shono
Advertisement

Tokyo Olympics: জ্যাভলিনের ফাইনালে নীরজ চোপড়া, কুস্তিতেও দুর্দান্ত শুরু ভারতের

পদক জয়ের স্বপ্ন দেখাচ্ছেন তিন ভারতীয় অ্যাথলিট।
Posted: 10:31 AM Aug 04, 2021Updated: 11:32 AM Aug 04, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ট্র্যাকে নেমেই চমক দিলেন নীরজ চোপড়া (Neeraj Chopra)। প্রথম প্রচেষ্টাতেই ফাইনালে কোয়ালিফাই করলেন ভারতীয় জ্যাভলিন থ্রোয়ার। আর সেই সঙ্গেই জিইয়ে রইল পদক জয়ের আশা। বুধবার কুস্তিতেও দুর্দান্ত শুরু করলেন ভারতীয়রা। নিজেদের বিভাগে সেমিফাইনালে পৌঁছে গেলেন রবি কুমার দাহিয়া এবং দীপক পুনিয়া।

Advertisement

হরিয়ানার পানিপথের ছোট্ট গ্রাম খান্দ্রা থেকে টোকিও যাওয়ার রাস্তাটা বেশ কঠিন ছিল নীরজের। কৃষক পরিবারের ছেলে নানা প্রতিকূলতা পেরিয়ে জাতীয় ও আন্তর্জাতিক স্তরে দেশকে গর্বিত করে অবশেষে অলিম্পিকে (Tokyo Olympics)। ভারতের তারকা জ্যাভলিন থ্রোয়ার নীরজ এবার পদক জয়ের অন্যতম দাবিদার। তাঁকে নিয়ে আশা রয়েছে দেশবাসীর। আর প্রথমবার অলিম্পিকের মঞ্চে নেমে কয়েক সেকেন্ডেই জয় পকেটে ভরে ফেললেন ২৩ বছরের অ্যাথলিট। প্রত্যাশিতভাবেই এদিন পদক জয়ের লক্ষ্যে শুরুটা করেন নীরজ। ৮৬.৬৫ মিটার থ্রো করে গ্রুপ এ-র শীর্ষে থেকে ফাইনালে পৌঁছে যান তিনি। ফাইনালে কোয়ালিফাই করার জন্য প্রয়োজন ছিল ৮৩.৫০ মিটার। আগামী শনিবার ফাইনাল রাউন্ডে খেলবেন তিনি।

[আরও পড়ুন: সাতসকালে ভূমিকম্প জাপানে, কেঁপে উঠল Tokyo Olympic-এর আসর]

২০১৭ বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনাজয়ী তারকা জার্মানির জোহানেস ভেট্টোরের থেকেও এদিন বেশি জোরে জ্যাভলিন থ্রো করেন নীরজ। স্বাভাবিকভাবেই ক্রীড়াপ্রেমীদের চাহিদা বাড়িয়ে দিলেন তিনি।

এদিকে, এদিন কুস্তির শুরুতে সোনম মালিক হতাশ করলেও নজরকাড়া পারফর্ম করলেন রবি কুমার দাহিয়া এবং দীপক পুনিয়া (Deepak Punia)। ৫৭ কেজির ফ্রি-স্টাইল বিভাগের সেমিফাইনালে পৌঁছে গেলেন এশিয়ান গেমসে সোনাজয়ী কুস্তিগির রবি কুমার দাহিয়া। বুলগেরিয়ার প্রতিপক্ষকে তিনি হারান ১৪-৪-এ। আজই ভারতীয় সময় পৌনে তিনটে নাগাদ শেষ চারের লড়াইয়ে নামবেন তিনি। ৮৬ কেজি বিভাগে আবার চিনা প্রতিপক্ষকে ধরাশায়ী করে সেমিফাইনালে পৌঁছলেন আরেক কুস্তিগির দীপক পুনিয়া। পদক জয়ের লড়াইয়ে আজই বেলা ৩টে নাগাদ মার্কিনি টেলর ডেভিড মরিসের বিরুদ্ধে খেলবেন তিনি।

[আরও পড়ুন: Tokyo Olympics: ভারতীয় অ্যাথলিটদের স্বাধীনতা দিবসে লালকেল্লায় আমন্ত্রণ PM Modi’র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement