shono
Advertisement

এফসি গোয়ার বিরুদ্ধে নামার আগে সুখবর ইস্টবেঙ্গলে, ট্রান্সফার ব্যান তুলে নিল FIFA

চলতি আইএসএলে দ্বিতীয়বার মুখোমুখি হচ্ছে দুই দল।
Posted: 04:30 PM Jan 26, 2023Updated: 04:34 PM Jan 26, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৪ ম্যাচে ১২ পয়েন্ট। টেবিলে স্থান ৯ নম্বরে। এই পরিস্থিতিতে বৃহস্পতিবার এফসি গোয়ার বিরুদ্ধে খেলতে নামছে লাল-হলুদ। আর তার আগেই ইস্টবেঙ্গলের জন্য ভাল খবর। তাদের উপর থেকে ট্রান্সফার ব্যান (Transfer Ban) তুলে নিল ফিফা (FIFA)। যার ফলে নতুন বিদেশি স্ট্রাইকার জাক জার্ভিসকে সই করানোর ক্ষেত্রে আর কোনও রকম বাধাই রইল না।

Advertisement

তবে এই ব্যান যে উঠে যাবে তার ইঙ্গিত মিলেছিল বুধবারই। কালই ক্লাবের তরফে জানানো হয়, উমেদ সিংয়ের বকেয়া সংক্রান্ত ইস্যু মেটার পথে। কেননা তাঁর সমস্ত বকেয়া মিটিয়ে দেওয়া হয়েছে। তবে এরপরও সমস্যা মিটে যাওয়া নিশ্চিত হয়নি। কেননা জানা গিয়েছিল, এরপর বিষয়টি নিয়ে ফিফার তরফে চিঠি যাবে উমেদের কাছে। তিনি অর্থ প্রাপ্তির কথা জানালে উঠে যাবে ব্যান। আর তিনি যদি ফিফাকে বলেন বকেয়া অর্থ পাননি, তবে ব্যান উঠবে না। কিন্তু শেষ পর্যন্ত কিন্তু উমেদ সিং ফিফাকে প্রাপ্তির বিষয়ে জানিয়ে দিতেই উঠল নিষেধাজ্ঞা। যদিও পাঁচদিনের মধ্যে উমেদের থেকে কোনও জবাব না পেলেও ব্যান উঠে যেত।

[আরও পড়ুন: চণ্ডীপাঠ, ঢাকের তালে মাতল দিল্লির কর্তব্য পথ, সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজে জমকালো বাংলার ট্যাবলো]

জার্ভিসকে সই করাতে না পেরে লাল-হলুদ কোচ স্টিফেন কনস্ট্যানটাইন নিজের হতাশা গোপন করেননি। তাঁকে আগেই বলতে শোনা গিয়েছিল, “আমরা গোল করার জন্য ক্লেটন সিলভার উপর বাড়তি নির্ভর হয়ে পড়ছি। ওকে সাহায্য করার জন্যই আরেকজনকে সই করানোর চেষ্টা করেছি। আমরা জানুয়ারি ট্রান্সফার উইন্ডোয় দলে কিছু পরিবর্তন করার পরিকল্পনা নিয়েছিলাম। তবে এই ব্যানের জন্য ৩-৪ জন ফুটবলারকে টার্গেট করেও আমরা এখনও সই করাতে পারেনি। বিষয়টি হতাশাজনক।” আশা, এবার স্বস্তি পাবেন তিনি।

এদিকে চলতি আইএসএলে প্রথম সাক্ষাতে গোয়ার কাছে হারতে হয়েছে ইস্টবেঙ্গলকে। এবার দ্বিতীয় সাক্ষাৎ। যদিও স্টিফেনের দাবি, “সেটা লিগের দ্বিতীয় ম্যাচ ছিল। এখন পরিস্থিতি অন্য। গোয়া প্লে-অফের জন্য লড়ছে। আর আমরা লড়ছি সম্মান রক্ষার জন্য।”

[আরও পড়ুন: রেড রোডে উদযাপিত সাধারণতন্ত্র দিবস, করোনা আতঙ্ক কাটিয়ে হাজির দর্শকরা, ছিলেন রাজ্যপাল-মুখ্যমন্ত্রী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement