Advertisement

‘বোন আর নেই’, Tokyo থেকে ফিরতেই মিলল দুঃসংবাদ, কান্নায় ভেঙে পড়লেন ভারতীয় স্প্রিন্টার

09:52 PM Aug 08, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনুষ্ঠানিকভাবে শেষ টোকিও অলিম্পিক (Tokyo Olympics)। ভারতীয় দলের অধিকাংশ খেলোয়াড়ই দেশে ফিরে এসেছেন। রবিবারই দেশের মাটিতে পা দিয়েছেন সোনাজয়ী নীরজ চোপড়াও (Neeraj Chopra)। লন্ডন অলিম্পিককে ছাপিয়ে গিয়েছে টোকিওর সাফল্য।  খুশি গোটা দেশ। তবে এই পরিস্থিতিতেও ভারতীয় দলের এক অ্যাথলিট কিন্তু বাড়ি ফিরেই ভেঙে পড়লেন কান্নায়। কারণ অলিম্পিক অভিযান শেষ করে বাড়ি ফিরেই জানতে পারলেন, তাঁর বোন আর নেই। মারা গিয়েছেন। আর সেকথা জানতে পেরে রাস্তাতেই কার্যত ভেঙে পড়লেন ভারতীয় মহিলা অ্যাথলিট ধনলক্ষ্মী শেখর।

Advertisement

টোকিও অলিম্পিকে 4x400m  মিক্সড রিলে দলে ছিলেন ধনলক্ষ্মী। যদিও মূল দলে নয়, রিজার্ভ খেলোয়াড় হিসেবে জাপান গিয়েছিলেন তিনি। শনিবারই দেশে ফিরে আসেন। স্প্রিন্টার শুভা ভেঙ্কটরমন এবং ধনলক্ষ্মী শেখর তামিলনাড়ুর তিরুচিরাপল্লিতে নিজেদের গ্রামে ফিরতেই তাঁদের উষ্ণ অভ্যর্থনা জানান আত্মীয়-প্রতিবেশীরা। কিন্তু কিছু পরেই কাঁদতে শুরু করেন ধনলক্ষ্মী। কারণ তখনই তাঁর মা ঊষা তাঁকে বোনের মৃত্যুর খবর জানান। যারপর আর নিজের আবেগ ধরে রাখতে পারেননি এই স্প্রিন্টার। কান্নায় ভেঙে পড়েন।

[আরও পড়ুন: ভাঙাই যাবে না Neeraj Chopra’র কোচের বিশ্বরেকর্ড! জ্যাভলিনে বদল এসেছিল তাঁর জন্যই?]

আসলে টোকিওতে থাকার সময় বোনের মৃত্যুর খবর ধনলক্ষ্মীকে জানাননি তাঁর মা। কারণ এতে মেয়ের পারফরম্যান্সে প্রভাব পড়তে পারে। এই কথা ভেবেই মেয়েকে আর এই খবর জানাননি ঊষা। এর আগে অলিম্পিকে যাওয়ার আগে নিজের মা ঊষাকেই যাবতীয় কৃতিত্ব দিয়েছিলেন ধনলক্ষ্মী। পাশাপাশি জানিয়েছিলেন, তাঁর কেরিয়ারে বোনের প্রভাবও অনেকটাই বেশি। সেই বোনের মৃত্যুর খবর পেয়েই তাই ভেঙে পড়েন এই ভারতীয় অ্যাথলিট।

এদিকে, অলিম্পিকে পদক না পেলেও নজর কেড়েছেন ভারতীয় মহিলা হকি দলের খেলোয়াড় বন্দনা কাটারিয়া। যদিও সেমিফাইনালে হারের পর তাঁর পরিবারকে নিজেদের গ্রামেই জাতিবিদ্বেষমূলক মন্তব্য শুনতে হয়। যা নিয়ে কম বিতর্কও হয়নি। এবার সেই বন্দনাকেই রাজ্যের নারীশক্তি এবং শিশুকল্যাণ দপ্তরের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ঘোষণা করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি।

[আরও পড়ুন: Olympics-এর ইতিহাসে দশটি সোনা-সহ মোট ৩৫টি পদক ভারতের, দেখে নিন তালিকা]

Advertisement
Next