারা মারাত্মক ভাবে ক্ষুব্ধ। 

[আরও পড়ুন: রান্নার গ্যাসের কালোবাজারি রুখতে বড়সড় পদক্ষেপ, সিলিন্ডার কেনার সীমা বেঁধে দিল কেন্দ্র]

Advertisement
Next