Advertisement

বিরাটের চওড়া ব্যাটে ফের প্রোটিয়া বধ, সিরিজে ৩-০ এগিয়ে ভারত

06:23 PM Jul 13, 2018 |

ভারত: ৩০৩/৬ (বিরাট-১৬০*, ধাওয়ান-৭৬)
দক্ষিণ আফ্রিকা: ১৭৯ (ডুমিনি-৫১)
ভারত জয়ী ১২৪ রানে

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাচ সেরার পুরস্কার নিতে গিয়েও তাঁর মুখে সতীর্থদের প্রশংসা। তিনি বিরাট কোহলি। ১৬০ রানে অপরাজিত থাকার পরেও তাঁর নিজেকে নিয়ে কোনও অহংকার নেই। কারণ তাঁর কাছে রেকর্ড আর নয়া ইতিহাস তৈরিটা এখন অভ্যেস হয়ে দাঁড়িয়েছে। তাই নতুন করে যেন কিছুই অনুভূত হয় না। তিনি যে ব্যাট হাতে ইতিহাস গড়বেন এটাই তো স্বাভাবিক। আর শুধু ইতিহাসে গড়েই থেমে থাকেন না তিনি। ক্যাপ্টেন হিসেবে দলকে জেতানোও তাঁর অন্যতম কর্তব্য। বুধবার নিউল্যান্ডসে সেটাই করে দেখালেন বিরাট কোহলি।

 

Advertising
Advertising

এই নিউল্যান্ডসেই কয়েকদিন আগে টেস্টে ধরাশায়ী হয়েছিল টিম ইন্ডিয়া। সেই নিউল্যান্ডসে এদিনও জাতীয় পতাকা উত্তোলন নিয়ে তৈরি হয়ে ছিল বিতর্ক। কিন্তু দক্ষিণ আফ্রিকা যতই জাতীয় পতাকার অবমাননা করুক, ভারতের গর্বকে ক্ষুণ্ন হতে দিলেন না বিরাটরা। দক্ষিণ আফ্রিকাকে ১২৪ রানে হারিয়ে ভারত ফের প্রমাণ করে দিল, তাঁরা বিদেশের মাটিতেও ততটাই সাবলীল।একদিকে বিরাট-ধাওয়ান জুটি আর অন্যদিকে চাহাল-কুলদীপ যাদবের ঝোড়ো বোলিংয়ের সৌজন্যে তৃতীয় ওয়ানডে-তেও পর্যুদস্ত প্রোটিয়ারা। প্রোটিয়ারা যেভাবে ভারতীয় বোলিংয়ের সামনে আত্মসমর্পণ করলেন, তাতে আরও একবার প্রমাণিত, টস জেতা-হারাটা সত্যিই গৌণ।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[ফের নয়া রেকর্ড, শচীনকে টপকে দক্ষিণ আফ্রিকায় সর্বোচ্চ স্কোর কোহলির]

চাহাল-যাদব দুজনই চারটি করে উইকেট তুলে নেন। আর তার আগে ভারতকে শক্ত মাটিতে দাঁড় করিয়ে দিয়েছিল বিরাট-ধাওয়ানের দুর্দান্ত পার্টনারশিপ। টানা তিন ম্যাচ জিতে টিম ইন্ডিয়া সিরিজ জয়ের কাহিনিই যেন লিখে রাখল বিদেশি পিচে। আর বাকি তিনটে ওয়ানডে। হোয়াইটওয়াশ কি হবেন ডুমিনিরা? ৬-০ না হলেও অন্তত সিরিজ জয় নিয়ে ক্রিকেটমহলে আর কোনও সন্দেহ নেই। টেস্টে সিরিজ হারের হতাশা হয়তো এভাবেই মিটিয়ে দিতে চান বিরাট অ্যান্ড কোং।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post বিরাটের চওড়া ব্যাটে ফের প্রোটিয়া বধ, সিরিজে ৩-০ এগিয়ে ভারত appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next