shono
Advertisement

এমবাপের সঙ্গে সমস্যা? পিএসজি সতীর্থর সঙ্গে সম্পর্ক মুখ খুললেন মেসি

পরের বিশ্বকাপেও খেলবেন? জল্পনা উসকে দিলেন মেসি নিজেই।
Posted: 04:18 PM Feb 03, 2023Updated: 09:17 PM Feb 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতার বিশ্বকাপ (Qatar World Cup) ফাইনালে তাঁদের মুখোমুখি দ্বৈরথের পরেই জল্পনা বেড়েছিল, তাহলে কি দুই মহাতারকার সম্পর্ক একেবারে তলানিতে? একসঙ্গে প্যারিস সা জাঁয় (PSG) খেললেও মেসি (Lionel Messi) ও এমবাপের সম্পর্ক নিয়ে একাধিকবার প্রশ্ন উঠেছে। ফ্রান্স ও আর্জেন্টিনার মধ্যে হাড্ডাহাড্ডি বিশ্বকাপ ফাইনালের পরে তাঁদের সম্পর্কের রসায়ন নিয়ে আরও বেশি করে গুজব রটতে থাকে। তবে এবার এক সাক্ষাৎকারে এমবাপেকে (Mbappe) নিয়ে মুখ খুললেন আর্জেন্টাইন মহাতারকা। জানালেন, ক্লাব সতীর্থের সঙ্গে যথেষ্ট ভাল সম্পর্ক রয়েছে তাঁর। কোনওদিনই তাঁদের দু’জনের মধ্যে সমস্যা তৈরি হয়নি।

Advertisement

‘ওলে’ নামে আর্জেন্টিনার একটি ম্যাগাজিনকে একান্ত সাক্ষাৎকার দেন মেসি। সেখানেই প্রশ্ন ওঠে, কাতার বিশ্বকাপ ফাইনাল নিয়ে কি এমবাপের সঙ্গে আলোচনা করেছেন? উত্তরে মেসি জানান, “হ্যাঁ, হাড্ডাহাড্ডি ম্যাচ নিয়ে কথা হয়েছে। তাছাড়াও আর্জেন্টিনার সাধারণ মানুষ কীভাবে উচ্ছ্বাসে মেতে উঠেছিল, আমরা কীভাবে খেতাব জয়ের সেলিব্রেশন করেছিলাম,সমস্ত কিছু নিয়েই আলোচনা করেছি। এই ধরনের কথা শুনতে গিয়ে এমবাপের অবশ্য খারাপ লাগেনি।”

[আরও পড়ুন: তিন সপ্তাহ মাঠের বাইরে এমবাপে, বায়ার্নের বিরুদ্ধে চ্যাম্পিয়ন্স লিগে নেই ফরাসি তারকা] 

ফাইনালে তিন গোল করেও চোখের সামনে থেকে বিশ্বকাপ হাতছাড়া হয় এমবাপের। ২০১৪ সালে একইরকম অভিজ্ঞতা হয়েছিল মেসিরও। ফাইনালে উঠে জার্মানির কাছে হারতে হয় আর্জেন্টিনাকে। সেই প্রসঙ্গে এল এম টেন বলেছেন, “আমিও ওই পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছি। বিশ্বকাপের ফাইনালে হেরে মনে হয়েছিল, এই ম্যাচটা নিয়ে আর কিছুই জানতে চাই না, শুনতে চাই না। অন্য কেউ ওই ম্যাচ নিয়ে কথা বলুক, সেটাও একদম পছন্দ ছিল না। তবে কিলিয়ান সেরকম নয়। ফাইনাল ম্যাচ হারলেও তা নিয়ে কথা বলতে ওর কোনও অসুবিধা নেই।”

মেসিকে কি আর বিশ্বকাপে দেখা যাবে? এই সাক্ষাৎকারেই তার জবাব দিয়েছেন এল এম টেন। সাফ জানালেন, “আমি ফুটবল খেলতে ভালবাসি। আপাতত এইভাবেই এগিয়ে যেতে চাই। আমার শরীর যতদিন ধকল নিতে পারছে, ততদিন খেলে যেতে চাই। ২০২৬ সাল পর্যন্ত ফিটনেস ধরে রাখা খুবই কঠিন। আমার কেরিয়ারের উপর নির্ভর করছে, পরের বিশ্বকাপ খেলতে পারব কিনা।” স্বপ্নের বিশ্বকাপ জিতে ফেলেছেন। তারিয়ে তারিয়ে বিশ্বজয়ের মুহূর্ত উদযাপন করেছেন। কিন্তু মেসি মনে করে, চ্যালেঞ্জ এখন অনেক বেশি। সেভাবেই নিজেকে প্রস্তুত করছেন। তাহলে কি পরের বিশ্বকাপেও খেলবেন মেসি? উত্তর দেবে সময়।

[আরও পড়ুন: ‘শেষ বেলায় বাজার করলে এমনই হবে’, ব্যর্থতা নিয়ে বিস্ফোরক ইস্টবেঙ্গল কোচ স্টিফেন]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement