shono
Advertisement

‘জিদানই ফ্রান্স, ওকে অসম্মান করা যায় না’, ফরাসি ফুটবল সংস্থার প্রেসিডেন্টকে তোপ এমবাপের

ব্রাজিলের কোচ হতে পারেন জিদান, এমন খবর শোনার পরই বিস্ফোরণ ফরাসি ফুটবল সংস্থার প্রেসিডেন্টের।
Posted: 12:51 PM Jan 09, 2023Updated: 07:58 PM Jan 09, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজয়ী তারকা জিনেদিন জিদানকে অসম্মান করেছেন ফরাসি ফুটবল সংস্থার প্রেসিডেন্ট নোয়েল লা গ্রায়েত। আর সেটাই সহ্য করতে পারেননি ফরাসি তারকা কিলিয়ান এমবাপে। তিনিও পালটা দিয়েছেন ফরাসি ফুটবল সংস্থার প্রেসিডেন্টকে।

Advertisement

বিশ্বকাপের পর দিদিয়ের দেশঁর সঙ্গে চুক্তি বাড়ানো হয়েছে। আগামী বিশ্বকাপ পর্যন্ত কোচের দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে।একসময়ে শোনা গিয়েছিল জিনেদিন জিদান ফ্রান্সের কোচ হওয়ার দৌড়ে রয়েছেন। কিন্তু দেশঁর চুক্তি নবীকরণ হওয়ার পর খবর ছড়ায় ব্রাজিলের কোচ হতে পারেন জিদান। 

উল্লেখ্য, বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনার কাছে টাইব্রেকারে হার মানে ফ্রান্স। ৩৬ বছর পরে বিশ্বকাপ যায় বুয়েনোস আইরেসে। বিশ্বকাপ চলাকালীন খবর প্রকাশিত হয়েছিল, মেগা টুর্নামেন্টের পরে দেশঁর চাকরি যেতে পারে। কিন্তু সে সব হয়নি। ফরাসি ফুটবল সংস্থা দেশঁর উপরই ভরসা রাখেন। পরবর্তী বিশ্বকাপ পর্যন্ত তাঁর উপরেই দায়িত্ব দেওয়া হয়। ব্রাজিলের কোচ হওয়ার দৌড়ে জিদানের নাম রয়েছে শোনার পরে নিজের উপরে নিয়ন্ত্রণ হারান নোয়েল লা গ্রায়েত। 

[আরও পড়ুন: রোনাল্ডোকে সই করাতে বাধা, এই তারকা বিশ্বকাপারকে দল থেকে ছেঁটে ফেলল আল নাসের]

এই প্রসঙ্গে ফরাসি ফুটবল সংস্থার প্রেসিডেন্ট বলেন, ”জিদান ব্রাজিলে? জিদানের যা মন চায় তাই করতে পারে।” গ্রায়েত আরও জানান, জিদানকে যে দেশের কোচ করা হবে সে বিষয়ে কখনওই তিনি ভাবনাচিন্তা করেননি। দেশঁকে সরিয়ে দেওয়ার পক্ষপাতীও তিনি কোনওসময়তেই ছিলেন না। এমনকী জিদান যদি তাঁকে ফোনও করতেন, তাহলে তিনি ফোনই ধরতেন না বলে জানিয়েছেন গ্রায়েত।  ফরাসি ফুটবল সংস্থার প্রেসিডেন্টের এভাবে জিদানকে অসম্মান ভাল ভাবে মেনে নিতে পারেননি এমবাপে। 

 

ফরাসি তারকা টুইট করেছেন, ”জিদানই ফ্রান্স। আমরা কিংবদন্তিকে অসম্মান করতে পারি না।” এমবাপের এহেন বিস্ফোরণের পরে ফরাসি ফুটবল সংস্থার প্রেসিডেন্টের তরফ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। 

[আরও পড়ুন: মানবিক BCCI, না খেললেও আইপিএলে চুক্তির পুরো টাকা পাবেন পন্থ]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement