এগিয়ে আসছে ISL, মেগা টুর্নামেন্টের জন্য জার্সি উন্মোচন করল ইস্টবেঙ্গল

02:11 PM Oct 10, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এগিয়ে আসছে দুর্গাপুজো। তার পরেই ইন্ডিয়ান সুপার লিগ। আইএসএলের প্রথম ম্যাচেই নামছে ইস্টবেঙ্গল। ৭ অক্টোবর ইস্টবেঙ্গল (East Bengal) বনাম কেরল ব্লাস্টার্স ম্যাচ দিয়ে শুরু হচ্ছে এবারের আইএসএল। 

Advertisement

আর তার আগে মেগা টুর্নামেন্টের জন্য জার্সি উন্মোচন করল ইস্টবেঙ্গল। তিন সেট জার্সির সঙ্গে কোচ ও সাপোর্ট স্টাফদের জন্য জার্সি উন্মোচন করা হল কসবা রাজডাঙ্গা নব উদয় ক্লাবের পুজো প্যান্ডেল সংলগ্ন মঞ্চে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইমামী গ্রুপের ডিরেক্টর সঞ্জয় আগরওয়াল, মন্ত্রী জাভেদ খান, স্থানীয় কাউন্সিলর সুশান্ত ঘোষ, ইস্টবেঙ্গল ক্লাবের কার্যকরী কমিটির সদস্য দেবব্রত সরকার, ডা. শান্তি রঞ্জন দাশগুপ্ত, অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়, অলিম্পিয়ান দোলা বন্দ্যোপাধ্যায় ও পৌলোমী ঘটক।

হোম ম্যাচের জার্সি পরে মঞ্চে হাজির হন সৌভিক চক্রবর্তী। তাঁকে আসন্ন আইএসএল এর জন্য শুভেচ্ছা জানান ক্লাবের প্রাক্তন অধিনায়ক মনোরঞ্জন ভট্টাচার্য। আওয়ে ম্যাচে ইস্টবেঙ্গল যে জার্সি পরে খেলবে তা ব্রাজিলিয়ান তারকা ফুটবলার ক্লেইটন সিলভা পরেন। আসন্ন আইএসএল-এর জন্য তাঁকে শুভেচ্ছা জানান ক্লাবের প্রাক্তন অধিনায়ক প্রশান্ত বন্দ্যোপাধ্যায়। অনুশীলনের জার্সি পরে মঞ্চে ওঠেন ভিপি সুহের। আসন্ন আইএসএল-এর জন্য তাঁকে শুভেচ্ছা জানান ক্লাবের প্রাক্তন অধিনায়ক বিকাশ পাঁজি। জার্সি উন্মোচনের  শেষে রাজডাঙ্গা নব উদয় সংঘের পুজো মণ্ডপের আনুষ্ঠানিক উদ্বোধন করেন লাল হলুদ ফুটবলাররা। জার্সি উদ্বোধন অনুষ্ঠানে সংবর্ধিত করা হয় ইস্টবেঙ্গল কোচ স্টিফেন কনস্ট্যানটাইনকে (Stephen Constantine)।

Advertising
Advertising

[আরও পড়ুন: বিরাট ধাক্কা ভারতের, চোটের জন্য টি-২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন বুমরাহ! ]

 

ডুরান্ড কাপে সাফল্যের মুখ দেখেনি ইস্টবেঙ্গল। মুম্বই সিটি এফসি-র বিরুদ্ধে ম্যাচ জিতে ডুরান্ড অভিয়ান শেষ করেছিল স্টিফেন কনস্ট্যানটাইনের দল। ডুরান্ড কাপ শেষ হওয়ার পরই শুরু হয়ে গিয়েছে কলকাতা লিগ। কলকাতা লিগের সুপার সিক্সে এরিয়ানের সঙ্গে ম্যাচটি বুধবার বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছে। তার আগে প্রথম ম্যাচ খিদিরপুরের সঙ্গে ড্র করেছে লাল-হলুদ শিবির।

এদিকে এগিয়ে আসছে আইএসএল। মেগা টুর্নামেন্টের জন্য তৈরি হচ্ছে লাল-হলুদ। সেই আবহেই এদিন ক্লাবের জার্সি উন্মোচন হয়ে গেল। 

 

উল্লেখ্য, এবারের আইএসএল শুরু হবে ৭ অক্টোবর থেকে। খেলা চলবে ২৬ ফেব্রুয়ারি পর্যন্ত। এবারের টুর্নামেন্ট চলবে পাঁচ মাস ধরে। মরশুমের প্রথম ডার্বি ২৯ অক্টোবর। দ্বিতীয় ডার্বি ২৫ ফেব্রুয়ারি। 

সূচি ঘোষণার পাশাপাশি বদলে যাচ্ছে আইএসএলের প্লে-অফের ফরম্যাট। তা বদলের কথাও জানিয়েছে কর্তৃপক্ষ। এবছর আর সরাসরি সেমিফাইনাল খেলা হবে না। প্রথম ছ’টি দল খেলবে প্লে-অফে। লিগ টেবিলে তৃতীয় স্থানে থাকা দল প্রথমে খেলবে ষষ্ঠ স্থানে থাকা দলের বিরুদ্ধে। জয়ী দল সেমিফাইনালে খেলবে দ্বিতীয় স্থানে থাকা দলের বিরুদ্ধে। অন্যদিকে লিগ টেবিলে চতুর্থ স্থানে থাকা দল প্রথমে খেলবে পঞ্চম স্থানের দলের বিরুদ্ধে। সেই ম্যাচের জয়ী দল সেমিফাইনাল খেলবে দ্বিতীয় স্থানে থাকা দলের বিরুদ্ধে। সেমিফাইনাল হবে দুই পর্বে।

[আরও পড়ুন: বোলারদের দাপটে উড়ে গেল প্রোটিয়ারা, জয় দিয়ে সিরিজ শুরু ভারতের]

Advertisement
Next