shono
Advertisement

“জনতা রোজগার চাইলেই ধর্মের নেশা ধরিয়ে দেয়”, মোদি সরকারকে খোঁচা বক্সার বিজেন্দরের

বক্সিং রিংয়ে প্রতিপক্ষের মতোই আক্রমণ শানালেন কেন্দ্রের বিরুদ্ধেও। The post “জনতা রোজগার চাইলেই ধর্মের নেশা ধরিয়ে দেয়”, মোদি সরকারকে খোঁচা বক্সার বিজেন্দরের appeared first on Sangbad Pratidin.
Posted: 06:07 PM Aug 09, 2020Updated: 06:07 PM Aug 09, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ দেশে হু হু করে বাড়ছে বেকারত্ব। করোনা মহামারীর কারণে লকডাউনে আরও তলানিতে গিয়ে ঠেকেছে দেশের কর্মসংস্থানের হার। এবার এই নিয়েই মোদি সরকারের সমালোচনায় মুখর হলেন বক্সার বিজেন্দর সিং। বিজেন্দরের মতে, দেশে রোজগার নেই। আর সাধারণ মানুষ এই নিয়ে প্রশ্ন করলেই ধর্মের নেশা ধরিয়ে দেওয়া হয়। অর্থাৎ কর্মসংস্থান নয়, মোদি সরকারের নজর ধর্মের দিকে। কিন্তু এবার আর তা হবে না। নিজের টুইটার হ্যান্ডেলে সেই কথাই লেখেন বিজেন্দর।‌

Advertisement

[আরও পড়ুন:  করোনায় আক্রান্ত মেডিক্যাল কলেজের চিকিৎসককে হেনস্তা, পাড়া ছাড়া করার হুমকি পড়শিদের]

বক্সিং রিংয়ে প্রতিপক্ষকে ধরাশায়ী করে দেওয়া বিজেন্দর ইতিমধ্যেই অবশ্য রাজনীতিতে নেমেছেন। তবে ততটা সক্রিয় নন তিনি। এর আগে ২০১৯ লোকসভা নির্বাচনে দক্ষিণ দিল্লিতে কংগ্রেসের হয়ে ভোটে দাঁড়িয়েছিলেন। কিন্তু বিজেপির রমেশ বিধুরির কাছে হেরে যান। তবে সম্প্রতি ‘রোজগার দো’ কর্মসূচি শুরু করেছে কংগ্রেস। অনেক নেতাই কেন্দ্রের বিরুদ্ধে মুখ খুলেছেন। আর সেই প্রসঙ্গেই বিজেন্দরের এই টুইট। কারণ টুইটের শেষে #RozgarDo হ্যাশট্যাগও জুড়েছিলেন তিনি। বক্সিং রিংয়ে যেভাবে প্রতিপক্ষকে আক্রমণ করেন, সেভাবেই আক্রমণ শানালেন কেন্দ্রের বিরুদ্ধেও। টুইটে বিজেন্দার লেখেন, ‘‌‘জনগণ কর্মসংস্থান চেয়ে প্রশ্ন করলেই ধর্মের নেশা ধরিয়ে দাও। কিন্তু আর এরকম হবে না।‌’‌’

 

প্রসঙ্গত, বহুদিন ধরেই দেশের কর্মসংস্থান অনেকটাই কম ছিল। গত ৪৫ বছরে সর্বাধিক বেকারত্বের হার মোদি জমানাতেই দেখেছে গোটা দেশ। এই পরিস্থিতিতে লকডাউনের কারণে কর্মসংস্থান গিয়ে ঠেকেছে তলানিতে। শুধু তাই নয়, ‌লক্ষ লক্ষ লোক চাকরি খুইয়েছেন। অনেকের আবার ব্যবসাও গোটাতে হয়েছে। একটি সমীক্ষায় জানা গিয়েছে, শুধু পুরুষরা নন, লকডাউনে চাকরি খুইয়েছেন ২৩.‌৫ শতাংশ মহিলাও। আর এই পরিস্থিতিতেই মোদি সরকারকে কটাক্ষ করলেন বিজেন্দর সিং।

[আরও পড়ুন: ‘ভারতের সঙ্গে রক্ত আর চিনের সঙ্গে অর্থের সম্পর্ক’, বলছেন বাংলাদেশের বিদেশমন্ত্রী]

The post “জনতা রোজগার চাইলেই ধর্মের নেশা ধরিয়ে দেয়”, মোদি সরকারকে খোঁচা বক্সার বিজেন্দরের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement