shono
Advertisement

মুম্বইয়ের চক্রব্যুহ এবারও ভেদ করতে পারল না মোহনবাগান, ঘরের মাঠে হার সবুজ-মেরুনের

লিগ টেবিলের শীর্ষে শেষ করার আশা কার্যত শেষ হয়ে গেল সবুজ-মেরুনের।
Posted: 09:31 PM Jan 14, 2023Updated: 09:35 PM Jan 14, 2023

মুম্বই সিটি- ১ (চাংটে)
মোহনবাগান-০
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোহনবাগান (Mohun Bagan) যেন চক্রব্যুহে পড়েছে। যে চক্রব্যুহ থেকে বেরনোর রাস্তা হুয়ান ফেরান্দোর অন্তত জানা নেই। নাহলে একটা দলের বিরুদ্ধে এতগুলো সাক্ষাতের পরও একটা ম্যাচেও না জিততে পারাটা তারকাখচিত এই মোহনবাগানের জন্য অন্তত অস্বাভাবিক। আইএসএলে (ISL 2022) খেলা শুরু করা ইস্তক লিগ টেবিলের ফার্স্ট বয়ের বিরুদ্ধে একটা ম্যাচও জিততে পারেনি সবুজ-মেরুন। এবারেও তার ব্যতিক্রম হল না। শনিবার যুবভারতীতে ফেরান্দো বাহিনীকে হারতে হল ১-০ গোলে।

Advertisement

এই ম্যাচটা মুম্বই সিটি এফসি (Mumbai City FC) ফেভারিট হিসাবেই শুরু করেছিল। এটা ছিল লিগ টেবিলের ‘এক’ নম্বরের বিরুদ্ধে ‘চার’ নম্বরের লড়াই। পয়েন্টের পার্থক্যটাও দু’দলের মধ্যে মারাত্মক, ‘দশ’। বস্তুত খাতায় কলমে দুটি প্রায় সমশক্তিশালী দল হলেও কার্যক্ষেত্রে গোটা মরশুমই মোহনবাগানের থেকে ভাল খেলেছে মুম্বই। তবু ঘরের মাঠে শনিবার ভাগ্যবদলের আশায় বুক বেঁধেছিলেন সবুজ-মেরুন সমর্থকরা। সেই আশা এদিনও পূরণ হল না।

[আরও পড়ুন: রোনাল্ডোকে সাত নম্বর দিতে হবে, তাই ক্লাব ছেড়েছেন বিদেশি ফুটবলার! সত্যিটা জানাল আল নাসের]

অথচ এদিন মোহনবাগান যে খুব খারাপ খেলেছে, তেমনটা নয়। বরং ম্যাচের একেবারে শুরু থেকে আক্রমণভাগে দু’দলকেই বেশ ঝকঝকে দেখিয়েছে। একের পর এক সুযোগ দুই শিবিরের কাছেই এসেছিল। প্রথমার্ধে অবশ্য সুযোগ বেশি পেয়েছিল মুম্বই-ই। বাগান গোলরক্ষক বিশাল এদিন বিরাট পারফরম্যান্স না দিলে হয়তো আরও গোল হজম করতে হত সবুজ-মেরুনকে। আবার উলটো দিকেও সুযোগ তৈরি হয়েছিল একাধিক। কিন্তু পজিটিভ স্ট্রাইকারের অভাব এদিনও ভোগাল ফেরান্দোর ছেলেদের।

[আরও পড়ুন: ভাঙচুর, সম্পত্তি নষ্ট! চূড়ান্ত বিশৃঙ্খলার অভিযোগে কড়া শাস্তির মুখে মেসির আর্জেন্টিনা]

বস্তুত গোটা ম্যাচেই লড়াই হয়েছে সেয়ানে সেয়ানে। দুই দলের মধ্যে তফাত বিশেষ ছিল না। কিন্তু তফাতটা শেষ পর্যন্ত গড়ে দিয়ে গেলেন এক তরুণ ভারতীয়। তিনি লালিয়ানজুয়ালা চাংটে। বক্সের ধার থেকে বাঁ-পায়ের অনবদ্য শটে বাগানের জালে বল জড়ালেন তিনি। ম্যাচের ২৯ মিনিটের সেই গোলই পার্থক্য গড়ে দিল দু’দলের। এই হারের ফলে লিগ টেবিলের শীর্ষে শেষ করার আশা কার্যত শেষ হয়ে গেল সবুজ-মেরুনের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement