shono
Advertisement

‘ইউরোপে ফিরতে পারে রোনাল্ডো’, পর্তুগিজ তারকাকে নিয়ে ভবিষ্যদ্বাণী আল নাসের কোচের

আল নাসের কোচের মন্তব্যে রোনাল্ডোকে নিয়ে জোর চর্চা।
Posted: 01:28 PM Jan 30, 2023Updated: 01:28 PM Jan 30, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরব-মুলুকেই কি বর্ণময় ফুটবল কেরিয়ার শেষ করবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)? পর্তুগিজ মহানায়কের নতুন কোচ যা বললেন, তাতে ‘সিআর সেভেন’কে নিয়ে জল্পনা আরও বাড়বে আগামী দিনে। 

Advertisement

আল নাসের (Al Nassr) ক্লাবের হয়ে অভিষেক ঘটেছে রোনাল্ডোর। নতুন ক্লাবের হয়ে এখনও তিনি গোল পাননি। যদিও প্যারিস সাঁ জাঁ-র বিরুদ্ধে প্রীতি ম্যাচে গোল ছিল তাঁর। সৌদি সুপার কাপের সেমিফাইনালে আসল সময়ে গোল পাননি রোনাল্ডো। তিনি সুযোগ নষ্ট করায় ম্যাচের গতিপ্রকৃতি বদলে যায় বলে অভিযোগ করেছিলেন রোনাল্ডোর নতুন কোচ রুডি গার্সিয়া (Rudi Garcia)। সেই রুডি গার্সিয়াই বলেছেন, রোনাল্ডো ইউরোপে ফিরে যাবেন। গার্সিয়ার কথায়, ”রোনাল্ডোর সংযোজন ক্লাবের জন্য ইতিবাচক দিক। রোনাল্ডো খেললে প্রতিপক্ষের ডিফেন্ডাররা ওকে নিয়ে তটস্থ থাকে। ডিফেন্ডারদের সরিয়ে নিয়ে যায়। বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ প্লেয়ার। আল নাসেরে ও নিজের কেরিয়ার শেষ করবে না। ইউরোপে ফিরে যাবে রোনাল্ডো।”

[আরও পড়ুন: মেসির বিশ্বজয়ী দলের সদস্য এনজোর বন্ধু ভারতে, চার্চিলের বিরুদ্ধে নামবেন অভিষেক ম্যাচে]

এর আগে খবর প্রকাশিত হয়েছিল, নিউ ক্যাসল ইউনাইটেড যদি চ্যাম্পিয়ন্স লিগ খেলার ছাড়পত্র পায়, তা হলে ইংল্যান্ডের ক্লাবের হয়ে দেখা যেতে পারে ‘সিআর সেভেন’কে। ২০২৫ সাল পর্যন্ত আল নাসেরের সঙ্গে চুক্তি পর্তুগিজ মহানায়কের। স্পেনীয় সংবাদমাধ্যম মার্কার প্রতিবেদন অনুযায়ী, আল নাসেরের সঙ্গে রোনাল্ডোর চুক্তির একটা শর্ত হল, ২০২৩-২৪ মরশুমের চ্যাম্পিয়ন্স লিগে নিউ ক্যাসল ইউনাইটেড যদি খেলার ছাড়পত্র পায়, তাহলে রোনাল্ডোকেও প্রিমিয়ার লিগের ক্লাবের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ খেলতে দেখা যেতে পারে। এবারের চ্যাম্পিয়ন্স লিগে অবশ্য রোনাল্ডোর খেলার কোনও সম্ভাবনাই নেই। 

নিউ ক্যাসলের মালিকানা সৌদি আরবের একটি পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের হাতে। মার্কার প্রতিবেদন অনুযায়ী, আল নাসরের সঙ্গে রোনাল্ডোর চুক্তির একটি শর্ত এ রকম—নিউক্যাসল যদি আগামী মরশুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পায়, তাহলে রোনাল্ডোকেও দেখা যেতে পারে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে। একের পর এক রেকর্ড করেছেন রোনাল্ডো। ইউরোপের ফুটবলকে অনেক দিয়েছেন পর্তুগিজ মহানায়ক। এবার এশিয়ার ক্লাবে এলেও চুক্তির শর্ত তাঁর সামনে চ্যাম্পিয়ন্স লিগের দরজা খুলে দিতে পারে। এই মুহূর্তে ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসল তিন নম্বরে রয়েছে। প্রথম ও দ্বিতীয় স্থানে আর্সেনাল ও ম্যাঞ্চেস্টার সিটি। চারে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। 

তবে গার্সিয়ার কথামতো রোনাল্ডো ইউরোপে ফিরে যাবেন, একথা গার্সিয়া বলায় ‘সিআর সেভেন’কে নিয়ে নতুন করে চর্চা শুরু হয়েছে। 

[আরও পড়ুন: ‘বাড়ি ফিরলে ওকে ফ্রায়েড রাইস আর চিলি চিকেন করে খাওয়াব’, বলছেন উচ্ছ্বসিত রিচার মা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement