shono
Advertisement

সব ফরম্যাটের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন গম্ভীর

নিজেই সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে অবসরের সিদ্ধান্ত জানান গম্ভীর। The post সব ফরম্যাটের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন গম্ভীর appeared first on Sangbad Pratidin.
Posted: 08:53 PM Dec 04, 2018Updated: 08:56 PM Dec 04, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেরিয়ারের গোধূলি লগ্নে যে পৌঁছে গিয়েছেন, তা টের পাচ্ছিলেন বেশ কয়েকদিন ধরেই। ভারতীয় দলে আর ডাক পাওয়ার সম্ভাবনা ছিল না বললেই চলে। আবার ঘরোয়া ক্রিকেটেও সেভাবে নজর কাড়তে পারছিলেন না। তাই শেষমেশ কঠিন সিদ্ধান্তটা নিয়েই ফেললেন। মঙ্গলবার সব ফরম্যাটের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন গৌতম গম্ভীর।

Advertisement

এদিন নিজেই সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে অবসরের সিদ্ধান্ত জানান গম্ভীর। সংবাদ সংস্থা এএনআই-কে তিনি বলেন, “দেশের জন্য ১৫ বছরেরও বেশি সময় খেলেছি। এবার এই সুন্দর খেলা থেকে সরে দাঁড়াচ্ছি। অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে আসন্ন রঞ্জি ট্রফি ম্যাচই হবে আমার বাইশ গজের শেষ লড়াই। যেখান থেকে কেরিয়ার শুরু করেছিলাম, সেই ফিরোজ শাহ কোটলাতেই কেরিয়ার শেষ করব।” তাঁর এমন সিদ্ধান্তে নিঃসন্দেহে মন খারাপ ভারতীয় ক্রিকেটপ্রেমীদের।

[ঘরের মাঠে নিভল মশাল, হারের হ্যাটট্রিক করে চাপে ইস্টবেঙ্গল]

২০০৩ সালে বাংলাদেশের বিরুদ্ধে আন্তর্জাতিক ওয়ানডে কেরিয়ারে অভিষেক ঘটেছিল গোতির। পরের বছর অজিবাহিনীর বিরুদ্ধে প্রথমবার আন্তর্জাতিক টেস্টের বাইশ গজে পা রেখেছিলেন তিনি। তারপর ধীরে ধীরে হয়ে উঠেছিলেন টিম ইন্ডিয়ার অন্যতম বিশ্বস্ত সৈনিক। দীর্ঘ কেরিয়ারে দেশের জার্সি গায়ে চাপিয়ে ওপেনিং করে জিতিয়েছেন বহু ম্যাচ। ঝুলিতে ভরেছেন একগুচ্ছ রেকর্ড। ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন দিল্লির ব্যাটসম্যান। তবে ক্রিকেটপ্রেমীদের চোখে আজও ভাসে ২০১১ বিশ্বকাপের ফাইনালে গম্ভীরের সেই দুর্দান্ত ইনিংস। ওয়াংখেড়ে স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৯৭ রানের সেই অনবদ্য ইনিংসের জন্য আজও তাঁকে কুর্নিশ জানায় এ দেশ। ১৪৭ টি ওয়ানডে-তে করেছেন ৫২৩৮ রান। ৫৮ টি টেস্টে তাঁর সংগ্রহ ৪১৫৪ রান। ২০১৬ সালের পর জাতীয় দলে আর সুযোগ হয়নি ঠিকই, তবে ভারতীয় ক্রিকেটে তাঁর অবদানকে চিরকাল হাসিমুখেই মনে রাখবে দেশবাসী।

The post সব ফরম্যাটের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন গম্ভীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার