shono
Advertisement

কাতারে কার হাতে উঠবে বিশ্বকাপ? মোহনবাগান ফুটবলাররা কী বলছেন?

বিশ্বকাপ জ্বরে কাঁপছে শহর কলকাতা।
Posted: 08:30 PM Nov 17, 2022Updated: 03:02 PM Nov 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতার বিশ্বকাপের (Qatar World Cup) ঢেউ আছড়ে পড়েছে এদেশে। ফুটবল জ্বরে কাঁপছে শহর কলকাতা। চলছে আইএসএল। কিন্তু বিশ্বকাপ ফুটবল তো আরও বড় কিছু। নতুন তারকা জন্ম নেয়। তারকা খসে পড়ে। এবার কার হাতে উঠবে বিশ্বকাপ? কৌতূহল গোটা ফুটবলবিশ্বের। 

Advertisement

কাতার বিশ্বকাপ শুরু হতে আর হাতে গোনা কয়েকদিন। এদিকে আইএসএল (ISL) চলছে। মোহনবাগান (Mohun Bagan) ফুটবলাররাও বিশ্বকাপের উত্তজেনা শরীরে মাখছেন। কার হাতে বিশ্বকাপ উঠবে? কী বলছেন মোহনবাগানের তারকারা? কিয়ান নাসিরি বলছেন, ”বিশ্বকাপ জেতার ব্যাপারে ফেভারিট ব্রাজিল। ছোটবেলা থেকেই ব্রাজিল আমার প্রথম পছন্দ। ভাল টিম, ভাল প্লেয়ার আছে। সব থেকে বড় কথা দলে আছে নেইমার।”  

[আরও পড়ুন: বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পরেই মুখ থুবড়ে পড়ল ইংল্যান্ড, অ্যাডিলেডে অজিদের কাছে দর্প চূর্ণ ইংল্যান্ডের]

আশিক আবার আর্জেন্টিনার ভক্ত। তিনি বলেছেন, ”আমি মেসির বড় ভক্ত। বিশ্বকাপ নিয়ে দেশে ফিরুক আর্জেন্টিনা, আমি এটাই চাই। টানা ৩৪-৩৫টা ম্যাচ ওরা অপরাজিত।” প্রীতম কোটাল আবার বলছেন, ”ব্রাজিল আমার পছন্দের দল। ওদের যা দল, তাতে কাকে ছেড়ে কাকে খেলাবে, সেটা সত্যিই বেছে নেওয়া কঠিন। তবে আন্ডার ডগ যদি কোনও দল হয় তাহলে সেটা ডেনমার্ক। তাছাড়া পর্তুগালও ভাল দল।” 

তবে অনেকেই ফ্রান্সকে অন্যতম ফেভারিট বলছে। গতবারের চ্যাম্পিয়ন দল ফ্রান্স। তবে বিশ্বকাপ সবসময়েই কঠিন মঞ্চ। শেষ পর্যন্ত কার হাতে কাপ উঠবে, সেটাই দেখার। শুভাশিস বসু বলছেন, ”আমি ছোটবেলা থেকেই মেসির ভক্ত। আমার গোটা পরিবার মেসির জন্য গলা ফাটাবে। আমি আর্জেন্টিনার ফ্যান।” 

একেক জন প্লেয়ার একেকটি দলের ভক্ত। শেষ পর্যন্ত কোন দল বিশ্বচ্যাম্পিয়ন হবে, তার জন্য যুদ্ধ চলবে এক মাস ধরে।   

 

[আরও পড়ুন: বিক্রি হল মারাদোনার ঐতিহাসিক ‘হ্যান্ড অফ গড’ বল, জানেন কত দামে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement