চিলির ফুটবল মাঠে ভেঙে পড়ল স্টেডিয়ামের ছাদ, আহত অন্তত ১২

06:17 PM Oct 02, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইন্দোনেশিয়ার ফুটবল মাঠে পদপিষ্ট হয়ে মারা গিয়েছেন প্রায় ১৭৪ জন সমর্থক। বিশ্বের আরেক প্রান্তে স্টেডিয়ামের ছাদ ভেঙে পড়ে আহত হন অন্তত ১২ জন। শুক্রবার চিলির (Chile) রাজধানী স্যান্টিয়াগোর ক্লাব কোলো কোলোর (Colo Colo) অনুশীলনের সময় আকস্মিকভাবে ভেঙে পড়ে স্টেডিয়ামের ছাদটি।

Advertisement

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782001027-0'); });

সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করা হয়েছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে ছাদ ভেঙে পড়ার সময়ে সেখানে ছিলেন বেশ কয়েকজন সমর্থক। কোলো কোলো ক্লাবের তরফে বিজ্ঞপ্তিতে লেখা হয়েছে, ”এই ঘটনার  জন্য আমরা দুঃখিত। বেশ কয়েকজন সমর্থক বিজ্ঞাপনের জন্য নির্মিত একটি কাঠামোর উপরে উঠে পড়েছিল। সেখান থেকে ঝাঁপ দেয় তারা এবং একটা অংশ ভেঙে যায়।” যদিও কত জন সমর্থক আহত হয়েছেন, তা জানানো হয়নি ক্লাবের তরফে। 

window.unibots = window.unibots || { cmd: [] }; unibots.cmd.push(()=>{ unibotsPlayer('sangbadpratidin'); });

[আরও পড়ুন:ইন্দোনেশিয়ায় ফুটবল ম্যাচের পরে সমর্থকদের মধ্যে হাতাহাতি, পদপিষ্ট হয়ে মৃত ১২৯]

কোলো কোলো ক্লাবের তরফে আরও লেখা হয়েছে, “দুর্ভাগ্যজনকভাবে যারা এই ঘটনার সঙ্গে জড়িত ছিল, তারা আহত হয়েছে। তাদের নিয়ে যাওয়া হয়েছে নিকটস্থ হাসপাতালে।” কোলো কোলো ক্লাবের তরফ থেকে জানানো হয়েছে, ভবিষ্যতে যাতে এমন ধরনের ঘটনা না ঘটে, সেই কারণে ওই কাঠামোটি সরিয়ে দেওয়া হয়েছে।

Advertising
Advertising

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1652782050143-0'); });

 

কোলো কোলো ক্লাবের ওপেন প্র্যাকটিস সেশনে সমর্থকরা ফুটবলারদের উৎসাহ দিয়ে থাকে। ইউনিভার্সিদাদ ক্যাটোলিকার বিরুদ্ধে ডার্বি ম্যাচের আগে কোলো কোলো ক্লাবের প্র্যাকটিসে সভ্য সমর্থকদের প্রবেশাধিকার দেওয়া হয়। চিলির স্থানীয় ভাষায় একে বলা হয়, ‘আরেনগাজো।’ 

কিছুদিন আগেই স্টেডিয়ামটির আধুনিকীকরণ করা হয়। দর্শকাসনের সংখ্যা কমিয়ে ৪৭ হাজার করা হয়।

 

[আরও পড়ুন: ইন্দোনেশিয়ার ম্যাচে পদপিষ্ট হওয়ার ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১৭৪, রিপোর্ট চাইতে পারে FIFA]

 

Advertisement
Next