কাতারই শেষ, আর বিশ্বকাপ খেলবেন না, জানিয়ে দিলেন মেসি

09:27 PM Oct 06, 2022 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতারেই (Qatar World Cup) শেষ। তার পরে আর বিশ্বকাপে দেখা যাবে না লিওনেল মেসিকে (Lionel Messi)। বাঁ পায়ের জাদুকর স্বয়ং নিজের ভবিষ্যতের কথা জানিয়ে দিয়েছেন। সোশ্যাল মিডিয়ায় যা ছড়িয়ে পড়েছে দ্রুতবেগে। লিও মেসি বলেছেন, ”এটাই (কাতার বিশ্বকাপ) আমার শেষ বিশ্বকাপ। সিদ্ধান্ত নেওয়া হয়ে গিয়েছে।” তবে প্যারিস সাঁ জাঁ নাকি বার্সেলোনার জার্সি পরে খেলতে দেখা যাবে বিশ্বফুটবলের রাজপুত্রকে, তা এখনও স্থির করেননি এলএম ১০। ২০২৩ সালে সেই ব্যাপারে সিদ্ধান্ত নেবেন আর্জেন্টাইন মহাতারকা। 

Advertisement

আর্জেন্টাইন ফুটবল সংস্থার তরফ থেকে স্থির করা হয়েছে, কাতার বিশ্বকাপে দিয়েগো মারাদোনার ছবি পকেটে রাখবেন ফুটবলাররা। মেক্সিকো বিশ্বকাপের মহানায়ককে শ্রদ্ধা জানানোর জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আর কাতার বিশ্বকাপ শুরুর আগেই মারাদোনার সুযোগ্য শিষ্য মেসি জানিয়ে দিলেন, এই বিশ্বকাপই তাঁর শেষ বিশ্বকাপ হতে চলেছে। আর যেহেতু এটাই মেসির শেষ বিশ্বকাপ হতে চলেছে, তাই তাঁর ভক্তরা এখন থেকেই আবদার শুরু করে দিয়েছেন, ”কাপ আনতে হবে ঘরে।” 

১৯৮৬ সালে শেষ বার বিশ্বকাপ জিতেছিল আর্জেন্টিনা। তার পরে আলেসান্দ্রো সাবেয়ার কোচিংয়ে ২০১৪ বিশ্বকাপের ফাইনালে পৌঁছেছিল নীল-সাদা জার্সিধারীরা। কিন্তু মেসির স্বপ্ন সেবার ভেঙে দেয় জার্মানি। চার বছর পরের রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের কাছে বিধ্বস্ত হয়ে মেগা টুর্নামেন্ট থেকেই বিদায় নিতে হয় মেসির আর্জেন্টিনাকে। 

Advertising
Advertising

 

মেসির সম্পর্কে অনেকেই অভিযোগ করেন, তিনি ক্লাবের জার্সিতে বেশি সফল। বার্সেলোনায় থাকার সময়ে বলা হত, বন্যেরা বনে সুন্দর, মেসি বার্সায়। ক্লাব ফুটবলে তিনি সেরার সেরা অথচ জাতীয় দলের হয়ে সেরা ছন্দে ধরা দেন না এলএম ১০। বড় ট্রফি জিততে পারেন না। অথচ ক্লাব পর্যায়ে সাতটি ব্যালন ডি’ অর জেতা হয়ে গিয়েছে। সেই মেসি নিজের কেরিয়ারের শেষ লগ্নে পৌঁছে কোপা আমেরিকা জিতেছেন। তার পর থেকেই মেসিকে নিয়ে স্বপ্ন দেখতে শুরু করে দিয়েছেন তাঁর ভক্তরা। এখন থেকেই আশায় বুক বাঁধছেন ভক্তরা, কাতার বিশ্বকাপেই হয়তো কাঙ্খিত বিশ্বকাপ জিতবেন মেসি। কাপ জিতে বিশ্বকাপ শেষ করবেন মেসি, এমন মধুরেণ সমাপয়েতের অপেক্ষাতেই সবাই।  

[আরও পড়ুন: দেশে ফিরতেই গ্রেপ্তার ধর্ষণে অভিযুক্ত নেপালি ক্রিকেটার, ‘আমি নির্দোষ’, দাবি লামিছানের]

মেসির বয়স এখন ৩৫। পরের বিশ্বকাপের সময়ে তিনি চল্লিশ ছুঁইছুঁই হবেন। আর চল্লিশ বছর বয়সে মেসির পক্ষে চেনা ছন্দে বিশ্বকাপ খেলা সম্ভবই নয়। কাতার বিশ্বকাপই যে মেসির শেষ বিশ্বকাপ হতে চলেছে তা অনেক আগেই ধরে নিয়েছিলেন সবাই। বাকি ছিল রাজপুত্রের সিলমোহর। এলএম ১০ নিজেই তা জানিয়ে দিলেন। কাতার বিশ্বকাপের সব আলো যে শুষে নেবেন লিও মেসি, তা এখন থেকেই বলে দেওয়া যায়। 

[আরও পড়ুন:‘লাস্ট বয়’ হওয়ার জন্য ইস্টবেঙ্গলে আসিনি, আইএসএলে নামার আগে লক্ষ্য জানালেন স্টিফেন]

 

Advertisement
Next