shono
Advertisement

লক্ষ্য প্রথম ছয়ে শেষ করা, ওড়িশার বিরুদ্ধে ৩ পয়েন্টের সন্ধানে মোহনবাগান

গোল করার লোকের অভাবে ভুগছে সবুজ-মেরুন শিবির।
Posted: 02:36 PM Jan 28, 2023Updated: 12:37 PM Jan 29, 2023

স্টাফ রিপোর্টার: মাসের শুরুতেও লক্ষ্যটা ছিল লিগে প্রথম দুইয়ে থাকা। মাঝে দু’টো ম্যাচেই বদলে গিয়েছে ছবিটা। এখন প্রথম ছ’য়ে থাকার জন্য লড়াইয়ের কথা বলছেন মোহনবাগান (Mohun Bagan) কোচ জুয়ান ফেরান্দো।

Advertisement

কিন্তু কেন লিগে এতটা পিছিয়ে পড়ল সবুজ-মেরুন শিবির? মোহনবাগানের মূল রোগ গোলের সুযোগ কাজে লাগাতে না পারা। মুম্বই সিটি এফসি (Mumbai City FC) তো বটেই, চেন্নাইয়িন এফসির বিরুদ্ধেও গোল করতে পারেননি ফেরান্দোর ছেলেরা। সবুজ-মেরুন কোচ নিজেও মানছেন সেই কথা, “সুযোগ তৈরির ক্ষেত্রে আমাদের কোনও সমস্যা হচ্ছে না। কিন্তু সেগুলো কাজে লাগাতে পারছি না।” এই পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়াতে ফুটবলারদের পাশে থাকার বার্তা দিচ্ছেন ফেরান্দো, “এখন ছেলেরা মানসিকভাবে কিছুটা চাপে থাকবে। ফলে ওদের পাশে থাকাটাই আমাদের জন্য সেরা বিকল্প। তাতেই পরিস্থিতির পরিবর্তন হওয়া সম্ভব বলে মনে করি। গোলের সামনে আরও আত্মবিশ্বাসী হতে হবে।”

[আরও পড়ুন: ক্রিকেটার যখন মন্ত্রী! পাঞ্জাব প্রদেশের ক্রীড়ামন্ত্রী হলেন পাক বোলার ওয়াহাব রিয়াজ]

ফেরান্দোকে স্বস্তি দিয়ে দলে ফিরছেন আশিক কুরুনিয়ান। কার্ড সমস্যায় চেন্নাইয়িন ম্যাচে খেলতে পারেননি তিনি। আশিক ফেরায় আক্রমণে বিকল্প বাড়বে ফেরান্দোর হাতে। চেন্নাইয়িনের বিরুদ্ধে শুরু থেকে খেলেও সেভাবে নজর কাড়তে পারেননি মনবীর সিং (Manveer Singh)। দীর্ঘ বিরতির পর মাঠে ফেরায় কিছুটা স্লথ দেখিয়েছে তাঁকে। ফলে শনিবার ওড়িশা এফসির বিরুদ্ধে মনবীরের পরিবর্তে শুরু থেকে খেলতে পারেন আশিক।

[আরও পড়ুন: নিউজিল্যান্ড ইনিংসের শেষ ওভারে ২৭ রান! নো বল করে, রান দিয়ে চিন্তা বাড়াচ্ছেন অর্শদীপ]

মনবীরের পাশাপাশি লিস্টন কোলাসোর ফর্ম নিয়েও প্রশ্ন রয়েছে। তবে তাঁদের উপরেই ভরসা রাখছেন ফেরান্দো। স্ট্রাইকারের অভাব প্রসঙ্গে তাঁর জবাব, “আমরা কখনওই কোনও একটা প্লেয়ারের উপর নির্ভর করে থাকি না। কারণ সেটা দলের জন্য আরও বড় সমস্যা।” এই অবস্থায় গোলের জন্য দিমিত্রি পেত্রাতোসের দিকেই তাকিয়ে থাকতে হচ্ছে ফেরান্দোকে। ওড়িশার (Odisha FC) আক্রমণ নিয়ে বাড়তি সতর্ক তিনি। কারণ বিপক্ষে দিয়েগো মরিসিও, সল ক্রেসপো বা পেদ্রো মার্টিনের মতো অভিজ্ঞ ফুটবলার আছেন। ১৪ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে মোহনবাগান। দু’পয়েন্ট পিছিয়ে ছয়ে ওড়িশা। শনিবার ঘরের মাঠে না জিতলে আরও পিছিয়ে পড়বেন ফেরান্দোরা।

আজ আইএসএলে
মোহনবাগান-ওড়িশা এফসি
যুবভারতী, রাত ৭-৩০
স্টার স্পোর্টস

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement