shono
Advertisement

তুরস্কের ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হল ‘নিখোঁজ’ফুটবলার আতসুকে, রয়েছেন হাসপাতালে

রবিবার হাতাইস্পোরের হয়ে গোল করেছিলেন ক্রিশ্চিয়ান আতসু।
Posted: 01:06 PM Feb 07, 2023Updated: 09:06 PM Feb 07, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উদ্ধার করা হল নিখোঁজ ফুটবলার ক্রিশ্চিয়ান আতসুকে। তাঁকে পাঠানো হয়েছে হাসপাতালে। পায়ে চোট রয়েছে আতসুর। শেষপর্যন্ত তাঁর খোঁজ মেলায় স্বস্তিতে হাতাইস্পোর ক্লাব। 

Advertisement

রবিবার পরিবর্ত হিসেবে খেলতে নেমেছিলেন হাতাইস্পোরের ফুটবলার ক্রিশ্চিয়ান আতসু (Christian Atsu)। খেলা যখন অতিরিক্ত সময়ে গড়ায়, তখন ঘানার জাতীয় দলের ফুটবলার হাতাইস্পোর ক্লাবের হয়ে গোল করেন। তাঁর গোলেই কাসিমপাসাকে হারায় হাতাইস্পোর।

সমর্থকদের নয়নের মণি হয়ে ওঠেন আতসু। সেই জয়ের রেশ মিটতে না মিটতেই প্রকৃতির রোষের মুখে পড়ে তুরস্ক। কেউ কিছু বুঝে ওঠার আগেই প্রবল ভূমিকম্পে তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাড়ি-ঘর। মৃতের সংখ্যা প্রতিমুহূর্তে লাফিয়ে লাফিয়ে বাড়ছে। তুরস্কের ধ্বংসস্তূপের গর্ভে আটকে পড়েন ঘানার জাতীয় দলের ফুটবলারটি। মঙ্গলবার তাঁর খোঁজ মেলে। উদ্ধার করা হয় তাঁকে। পাঠানো হয় হাসপাতালে। পায়ে চোট রয়েছে বলে জানা গিয়েছে।  

তুরস্ক সুপার লিগের ক্লাব হাতাইস্পোরে সেপ্টেম্বরে সই করেছিলেন আতসু। নিউক্যাসল ইউনাইটেড, এভার্টন এবং পোর্তোয় খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। আতসুর খোঁজ যখন পাওয়া যাচ্ছিল না সেই সময়ে নিউক্যাসল ইউনাইটেড একটি টুইট করেছিল। বাড়ছিল উদ্বেগ। এখন আতসু ফেরায় এবং তাঁর খোঁজ মেলায়, ইংল্যান্ডের ক্লাবটিও স্বস্তিতে। 

[আরও পড়ুন: ২০২৪ বিশ্বকাপ পর্যন্ত খেলা চালিয়ে যেতে পারবেন না, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ফিঞ্চের]

 

শুধু আতসু নন, হাতাইস্পোর ক্লাবের একাধিক সদস্য আটকে পড়েছিলেন ধ্বংসস্তূপে। তাঁদের উদ্ধার করা হয়েছে। কিন্তু ক্লাবের খেলোয়াড় এবং বর্তমান স্পোর্টস ডিরেক্টর তানের সাভুতও নিখোঁজ। তাঁর খোঁজ এখনও পাওয়া যায়নি বলে জানানো হয়েছে। 

 

উল্লেখ্য, নিউক্যাসলের হয়ে পাঁচ মরশুম খেলেন আতসু। চেলসি থেকে লোনে নিউক্যাসলে সই করেছিলেন তিনি। পরে চলে আসেন তুরস্কে। রবিবার হাতাইস্পোরকে জেতান তিনি। পরের দিনই প্রকৃতির ছোবল যে এভাবে নেমে আসবে তুরস্কের উপর, তা কে ভেবেছিল!   

[আরও পড়ুন: ৩৬ রানে অল আউট! সিরিজ শুরুর আগে ভারতকে কটাক্ষ অস্ট্রেলিয়ার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement