shono
Advertisement

বিপক্ষের আক্রমণ থেকে দলকে বাঁচাতেন, ভূমিকম্প প্রাণ কাড়ল তুরস্কের গোলকিপারের

শোকজ্ঞাপন করা হয়েছে তাঁর ক্লাবের তরফে।
Posted: 12:49 PM Feb 08, 2023Updated: 12:49 PM Feb 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলের শেষপ্রহরী তিনি। প্রতিপক্ষের আক্রমণের ঝড় থামাত তাঁর গ্লাভস জোড়া। সেই গোলকিপারই হার মানলেন ভূমিকম্পের দৌরাত্ম্যের কাছে। ধ্বংস্তস্তূপের ভিতরে চাপা পড়ে বেঘোরে প্রাণ হারালেন গোলকিপার ইউপ তুরকাসলান। তুরস্কের দ্বিতীয় ডিভিশনের ক্লাব ইয়েনি মালাতইয়াস্পোরের গোলকিপার তিনি। 

Advertisement

এর আগে ক্রিশ্চিয়ান আতসুকে (Christian Atsu) নিয়ে উদ্বেগ বাড়ছিল। ধ্বংসস্তূপের ভিতরে আটকে পড়েছিলেন তিনি। সংবাদমাধ্যমে খবর হয়েছিল, নিখোঁজ আতসু। তাঁর প্রাক্তন ক্লাব নিউক্যাসল ইউনাইটেড টুইট করে উদ্বেগ প্রকাশ করেছিল। কিন্তু সবাইকে আশ্বস্ত করে মঙ্গলবার বিকেলের দিকে খবর আসে, ঘানার জাতীয় দলের ফুটবলার জীবিত আছেন। তাঁকে  ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হয়েছে। যদিও আতসুর পায়ে চোট রয়েছে। তাঁকে পাঠানো হয়েছে হাসপাতালে। আতসুকে নিয়ে স্বস্তির মধ্যেই নতুন করে বিষাদের খবর তুরস্কে। ভয়াবহ ভূমিকম্পে প্রাণ হারিয়েছেন সেদেশেরই গোলরক্ষক ইউপ তুরকাসলান (Eyup Turkaslan)।

ইয়েনি মালাতইয়াস্পোর (Yeni Malatyaspor) ক্লাবের তরফ থেকে টুইটারে গোলকিপারের প্রতি শ্রদ্ধা জানানো হয়েছে। লেখা হয়েছে, ”ভূমিকম্পে আমাদের গোলকিপার ইউপ তুরকাসলান প্রাণ হারিয়েছে। রেস্ট ইন পিস। আমরা তোমাকে কোনওদিন ভুলব না। খুব ভাল মানুষ তুমি।”

[আরও পড়ুন: তুরস্কের ধ্বংসস্তূপ থেকে উদ্ধার করা হল ‘নিখোঁজ’ ফুটবলার আতসুকে, রয়েছেন হাসপাতালে]

খবর অনুযায়ী, ইয়েনি মালাতইয়াস্পোরে ফুটবলারদের দু’দিনের ছুটি দেওয়া হয়েছিল। ফলে বেশির ভাগ ফুটবলারই ক্লাবে ছিলেন না। প্রবল কম্পনে তাসের ঘরের মতো ভেঙে পড়ে তুরস্কের বাড়ি ঘর। মানুষের হাহাকার ও চাপা কান্নার শব্দ আকাশবাতাসে। যে বিল্ডিংয়ে থাকতেন তুরকাসলান, সেই বিল্ডিং ভেঙে পড়ে। আর ধ্বংসস্তূপের গর্ভে আটকে পড়ে প্রাণ হারান গোলকিপার। 

তুরকাসলানের স্ত্রী অবশ্য জীবিত। তাঁকেও উদ্ধার করা হয়েছে। ২০২১ সালে তুরকাসলান ইয়েনি মালাতইয়াস্পোরে যোগ দিয়েছিলেন। ক্লাবের হয়ে ৬টি ম্যাচ খেলেন তিনি। যিনি দলকে প্রতিপক্ষের আক্রমণ থেকে বাঁচাতেন, যাঁর গ্লাভস জোড়া আশ্বস্ত করত দলকে, সেই তিনিই প্রকৃতির এক ছোবলেই হারিয়ে গেলেন চিরদিনের জন্য। 

[আরও পড়ুন: ২০২৪ বিশ্বকাপ পর্যন্ত খেলা চালিয়ে যেতে পারবেন না, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ফিঞ্চের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement