shono
Advertisement

‘মন কি বাতে’নারীশক্তির জয়জয়কার, মিতালি-সিন্ধুদের অভিনন্দন জানালেন মোদি

আইএসএসএফ বিশ্বকাপে ভারতীয়দের সাফল্যকে কুর্নিশ জানান প্রধানমন্ত্রী।
Posted: 12:16 PM Mar 28, 2021Updated: 12:30 PM Mar 28, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৭৫ তম ‘মন কি বাত’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মুখে নারীশক্তির জয়জয়কার। যে মাসে বিশ্ব নারীদিবস পালিত হয়, সেই মার্চেই খেলার দুনিয়ায় সাফল্যের শিখর ছুঁয়েছেন ভারতীয় মহিলারা। আর তার জন্যই তাঁদের অভিনন্দন জানালেন মোদি (PM Modi)।

Advertisement

দীর্ঘ ২২ বছরের ক্রিকেট কেরিয়ারে বহু রেকর্ড গড়েছেন মিতালি রাজ। দিন কয়েক আগেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নজির গড়েছিলেন। প্রথম ভারতীয় মহিলা ক্রিকেটার হিসেবে ১০ হাজার রান পূর্ণ করেন ভারতীয় ওয়ানডে দলের অধিনায়িকা। সেই সিরিজেই আবার একমাত্র ভারতীয় মহিলা হিসেবে আন্তর্জাতিক ওয়ানডেতে সাত হাজার রানের মালকিন হয়ে যান তিনি। মিতালির (Mithali Raj) এই সাফল্যকে এদিন ‘মন কি বাত’ অনুষ্ঠানে কুর্নিশ জানান মোদি। 

[আরও পড়ুন: কোহলির আবেদনে সাড়া দিয়ে আসন্ন আইপিএলে বড়সড় নিয়ম বদল BCCI-এর]

এরপরই মোদির মুখে শোনা যায় পিভি সিন্ধুর কথা। বিডব্লিউএফ সুইস ওপেন সুপার ৩০০ টুর্নামেন্টে (BWF Swiss Open Super 300 Tournament) রুপো ঘরে তুলেছিলেন ভারতীয় শাটলার। অলিম্পিক পদকজয়ী তারকাকেও এই সাফল্যের জন্য শুভেচ্ছা জানান মোদি। বলেন, “মার্চ মাসে আমরাও সাফল্যের সঙ্গেই নারীদিবস পালন করছি। অনেক মহিলা খেলোয়াড় পদক জিতছেন। নতুন নতুন রেকর্ড গড়ে দেশের মুখ উজ্জ্বল করছেন।”

দিল্লিতে চলতি আইএসএসএফ বিশ্বকাপে (ISSF World Cup) ভারতের দুর্দান্ত পারফরম্যান্সকেও বাহবা জানান তিনি। বলেন, “শুটাররা খুব ভাল খেলছেন। ভারতের ঝুলিতেই সবচেয়ে বেশি পদক এসেছে।” উল্লেখ্য, এই টুর্নামেন্টে শনিবার পর্যন্ত ২৭টি পদকের পাশে লেখা ভারতীয়দের নাম। যার মধ্যে ১৩টি সোনা জিতেছে ভারত। পদকজয়ীদের তালিকায় দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে আমেরিকা ও ইতালি।

[আরও পড়ুন: আই লিগে কেরলের জয়জয়কার, ট্রাউকে হারিয়ে প্রথমবার চ্যাম্পিয়ন গোকুলাম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement