shono
Advertisement

FIFA World Cup 2022: লগ্নে শনি, বিশ্বকাপ ফাইনালের আগে মেসির রাশি ঘেঁটে দুশ্চিন্তায় জ্যোতিষীরা

কপাল চকচক করছে ফ্রান্সের এমবাপের, বলছেন জ্যোতিষীরা।
Posted: 10:53 AM Dec 18, 2022Updated: 11:48 AM Dec 18, 2022

অভিরূপ দাস: ফ্রান্স না আর্জেন্টিনা? মেসি, না এমবাপে? আজ রাতে শেষ হাসি হাসবেন কে? ২০২২ এর ফুটবল বিশ্বকাপটা (FIFA World Cup 2022) ঝলমলিয়ে উঠবে কার হাতে, মেসি না হুগো লরিস?

Advertisement

অনুমান, জল্পনা, বিশ্লেষণী কাঁটাছেড়ায় বাংলা ছারখার। যার আঁচ এড়াতে পারছে না গনৎকার মহলও। কাপজয়ী কে হবে, সেই প্রশ্নে কলকাতার জ্যোতিষী সমাজও কার্যত আড়াআড়ি দু’ভাগ। একদলের গণনা অনুযায়ী, শিকে ছিঁড়বে আর্জেন্টিনার কপালে। আবার গ্রহ-নক্ষত্রর সমাবেশ ঠিকুজি কুলুজি যাচাই করে অন‌্যদলের ভবিষ‌্যদ্বাণী, ২০১৮ -র মতো বাইশেও বাজি মারবে ফ্রান্স।

যেমন নিতাই চক্রবর্তী। উত্তর কলকাতার ‘ফ্রান্সপন্থী’এই জ্যোতিষী আর্জেন্টিনার আসন্ন পতনের পিছনে ‘বৃহস্পতির মহাদশা’র ছায়া দেখছেন। “লিও মেসির জন্ম ১৯৮৭ সালের ২৪ জুন, রাত সাড়ে আটটায়। লগ্ন বৃশ্চিক, রাশি বৃষ। চন্দ্র, শুক্রের অবস্থান একসঙ্গে, ফলে শৌর্য দেখাবেন। ড্রিবল করে বিপক্ষের বক্সে ঢুকবেনও। কিন্তু গোল করতে পারবেন না।” -বলছেন তিনি। কারণটাও ব‌্যাখ‌্যা করছেন, “মেসির রাশি খতিয়ে দেখা যাচ্ছে, অষ্টমে মঙ্গল এবং রবি অবস্থান করছে বুধের মাথায়। এ জন‌্যই মেসির পক্ষে চূড়ান্ত সাফল‌্য পাওয়া কঠিন।” শুধু তাই নয়, মেসির অষ্টমে মঙ্গল, রবি, বুধ একসঙ্গে থাকায় আজ মাঠে তিনি মাথা গরম করে ফেলতে পারেন বলেও হুঁশিয়ারি দিচ্ছেন নিতাইবাবু।

[আরও পড়ুন: লিওর হাত ধরে ভিনগ্রহে যাবে কাপ! মেসি-ধ্যানে মগ্ন ফুটবল পাগলের প্রলাপ]

মোটামুটি নিতাইবাবুর সুরেই ভবিষ‌্যদ্বাণী করেছেন দক্ষিণ কলকাতার গণৎকার জয়দেব শাস্ত্রী। আপাদমস্তক মেসিভক্ত জয়দেববাবু নিজের গণনার ফলাফল দেখে বেশ বিমর্ষ। “মেসির বিশেষ কোনও আশা দেখছি না।” সাফ জানাচ্ছেন তিনি, “রবিবার যত রাত বাড়বে, মেসির সময় তত খারাপ হবে। অন্তত আমার গণনা তাই বলছে।” জয়দেববাবুর অভিমত, খেলা টাইব্রেকার পর্যন্ত না গড়ালে এলএম টেনের সামনে তাও খানিকটা সুযোগ থাকবে। কিন্তু রাতের দিকে ভাগ‌্য বিরূপ। ওঁর কথায়, “মেসি তো মৃগশিরা নক্ষত্রের জাতক, তাই রবিবার রাতের যা গ্রহ সমাবেশ, তাতে ওঁর পক্ষে ম‌্যাজিক দেখানো কঠিন। বরং বুধবার, শুক্রবার বা শনিবার খেলা হলে মেসি নিশ্চিতভাবে জ্বলে উঠে দেশের বিজয়কেতন ওড়াতে পারতেন।”

তবে এতসব দেখে মুষড়ে পড়ার কিছু নেই। জ্যোতিষী অমিতাভ বন্দ্যোপাধ‌্যায় জানিয়েছেন, বৃহস্পতির দশা আর চন্দ্রর অর্ন্তদশা মেসির জন‌্য মঙ্গলজনক। নক্ষত্রের এই অবস্থান বলছে, গোল করার সম্ভাবনা রয়েছে মেসির। তবে চিন্তা একটাই। লগ্নে শনি রয়েছে তাঁর। অমিতাভবাবুর কথায়, ‘‘লগ্নি শনি থাকলে টেবিলে সাজানো খাবারও মুখে তোলা যায় না। দেখা মেসি নিজের কৃতিত্বে তা কাটাতে পারেন কিনা।’’ জ্যোতিষী শ্রী ভাস্কর জানিয়েছেন, ফুটবল খেলার জন‌্য তিনটে গ্রহ শক্তিশালী থাকতে হয়। শুক্র শনি আর মঙ্গল। মেসির ক্ষেত্রে দেখা যাচ্ছে এই তিনটে গ্রহই ভালো জায়গায় রয়েছে।

[আরও পড়ুন: জিতুন বা না জিতুন, লিও মেসি আপনি চিরবিজয়ীই থাকবেন]

এদিকে কপাল চকচক করছে ফ্রান্সের এমবাপের। জ্যোতিষীরা ঠিকুজি ঘেঁটে বলেছেন, ২০ ডিসেম্বর ১৯৯৮ সালে জন্ম এমবাপের মঙ্গলের সঙ্গে বুধের অর্ন্তদশা চলছে। রাশি নক্ষত্র ঘেঁটে দেখা যাচ্ছে গোটা ম‌্যাচ অত‌্যন্ত বুদ্ধি করবেন খেলবেন ফরাসি তারকা। তার পা থেকে বল কেড়ে নেওয়া সাধ্যের অতীত। ২০২৩ সালের ৫ জুন পর্যন্ত ভ‌াগ‌্য চকমক করছে এমবাপের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement