Advertisement

কোভিডে আক্রান্ত হয়ে প্রয়াত কিংবদন্তি অ্যাথলিট মিলখা সিংয়ের স্ত্রী নির্মল কৌর

10:45 PM Jun 13, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনায় (Covid-19) আক্রান্ত হয়ে প্রয়াত কিংবদন্তি অ্যাথলিট মিলখা সিংয়ের (Milkha Singh) স্ত্রী তথা প্রাক্তন জাতীয় ভলিবল দলের অধিনায়ক নির্মল কৌর। বয়স হয়েছিল ৮৫ বছর। গত তিন সপ্তাহেরও বেশি সময় ধরে করোনার বিরুদ্ধে লড়াই চালাচ্ছিলেন তিনি। কিন্তু শেষরক্ষা হল না। রবিবার চণ্ডীগড়ের পোস্ট গ্র্যাজুয়েট ইনস্টিটিউট অফ মেডিকেল এডুকেশন অ্যান্ড রিসার্চে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন নির্মল কৌর।

Advertisement

এদিন মিলখা সিংয়ের পরিবারের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, “রবিবার বিকেল চারটেয় করোনার বিরুদ্ধে দীর্ঘদিন লড়াই করার পর হার মানলেন নির্মল মিলখা সিং।” মিলখা পরিবারের তিনি যে একজন অবিচ্ছেদ্য অঙ্গ ছিলেন তাও বলা হয়েছে। “তিনি ছিলেন মিলখা পরিবারের মেরুদন্ড। ৮৫ বছর বয়স হয়েছিল। সবচেয়ে দুঃখজনক ঘটনা হল, নিজে করোনা থেকে মুক্ত না হওয়ায় ফ্লায়িং শিখ মিলখা তাঁর স্ত্রীর অন্ত্যোষ্টিতে যোগ দিতে পারবেন না। আপাতত মিলখাও আইসিইউতে রয়েছেন। এই কঠিন সময়ে পাশে থাকার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ।” জানা গিয়েছে, মিলখার স্ত্রী নির্মল কৌরের শরীরে গত কয়েকদিনে অক্সিজেনের মাত্রা মারাত্মকভাবে কমে গিয়েছিল। পাশাপাশি তাঁর শরীরে আরও কয়েকটি জটিলতা দেখা দিয়েছিল। মাঝখানে কয়েকদিন তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল হলেও কোনও উন্নতি দেখা যায়নি। কোভিডে আক্রান্ত হওয়ার পাশাপাশি তিনি নিউমোনিয়াতেও ভুগছিলেন।

[আরও পড়ুন: অবাছাই থেকে ফরাসি ওপেন জয়! অবিশ্বাস্য সাফল্যে বাকরুদ্ধ বারবোরা ক্রেজিকোভা]

এর আগে গত ২৬ মে নির্মলকে হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। তার ঠিক দু’দিন পর মিলখাও একই রোগ অর্থাৎ করোনায় আক্রান্ত হয়ে ভরতি হন। মিলখা নিজে দ্রুত সুস্থ হয়ে যাওয়ায় তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। কিন্তু স্ত্রী নির্মল সেভাবে নিজেকে সুস্থ করে তুলতে ব্যর্থ হন। পরবর্তীতে তাঁকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়। এরপর কয়েকদিন আগে আবারও মিলখা সিংকে হাসপাতালে ভরতি করতে হয়েছিল। রক্তে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ার কারণেই কোনও ঝুঁকি না নিয়ে হাসপাতালে নিয়ে হয়েছিল মিলখাকে। গোটা দেশ মিলখা এবং তাঁর স্ত্রীর দ্রুত আরোগ্য কামনাও করছিল। মিলখা আগের তুলনায় কিছুটা সুস্থ হয়ে উঠলেও, তাঁর স্ত্রী লড়াই জিততে পারলেন না। শেষপর্যন্ত রবিবার চলে গেলেন না ফেরার দেশে। রেখে গেলেন স্বামী মিলখা, পুত্র আন্তর্জাতিক গলফার জীব মিলখা সিং ও তিন মেয়েকে। তাঁর মৃত্যুতে এখনও পর্যন্ত অনেকেই শোকপ্রকাশও করেছেন।

 

[আরও পড়ুন: ‘ম্যাচটা সারাজীবন মনে রাখব’, নাদালকে হারিয়ে ফরাসি ওপেনের ফাইনালে পৌঁছে বললেন জকোভিচ]

Advertisement
Next