shono
Advertisement

শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জয় বিরাটদের

ভারত: ৩৩৭/৬ (রোহিত-১৪৭, কোহলি-১১৩) নিউজিল্যান্ড: ৩৩১/৭ (মুনরো- ৭৫) ৬ রানে জয়ী ভারত সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯ বলে যখন নিউজিল্যান্ডের সামনে ৩২ রানের লক্ষ্যমাত্রা, কানপুর স্টেডিয়ামের গ্যালারির অধিকাংশ মুখই তখন ফ্যাকাসে হয়ে গিয়েছিল। আসন্ন ফল যে খুব একটা মনোঃপুত হবে না, সেই আশঙ্কাই ভোগাতে শুরু করেছিল। কিন্তু তারপর জশপ্রীত বুমরাহের থ্রোয়ে লাথাম রান আউট হতেই ফের […] The post শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জয় বিরাটদের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:17 PM Oct 29, 2017Updated: 03:08 PM Jul 13, 2018

ভারত: ৩৩৭/৬ (রোহিত-১৪৭, কোহলি-১১৩)

Advertisement

নিউজিল্যান্ড: ৩৩১/৭ (মুনরো- ৭৫)

৬ রানে জয়ী ভারত

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯ বলে যখন নিউজিল্যান্ডের সামনে ৩২ রানের লক্ষ্যমাত্রা, কানপুর স্টেডিয়ামের গ্যালারির অধিকাংশ মুখই তখন ফ্যাকাসে হয়ে গিয়েছিল। আসন্ন ফল যে খুব একটা মনোঃপুত হবে না, সেই আশঙ্কাই ভোগাতে শুরু করেছিল। কিন্তু তারপর জশপ্রীত বুমরাহের থ্রোয়ে লাথাম রান আউট হতেই ফের চাঙ্গা হয়ে উঠল গ্যালারি। শেষ মুহূর্তে ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে রইল ৪৮তম ওভারটিই। ৬৫ রানে লাথামকে প্যাভিলিয়নে ফেরাতেই ব্যাকফুটে নিউজিল্যান্ড। রুদ্ধশ্বাস দুটি ওভারের পর অঘটন রুখে দিয়ে সিরিজ জিতল টিম ইন্ডিয়া।

[৩২তম সেঞ্চুরি হাঁকিয়ে ফের একগুচ্ছ রেকর্ডের মালিক বিরাট]

পুণেতে উইকেট নিয়ে ক্যামেরার সামনে মুখ খুলে বিপাকে পড়তে হয়েছিল পিচ কিউরেটরকে। তাই কানপুরের উইকেটের খবর যথাসম্ভব গোপন রাখা হয়েছিল। মাঠের বিতর্ক বাইরে ফেলেই এদিন গ্রিন পার্ক স্টেডিয়ামের উইকেটে ঝড় তুলেছিলেন রোহিত শর্মা-বিরাট কোহলিরা। একজন সেঞ্চুরি হাঁকিয়ে ছুঁয়ে ফেললেন বীরেন্দ্র শেহবাগের ১৫টি ওয়ানডে শতরানের রেকর্ড। আর অন্যজন তো রেকর্ড নামক শব্দটিকেও লজ্জা দিয়ে চলেছেন। কথায় বলে মর্নিং শোজ দ্য ডে। এদিনও ভারতীয় ব্যাটিং লাইন-আপ দেখে মনে হচ্ছিল লঙ্কাজয়ের পর ক্যাঙারু বধ করে এবার কিউয়িদের ধরাশায়ী করতে চলেছে বিরাট অ্যান্ড কোম্পানি। স্কোরবোর্ডে যখন একদলের রান ৩৩৭, তখন অনেকটাই খোলা মনে খেলার সুযোগ পান বোলাররা। কিন্তু না, কিউয়ি ব্যাটম্যানরা তেমনটা হতে দেননি। ঘরের মাঠেই ভারতকে মাটি ধরাতে মরিয়া হয়ে উঠেছিলেন তাঁরাও। শুরুটাও করেছিলেন ঝড়ের গতিতেই। প্রথম দুই ওভারে ২৪ রান। পাণ্ডিয়া, কেদার যাদবদের ঘাম ঝরিয়ে দেন উইলিয়ামসন, টেলররা। জশপ্রীত বুমরাহর পেস ধাক্কাতেই থামে তাঁদের গতি। তিন উইকেট তুলে নিয়ে এবং গুরুত্বপূর্ণ সময়ে একটি রান আউট করে ভারতের জয়ের কাণ্ডারি হয়ে গেলেন এই পেসারই।

চলতি সিরিজটা ক্যাপ্টেন কোহলির জন্য সত্যিই স্মরণীয় হয়ে রইল। এই সিরিজেই কিংবদন্তি রিকি পন্টিংকে শতরানের সংখ্যায় পিছনে ফেলে দিয়েছিলেন তিনি। তিন ম্যাচের সিরিজে জোড়া সেঞ্চুরি করে হয়ে উঠেছিলেন একগুচ্ছ রেকর্ডের একছত্র অধিপতি। বাইশ গজে দাপিয়ে পারফর্ম করেছেন। তাঁর ব্যাট প্রশংসা কুড়িয়েছে বিশেষজ্ঞদের। আর দিনের শেষে ব্যাটসম্যান বিরাটের সঙ্গে লেটার মার্কস নিয়ে উত্তীর্ণ হলেন ক্যাপ্টেন কোহলিও। তবে বাকি বোলারদের নিশ্চয়ই এ ম্যাচ অনেককিছু শেখালো। তাঁদের বদান্যতাতেই সহজ ম্যাচকে কঠিনভাবে জিততে হল টিম ইন্ডিয়াকে।

[১০ বলে ৮ উইকেট! বাইশ গজে তাক লাগালেন ভিক্টোরিয়ান বোলার]

The post শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়ে সিরিজ জয় বিরাটদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার