shono
Advertisement

তিন বছর পর মুখোমুখি মেসি-রোনাল্ডো, সৌদির মাঠে মহাদ্বৈরথের অপেক্ষায় ফুটবলবিশ্ব

ইতিমধ্যেই শেষ হয়ে গিয়েছে ম্যাচের সব টিকিট।
Posted: 01:00 PM Jan 19, 2023Updated: 01:00 PM Jan 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক নতুন অধ্যায়ের সূচনার সামনে দাঁড়িয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। বৃহস্পতিবার রিয়াধের কিং ফাহাদ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে প্যারিস সাঁ জাঁ-র বিরুদ্ধে প্রীতি ম্যাচে নামছে সৌদি আরবের আল নাসের (Al Nassr), আল হিলালের সম্মিলিত ‘রিয়াধ অলস্টার ইলেভেন’। সেই দলের নেতৃত্ব দেবেন সিআর সেভেন। আর সৌদির মাটিতে নিজের ‘নতুন অধ্যায়ে’ রোনাল্ডোর প্রথম ম্যাচের প্রতিপক্ষ আর কেউ নন-খোদ লিওনেল মেসি (Lionel Messi)!

Advertisement

বিশ্বফুটবলের মানচিত্রে ‘আলটিমেট গোট’ কে? রোনাল্ডো নাকি মেসি-তা নিয়ে দুই তারকার অনুরাগীদের দ্বৈরথ চিরন্তন। কাতারের মাটিতে বিশ্বকাপ জয়ের পর সেই মানদণ্ডে নিজেকে ভিন্ন উচ্চতায় তুলে ধরেছেন আর্জেন্টাইন তারকা। বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর এই প্রথম চিরপ্রতিদ্বন্দ্বীর মুখোমুখি হচ্ছেন মেসি। ফুটবল মাঠে দু’জনের শেষ সম্মুখ সমর ২০২০ সালে। তখন মেসি ছিলেন বার্সেলোনায়। আর রোনাল্ডো জুভেন্তাসে।

[আরও পড়ুন: আর্থিক প্রতারণার ফাঁদে উসেইন বোল্ট, নিমেষে খোয়ালেন ৯৮ কোটি টাকা]

বৃহস্পতিবার ম্যাচে মেসি-রোনাল্ডো ছাড়াও রয়েছেন কিলিয়ান এমবাপে, আশরফ হাকিমির মতো তারকা। তবে বাকি কেউ নন, রিয়াধে প্রীতি ম্যাচে উত্তাপ বাড়ছে রোনাল্ডো বনাম মেসিকে কেন্দ্র করেই। টিকিটের চাহিদাও আকাশছোঁয়া। ইতিমধ্যে নিঃশেষিত সব টিকিট। ম্যাচ-টিকিট ২.৬ মিলিয়ন পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ২০ কোটি টাকা) খরচ করে নিলামে কিনেছেন সৌদির ব্যবসায়ী মুশারফ বিন আহমেদ আল ঘামরি।

রেকর্ড অঙ্কে আল নাসেরে যোগ দিলেও এখনও সৌদির ক্লাবের হয়ে অভিষেক ঘটেনি ৩৭ বছরের পর্তুগিজ তারকার। বিশ্বকাপের আগে ক্লাব বিতর্কে মুখ খুলেছিলেন। ছেড়েছিলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। এক মাস আগে আর্জেন্টিনার জার্সিতে বিশ্বকাপ জিতেছেন মেসি। সেখানে কাতার থেকে খালি হাতেই ফিরতে হয়েছে রোনাল্ডোকে। এবার ইউরোপ ছেড়ে এবার এশিয়ায় নিজের সাফল্যের ছাপ রাখতে চান পর্তুগিজ তারকা। আর সেই ‘নিউ চ্যাপ্টারে’ রোনাল্ডো আর জয়ের মাঝে দাঁড়িয়ে সেই বিশ্বচ্যাম্পিয়ন মেসি। বৃহস্পতিবার ভারতীয় সময় রাত সাড়ে দশটা নাগাদ এই ম্যাচ শুরু হবে। 

[আরও পড়ুন: নিউজিল্যান্ড ম্যাচে উইকেটের পিছনে দাঁড়িয়ে ‘কুকীর্তি’ ঈশান কিষানের, ক্ষুব্ধ প্রাক্তনরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement