Advertisement

Tokyo Olympics: টেনিস কর্তার কল রেকর্ড ফাঁস, বড়সড় শাস্তির মুখে রোহন বোপান্না!

02:14 PM Jul 21, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপেক্ষার অবসান ঘটতে চলেছে। আগামী শুক্রবার থেকে শুরু টোকিও অলিম্পিক (Tokyo Olympics)। তবে ঐতিহাসিক টুর্নামেন্টের আগে ভারতীয় টেনিসের মহাকাশে শুধুই বিতর্কের কালো মেঘ। বিতর্কের কেন্দ্রে টেনিস তারকা রোহন বোপান্না ও এআইটিএ-র (অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন) মহাসচিব অনিল ধুপর। যাঁদের ঠান্ডা যুদ্ধ নিয়ে তোলপাড় ভারতীয় টেনিস।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

ঘটনাটা কী? এআইটিএ-র মহাসচিব ধুপর নাকি বোপান্নাকে টোকিও অলিম্পিকে অংশগ্রহণ করার ব্যাপারে মিথ্যা প্রতিশ্রুতি দেন এমনটাই অভিযোগ করেন টেনিস তারকা। বোপান্নার দাবি তাঁকে বলা হয়েছিল দ্বিবীজ সরণের সঙ্গে তাঁর ডাবলস খেলার কোনও সুযোগ না থাকলেও আসন্ন অলিম্পিকে সুমিত নাগালের ডাবলস পার্টনার হবেন তিনি। কিন্তু শেষমেশ আর টোকিওর টিকিট পেলেন না বোপান্না। আইটিএফ (ইন্টারন্যাশনাল টেনিস ফেডারেশন) জানিয়ে দেয় ২২ জুন ছিল মনোনয়ন জমা দেওয়ার ডেডলাইন। কিন্তু বোপান্নার দাবি সেই ডেডলাইন মিস করার পরেও এআইটিএ-র মহাসচিব তাঁকে নাকি আশ্বাস দিয়ে গিয়েছেন টেনিসের ডাবলস ইভেন্টে তিনি নামতে পারবেন। শেষমেশ অবশ্য আইটিএফ সেই আবেদন খারিজ করে দেয়। এআইটিএ-কে পরিষ্কার জানিয়ে দেয় যা পরিস্থিতি তাতে কেউ অসুস্থ বা চোট পেলে তবেই মনোনয়ন পাল্টানো যাবে। আর তাতেই শুরু যাবতীয় সমস্যা।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[আরও পড়ুন: বিকিনি না পরার ‘শাস্তি’, মোটা অঙ্কের জরিমানা দিতে হল এই মহিলাদের!]

এ দিন ক্রীড়াপ্রেমীদের স্তম্ভিত করে বোপান্না নিজের টুইটার হ্যান্ডলে ধুপরের সঙ্গে হওয়া কথোপকথনের রেকর্ডিং ফাঁস করে দেন। সঙ্গে লেখেন, ‘শুভ সকাল সবাইকে। দেখুন কী ভাবে এআইটিএ-র মহাসচিব আমাকে মিথ্যা প্রতিশ্রুতি দিয়েছেন। প্লিজ এ বার মিথ্যা বলা বন্ধ করুন। বছরের পর বছর এআইটিএ-র একের পর এক ভুলের জন্য ভুগতে হয়েছে টেনিস তারকাদের।’ সেই রেকর্ডিংয়ে শোনা যায় বোপান্নাকে বারবার বলা হচ্ছে তিনি টোকিও অলিম্পিকে অংশ নিতে পারবেন নাগালের ডাবলস পার্টনার হিসাবে। কিছুক্ষণের মধ্যেই অবশ্য সেই পোস্ট ডিলিট করে দেওয়া হয়। তাতেও ফোন কলের রেকর্ডিং জনসমক্ষে ফাঁস করায় বড় রকমের শাস্তির মুখে হয়তো পড়তে পারেন বোপান্না। ইতিমধ্যেই এই ঘটনার তদন্তে নেমেছে এআইটিএ-র এথিক্স অ্যান্ড ম্যানেজিং কমিটি। ধুপর বললেন, “কল রেকর্ড করে সেটা জনসমক্ষে ফাঁস করাটা মেনে নেওয়া যায় না। যা অবস্থা তাতে এরপর থেকে আর মনে হয় না টেনিস প্লেয়ারদের সঙ্গে ফোনে কোনও কথা বলা যাবে বলে। এথিক্স কমিটিকে বলেছি ঘটনাটার কথা। দরকার পড়লে বোপান্নার বিরুদ্ধে কড়া শাস্তি নেওয়া হবে।”

[আরও পড়ুন: ৩১ মিনিট ৩৭ সেকেন্ড হাঁটুতে ভর দিয়ে পর্বতাসন! রেকর্ড বুকে নাম রানিগঞ্জের ছাত্রীর]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});
Advertisement
Next