shono
Advertisement

‘অনেকের দাবি ছিল ও নাকি শেষ’, রোনাল্ডোর দুরন্ত পারফরম্যান্সের পর নিন্দুকদের তোপ কোহলির

মেসিদের বিরুদ্ধে অনবদ্য পারফরম্যান্সের জন্য ম্যাচের সেরার পুরস্কারও ওঠে রোনাল্ডোর হাতেই।
Posted: 10:17 AM Jan 21, 2023Updated: 10:17 AM Jan 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতার বিশ্বকাপের পর অনেকেই দাবি করেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো হয়তো ফুরিয়ে গিয়েছেন। ফুটবলকে আর বিশেষ কিছু দেওয়ার নেই তাঁর। কিন্তু মেসিদের বিরুদ্ধে প্রীতি ম্যাচে তাঁর জোড়া গোল নতুন করে বিস্মিত করছে গোটা বিশ্বকে। ৩৮ বছরেও যে এমন দাপট দেখানো যায়, তা এককথায় অবিশ্বাস্য। সিআর সেভেনের এই দুরন্ত পারফরম্যান্সের কথা তুলে ধরেই এবার সমালোচকদের একহাত নিলেন বিরাট কোহলি।

Advertisement

পর্তুগিজ মহাতারকা তাঁর আইকন। অতি প্রিয় ফুটবলার। কাতার বিশ্বকাপ থেকে রোনাল্ডো (Cristiano Ronaldo) ছিটকে যাওয়ার পর তাঁকে নিয়ে দীর্ঘ পোস্ট করেছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক। জানিয়েছিলেন, বিশ্বকাপে ব্যর্থ হলেও তাঁর চোখে রোনাল্ডোই সেরা। এবারও তাঁর বিরুদ্ধে সুর চড়ালেন কোহলি। বৃহস্পতিবার রিয়াধে মেসির প্য়ারিস সাঁ জাঁর বিরুদ্ধে অল স্টার একাদশের জার্সি গায়ে মাঠে নেমেছিলেন রোনাল্ডো। ধারে ও ভারে অনেকখানি এগিয়ে থাকা পিএসজি (PSG) এ ম্যাচ হয়তো একপেশে ভাবেই জিতে নেবে। এমনটা ভেবেছিলেন অনেকেই। কিন্তু নিন্দুকদের সে ভাবনায় জল ঢেলে সেই ম্যাচকে হাড্ডাহাড্ডি লড়াইয়ে পরিণত করেন রোনাল্ডো। এশিয়ার ক্লাবের হয়ে প্রথমবার মাঠে নেমেই জোড়া গোল করেন তিনি। দুরন্ত ছন্দে থাকা প্রাণোবন্ত ৩৮ বছরের যুবকের সাক্ষী হয় ফুটবল বিশ্ব।

[আরও পড়ুন: ‘রোজ সন্ধেয় সীতার সঙ্গে বসে মদ্যপান করতেন রাম’, বিখ্যাত চিন্তাবিদের মন্তব্যে বিতর্ক]

তাঁর এই অনবদ্য পারফরম্যান্সের জন্য ম্যাচের সেরার পুরস্কারও ওঠে রোনাল্ডোর হাতেই। আর তারপরই সিআর সেভেনের সমালোচকদের তীব্র আক্রমণ করেন কোহলি (Virat Kohli)। নিজের সোশ্যাল অ্যাকাউন্টে তিনি লেখেন, “৩৮ বছরেও নিজের সেরাটা উজাড় করে দিচ্ছেন তিনি। আর যে ফুটবল বিশেষজ্ঞরা নজর কাড়তে প্রতি সপ্তাহে বসে বসে সমালোচনা করেন, তাঁরা একেবারে নিশ্চুপ হয়ে গিয়েছেন। বিশ্বের অন্যতম সেরা ক্লাবের বিরুদ্ধে এমন দুর্দান্ত পারফর্ম করেই তাঁদের মুখ বন্ধ করে দিয়েছেন রোনাল্ডো। আর অনেকে দাবি করেছিল তিনি নাকি শেষ হয়ে গিয়েছেন।”

দু’জনের দুই গোলার্ধে বাস। কর্মক্ষেত্র আলাদা। কিন্তু দু’জনের চরিত্রে অদ্ভুত মিল। দু’জনেই পরিশ্রমের প্রতিমূর্তি। তা সত্ত্বেও কঠিন সময়ে সমালোচনা ধেয়ে এসেছে কোহলির দিকে। নিন্দার যন্ত্রণা তিনি বোঝেন। আর তাই আটত্রিশের রোনাল্ডোর প্রতিভার সমালোচনা শুনতে নারাজ তিনি। এই বয়সেও যেভাবে ভেলকি দেখাচ্ছেন পর্তুগিজ মহাতারকা, তাতে নিন্দুকদের জবাব না দিয়ে যেন থাকতে পারলেন না তিনি।

[আরও পড়ুন: স্থানীয় নেতৃত্বের সঙ্গে অভিষেকের বৈঠক, ত্রিপুরায় নির্বাচনে ‘একলা চলা’র পথেই তৃণমূল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement