Advertisement

‌চাকরি নেই, পেট চালাতে ‌হাঁড়িয়া বেচছেন জাতীয় গেমসে পদকজয়ী তরুণী

10:41 PM Oct 19, 2020 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ করোনা আবহে (Corona Pandemic) সংকটে দেশের বহু মানুষ। কারও চাকরি চলে গিয়েছে, কেউ নতুন চাকরির চেষ্টা করছিলেন, কিন্তু পাননি। কারও আবার দু’‌বেলা অন্ন সংস্থান হচ্ছে না। আধপেটা, একবেলা খেয়েই দিন গুজরান করতে হচ্ছে। প্রত্যেকদিনই এরকম একাধিক ঘটনা সামনে আসছে। আর এবার প্রকাশ্যে এল ঝাড়খণ্ডের (Jahrkhand) এক ক্যারাটে (Karate) খেলোয়াড়ের খবর।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

সরকারি চাকরির আশ্বাস পেলেও করোনা পরিস্থিতিতে সেই চাকরি এখনও পাননি রাঁচির বিমলা মুণ্ডা। পেট চালাতে তাই হাঁড়িয়া বিক্রি করছেন তিনি। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। শেষপর্যন্ত সোশ্যাল মিডিয়ায় তাঁর খবর ভাইরাল হতেই নড়েচড়ে ঝাড়খণ্ড সরকার। ইতিমধ্যে মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন উপযুক্ত ব্যবস্থা নিতেও নির্দেশ দিয়েছেন।

[আরও পড়ুন: দ্বিতীয় সুপার ওভারও টাই হলে কীভাবে বেরবে ম্যাচের ফল? জেনে রাখুন এই ৯টি নিয়ম]

২০১১ সালে ৩৪তম জাতীয় গেমসে রাজ্যের হয়ে রূপো জিতেছিলেন বিমলা। এছাড়া ২০১২ সালে বলিউড অভিনেতা অক্ষয় কুমার আয়োজিত চতুর্থ আন্তর্জাতিক কুডো চ্যাম্পিয়নশিপে (‌4th International Kudo Championship)‌ সোনাও জিতেছিলেন। পরবর্তীতে রাজ্য সরকার যে ৩৩ জন খেলোয়াড়কে চাকরির প্রতিশ্রুতি দিয়েছিল তাতে নামও ছিল বিমলার। কিন্তু ফেব্রুয়ারি মাসে যাবতীয় নথিপত্রের কাজ হয়ে গেলেও চাকরিতে যোগদানের চিঠি আসেনি।

[আরও পড়ুন: ৫.২৫ মিনিটে ১.৬ কিমি দৌড়ে তাক লাগালেন ৯ মাসের অন্তঃসত্ত্বা অ্যাথলিট, দেখুন ভিডিও]

এদিকে, করোনা আবহে যে কোচিং সেন্টারটি চালাচ্ছিলেন সেটিও বন্ধ করতে হয়। ফলে পেট চালাতে বাড়িতেই ভাত পচিয়ে হাঁড়িয়া তৈরি করে তা বিক্রি করতে শুরু করেন। এই খবর সামনে আসতেই নড়চড়ে বসে ঝাড়খণ্ড সরকার। টুইট করে এই প্রসঙ্গে ব্যবস্থা নেওয়ার কথাও জানান হেমন্ত সোরেন।

 

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next