shono
Advertisement

মেসির বিশ্বজয়ী দলের সদস্য এনজোর বন্ধু ভারতে, চার্চিলের বিরুদ্ধে নামবেন অভিষেক ম্যাচে

'আমার খেলার ধরন অনেকটা তেভেজের মতো', বলছেন আর্জেন্টাইন ফুটবলার।
Posted: 11:26 AM Jan 30, 2023Updated: 11:47 AM Jan 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিওনেল মেসির (Lionel Messi) দেশের ফুটবলার এবার এদেশে। আই লিগের ক্লাব সুদেভা দিল্লির জার্সি পরে খেলতে দেখা যাবে আর্জেন্টিনার অ্যালেক্সিজ গোমেজকে (Alexis Gomez)। সোমবার আই লিগে চার্চিল ব্রাদার্সের সঙ্গে ম্যাচ সুদেভা দিল্লির (Sudeva Delhi)। আর সেই ম্যাচ দিয়েই হয়তো অ্যালেক্সিজের অভিষেক হতে চলেছে এদেশে। সুদেভায়।

Advertisement

৩৬ বছর পরে বিশ্বকাপ জিতেছে নীল-সাদা জার্সিধারীরা। মেসির বিশ্বজয়ী দলের অন্যতম সদস্য এনজো ফার্নান্দেজ। তাঁর বন্ধু অ্যালেক্সিজ। দু’জনের বন্ধুত্বের শুরু কবে? সুদেভার ফুটবলার অ্যালেক্সিজ সংবাদ প্রতিদিন ডিজিটালকে বললেন, ”এনজো আমার খুব ভাল বন্ধু। সেই কোন ছোটবেলা থেকে ওর সঙ্গে আমার বন্ধুত্ব। একসঙ্গে খেলেছি, বেড়ে উঠেছি। লাঞ্চ, ডিনার শেয়ার করেছি দু’ জন। দারুণ সব মুহূর্ত কাটিয়েছি।”  

[আরও পড়ুন: ‘বাড়ি ফিরলে ওকে ফ্রায়েড রাইস আর চিলি চিকেন করে খাওয়াব’, বলছেন উচ্ছ্বসিত রিচার মা]

এনজো ফার্নান্দেজের সঙ্গে অ্যালেক্সিজ।

দেশের বিশ্বজয় নিয়ে উচ্ছ্বসিত অ্যালেক্সিজ। সেই প্রসঙ্গে গড়গড় করে আর্জেন্টাইন ফুটবলার বলছেন, ”আমরা বিশ্বচ্যাম্পিয়ন। দীর্ঘ ৩৬ বছর পরে বিশ্বকাপ এসেছে আর্জেন্টিনায়। দেশের মানুষ উচ্ছ্বসিত। আমরা বিশ্বচ্যাম্পিয়ন, এই অনুভূতি আমাদের প্রত্যেকের। আমরা সবাই এখন সুখী।” অ্যালেক্সিজের আনন্দ সহজেই ধরা পড়ে যায়। 

কিন্তু এদেশের ফুটবলে পা রাখলেন কেন তিনি? সোজা সাপটা জবাব সুদেভার বিদেশির। তিনি বলেন, ”ভারতীয় ফুটবলের ভবিষ্যৎ রয়েছে বলে মনে করি। এই দেশে ফুটবল কেরিয়ার তৈরি করা যায়। আর আমি একজন পেশাদার ফুটবলার। সব দিক ভেবেচিন্তেই ভারতে আসার সিদ্ধান্ত নিয়েছি।” ভারতে আসার আগে আর্জেন্টিনা ও ব্রাজিলের একাধিক ক্লাবে খেলেছেন অ্যালেক্সিজ। আর্জেন্টিনার সান মার্টিনে জন্ম তাঁর। পরিবারের সদস্যরা ফুটবল খেললেও কেউই পেশাদার নন। অ্যালেক্সিজ বলছেন, ”আর্জেন্টিনায় ঘরে ঘরে ফুটবলার।”

নতুন দেশের নতুন ক্লাবে তাঁর ভবিষ্যৎ নিয়ে কী বলছেন আর্জেন্টাইন ফুটবলার? তিনি বলছেন, ”আরও আগে সই করা উচিত ছিল। দেরিতে হলেও আমি এখন সুদেভায়। বাকি ম্যাচগুলো জিততে চাই। অভিষেক ম্যাচে গোল করে এদেশে নিজেকে পরিচিত করতে চাই।” আই লিগে সবার নীচে সুদেভা। চার্চিলের বিরুদ্ধে নামার আগে ১১ টি ম্যাচ খেলে ফেলেছে দিল্লির এই দল। মাত্র ২ পয়েন্ট তাদের ঝুলিতে। এই অবস্থায় অ্যালেক্সিজ কতটা এগিয়ে নিয়ে যেতে পারবেন সুদেভাবকে? অ্যালেক্সিজ বলছেন, ”গোল করে এবং করিয়ে যদি ক্লাবকে একটা জায়গায় পৌঁছে দেওয়া যায়, সেই চেষ্টাই করব।” 

নিজের খেলা প্রসঙ্গে আর্জেন্টাইন উইঙ্গার বলছেন, ”আমার খেলার ধরন অনেকটা কার্লোস তেভেজের মতো। তেভেজকে অনুসরণ করতাম।” নতুন দেশে নিজের কেরিয়ার নিয়ে আশাবাদী অ্যালেক্সিজ। বলছেন, ”ভারত খুব সুন্দর এক দেশ। এখানকার মানুষজনও খুবই ভাল। বেশ কয়েকদিন আগে এদেশে এসেছি। ম্যাচের জন্য প্রস্তুতিও নিয়েছি। আশা রাখি ক্লাবকে সাহায্য করতে  পারব।”  

[আরও পড়ুন: ভিভিএসের আস্থার মর্যাদা রাখতে পেরে তৃপ্ত বিশ্বজয়ী কোচ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement