দৌড়বিদ হিমা দাসকে ‘পুরস্কার’অসম প্রশাসনের, বসানো হল ডিএসপি পদে

03:23 PM Feb 11, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১৯ সালে দেশের হয়ে জিতেছিলেন পাঁচটি সোনার পদক। এছাড়া প্রথম ভারতীয় অ্যাথলিট হিসেবে IAAF World U20 Championships-এ সোনা জেতার নজিরও গড়েছিলেন। সেই হিমা দাসকেই (Hima Das) এবার রাজ্য পুলিশের বড় পদে বসাল অসম সরকার। তাঁকে রাজ্যের ডেপুটি সুপারিনটেনডেন্ট পদে বসানো হয়েছে।

Advertisement

বুধবার রাতে মন্ত্রিসভার বৈঠক ডেকেছিলেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল। সেখানেই একাধিক গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। তার মধ্যেই ছিল হিমা দাসের বিষয়টিও। গরিব পরিবার থেকে উঠে আসা বছর কুড়ির হিমা ট্র্যাকে নিজের দ্রুত গতির জন্য গোটা দেশে ‘ধিং এক্সপ্রেস’ নামে পরিচিত। ইতিমধ্যে বহুবার রাজ্য তথা দেশের নামও উজ্জ্বল করেছেন তিনি। আর তাই তাঁকে সম্মান জানিয়ে এবার ডিএসপি পদে বসানো হল।

[আরও পড়ুন: ICC টেস্ট ব্যাটসম্যানদের ব়্যাঙ্কিংয়ে তিন নম্বরে উঠে এলেন জো রুট, পিছিয়ে গেলেন বিরাট]

শুধু হিমার ব্যাপারে এই সিদ্ধান্ত নেওয়াই শুধু নয়, রাজ্যের ক্রীড়ানীতিতেও বদল আনার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা। বৈঠকে ঠিক হয়েছে, এবার থেকে রাজ্যের ক্রীড়াবিদদের ক্লাস-১ এবং ক্লাস-২ অফিসার পদে নিয়োগ করা হবে। পুলিশ, আবগারি, পরিবহণ-সহ বিভিন্ন দপ্তরে তাঁদের পোস্টিং হবে। হিমা যেমন অসম পুলিশের ডিএসপি পদে আসীন হয়েছেন, তেমনি রাজ্যের অলিম্পিক, এশিয়ান গেমস এবং কমনওয়েলথ গেমসে পদকজয়ীদের নিয়োগ করা হবে ক্লাস-১ অফিসার হিসেবে। এমনটাই জানিয়েছেন সরকারের মুখপাত্র তথা শিল্পমন্ত্রী চন্দ্রমোহন পাটোয়ারি। এদিকে, অসম সরকারের এই সিদ্ধান্তের প্রশংসা করে টুইট করেছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু।

 

[আরও পড়ুন: ‘উত্তরাখণ্ডের দল নির্বাচনে মুসলিমদের প্রাধান্য!’ তোপের মুখে কোচ ওয়াসিম জাফর]

Advertisement
Next