shono
Advertisement

প্রিমিয়ার লিগের সবচেয়ে দামি ফুটবলার মেসির সতীর্থ এনজো, রেকর্ড অর্থে চেলসিতে সই

এনজো ফার্নান্দেজের সঙ্গে সাড়ে ৮ বছরের চুক্তি করেছে চেলসি।
Posted: 04:52 PM Feb 01, 2023Updated: 04:52 PM Feb 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১১ সালে রেকর্ড পরিমাণ অর্থে চেলসিতে যোগ দিয়েছিলেন স্পেনের প্রাক্তন তারকা ফার্নান্দো টোরেস। এক যুগ আগের স্মৃতি ফের ফিরল চেলসিতে। রেকর্ড পরিমাণ অর্থে লন্ডনের ক্লাবে সই করলেন লিওনেল মেসির বিশ্বজয়ী দলের সদস্য এনজো ফার্নান্দেজ। ১০৬ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে বেনফিকা থেকে ইংল্যান্ডের ক্লাবে এলেন এনজো।

Advertisement

এনজো ফার্নান্দেজকে নিয়ে জল্পনা অনেক আগে থেকেই ছিল। তাঁকে সই করানোর জন্য নেমে পড়েছিল ইংল্যান্ডের তিন বিখ্যাত ক্লাব লিভারপুল, চেলসি ও ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। পরে সেই জল্পনা আর ডানা মেলেনি। কিন্তু জানুয়ারির শেষে এনজো ফার্নান্দেজকে নিয়ে ফের শুরু হয় চর্চা। শোনা যায় এনজো ফার্নান্দেজকে দলে নেওয়ার জন্য চেলসি প্রস্তাব দিয়েছে পর্তুগিজ ক্লাব বেনফিকাকে। শেষপর্যন্ত এনজো ফার্নান্দেজ সই করলেন চেলসিতেই।
২২ বছর বয়সি এনজো ফার্নান্দেজ বিশ্বকাপের সেরা তরুণ ফুটবলার নির্বাচিত হয়েছিলেন।
জানা গিয়েছে, এনজো ফার্নান্দেজের সঙ্গে সাড়ে ৮ বছরের চুক্তি করেছে চেলসি। ২০৩১ সালে শেষ হবে সেই চুক্তি।

[আরও পড়ুন: মোতেরায় ভারত-নিউজিল্যান্ডের ‘ফাইনাল’, পিচ-বিতর্ক ধামাচাপা দিতে মাঠে সূর্য]

উল্লেখ্য, আর্জেন্টিনার ক্লাব রিভারপ্লেট থেকে বেনফিকায় গতবছর যোগ দেন এনজো। ১ কোটি ইউরোর বিনিময়ে তাঁকে সেই সময়ে কিনেছিল পর্তুগিজ ক্লাব।

ঘটনা হল, এনজোকে দলে নেওয়ায় জন্য প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর মধ্যে সবচেয়ে বেশি অর্থ খরচ করল চেলসি। এরকম বিশাল অঙ্কের বিনিময়ে অতীতেও প্লেয়ার ট্রান্সফার হয়েছে। ২০২১ সালেই অ্যাস্টন ভিলা থেকে জ্যাক গ্রিলিশকে ১১ কোটি ৭০ লক্ষ ইউরোয় দলে নিয়েছিল ম্যাঞ্চেস্টার সিটি।

এর আগে ২০১৯ সালে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে ১২ কোটি ইউরোর বিনিময়ে বার্সেলোনায় সই করেছিলেন ফরাসি তারকা গ্রিজম্যান। এবার সবাইকে পিছনে ফেলে দিলেন এনজো ফার্নান্দেজ।

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলের কিংবদন্তি ফুটবলার পরিমল দে প্রয়াত, ‘জংলা’র প্রয়াণে শোকের ছায়া ময়দানে]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement