Advertisement

‘দেশের প্রতিনিধিত্ব করতে না পারায় আমি হতাশ’, Olympic থেকে নাম তুলে বললেন Federer

11:54 AM Jul 17, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রমেই যেন ফিকে হচ্ছে টোকিও অলিম্পিকের (Tokyo Olympics 2021) রং। চোটের কারণে আগেই আসন্ন অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করে নিয়েছিলেন রাফায়েল নাদাল। আবার কারণ ব্যাখ্যা না করেই সরে দাঁড়িয়েছেন সেরেনা উইলিয়ামস। দ্য গ্রেটেস্ট শো অন আর্থের মঞ্চে দেখা মিলবে না ডমিনিক থিয়েমেরও। আর এবার টেনিসভক্তদের মন ভেঙে অলিম্পিক থেকে নাম তুলে নিলেন রজার ফেডেরার (Roger Federer)। না খেলার কথা ঘোষণা করার পরই হতাশা নেমে আসে তাঁর গলায়।

Advertisement

হাঁটুর চোট পুরোপুরি সারেনি। তাই ফরাসি ওপেনের মাঝপথ থেকেই সরে দাঁড়িয়েছিলেন রাজা রজার। এরপর নিজের প্রিয় গ্র্যান্ড স্লাম উইম্বলডনেও (Wimbledon) খুব বেশি দূর এগোতে পারেননি। অল ইংল্যান্ড ক্লাবের সেন্টার কোর্ট থেকে কোয়ার্টার ফাইনালেই হেরে বিদায় নিয়েছিলেন। নতুন করে উসকে গিয়েছিল কিংবদন্তির অবসরের জল্পনা। তা সত্ত্বেও টেনিসপ্রেমীরা আশায় বুক বেঁধেছিলেন যে টোকিও কোর্টে নিশ্চয়ই ফের স্বমহিমায় ধরা দেবেন তিনি। কিন্তু তেমনটা যে হচ্ছে না, মঙ্গলবার তা স্পষ্ট করে দিলেন ফেডেক্স। জানিয়ে দিলেন, হাঁটুর চোটটা এখনও ভোগাচ্ছে। আর তাই কোনও ঝুঁকি নিতে চাইছেন না তিনি।

[আরও পড়ুন: অলিম্পিকের পরে একসঙ্গে আইসক্রিম খাবেন, পিভি সিন্ধুকে কথা দিলেন PM Modi]

তবে অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করতে হল বলে মন খারাপ ফেডেরারের। বলে দেন, “ঘাসের কোর্টে খেলার সময় বুঝতে পারি হাঁটুর চোটটা পুরোপুরি ঠিক হয়নি। তারপরই টোকিও থেকে নাম তুলে নিতে হয় বাধ্য় হয়েই। আমি সত্যিই অত্যন্ত হতাশ। কারণ অলিম্পিকের মঞ্চে সুইজারল্যান্ডের প্রতিনিধিত্ব করা আমার কাছে সবসময়ই খুব গর্বের।” তবে সুস্থ হয়ে দ্রুত কোর্টে ফিরতে মরিয়া তিনি। জানান, ইতিমধ্যেই রিহ্যাব শুরু করেছেন। আশা করছেন, চলতি বছরই ফের ব়্যাকেট হাতে নেমে পড়তে পারবেন। ২৩ জুলাই শুরু হতে চলা অলিম্পিকে নিজে অংশ নিতে না পারলেও সমস্ত সুইস টেনিস খেলোয়াড়কে আগাম শুভেচ্ছা জানিয়েছেন ২০টি গ্র্যান্ড স্লামের মালিক ফেডেরার।

জোহানা কোন্টা

এদিকে, করোনা আক্রান্ত হওয়ায় অলিম্পিক থেকে নাম প্রত্যাহার করে নিলেন ব্রিটিশ তারকা জোহানা কোন্টা। করোনা পজিটিভের সংস্পর্শে আসায় আগেই উইম্বলডন থেকে নাম তুলে নিতে হয়েছিল ইংল্যান্ডের এক নম্বর তারকাকে। এবার তিনি নিজেও সংক্রমিত হওয়ায় অলিম্পিকে অংশ নিতে পারছেন না।

[আরও পড়ুন: ‘ক্রিকেটারদের অনুপ্রেরণা ছিলেন তিনি’, যশপাল শর্মার প্রয়াণে শোকস্তব্ধ প্রধানমন্ত্রী-রাষ্ট্রপতি]

Advertisement
Next