Advertisement

Tokyo Olympics: অসমে রাজকীয় সম্মান লভলিনাকে, নিযুক্ত হলেন পুলিশের DSP পদে

09:39 PM Aug 12, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য সমাপ্ত টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) মহিলাদের বক্সিংয়ে ব্রোঞ্জ পদক জিতেছেন অসমের লভলিনা বরগোঁহাই (Lovlina Borgohain)। অন্যান্য পদকজয়ীদের মতো দেশে ফিরতেই কেন্দ্র এবং রাজ্য সরকারের পক্ষ থেকে সংবর্ধনাও পেয়েছেন তিনি। তবে শুধু সংবর্ধনা নয়, অসম সরকারের পক্ষ থেকে আর্থিক পুরস্কারও পেলেন লভলিনা। এছাড়া অসম পুলিশের (Assam Police) উঁচু পদেও আসীন হলেন তিনি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বৃহস্পতিবার গুয়াহাটিতে আয়োজিত একটি অনুষ্ঠানে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা অলিম্পিকে ব্রোঞ্জজয়ী লভলিনার হাতে এক কোটি টাকার চেক তুলে দেন। এছাড়া অসম পুলিশের ডিএসপি পদেও লভলিনাকে নিযুক্ত করা হয়েছে। এই ঘোষণার পরেই বরগোঁহাই পরিবারে খুশির হাওয়া। এদিকে, এদিনের অনুষ্ঠানে হিমন্ত বিশ্বশর্মা আরও জানান, লভলিনা বরগোঁহাইয়ের নামে গোলাঘাট জেলার সৌপাথর এলাকায় ২৫ কোটি টাকা খরচ করে একটা স্পোর্টস কমপ্লেক্স তৈরি করা হবে। সঙ্গে একটা রাস্তাও লভলিনার নামে নামাঙ্কিত করা হবে। লভলিনাকে সংবর্ধনা দেওয়ার কথাও টুইটও করেন অসমের মুখ্যমন্ত্রী।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1628750382106-0'); });
googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1628750799038-0'); });

[আরও পড়ুন: ১৩০তম Durand Cup-এর আসর বসছে কলকাতায়, জানেন কবে থেকে শুরু টুর্নামেন্ট?]

অনুষ্ঠানে লভলিনা বললেন, “অসম এবং গোটা দেশের আশীর্বাদেই আমি টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পদক জয় করেছি। দেশের উত্তর-পূর্বাঞ্চলে বহু প্রতিভা রয়েছে। আমি আগামিদিনে সেই প্রতিভাদেরই খুঁজে বের করার চেষ্টা করব। সরকারের কাছে আমার আবেদন, এই প্রভিভাধর অ্যাথলিটদের পাশে যেন আরও বেশি করে দাঁড়ানো হয়। পাশাপাশি রাজ্যের প্রত্যেকটা মানুষের কাছে আমার বিনীত অনুরোধ, তাঁরা যেন নিজেদের সন্তানদের আরও বেশি করে খেলাধুলোয় উৎসাহিত করেন।”

 

[আরও পড়ুন: Tokyo Olympics-এ ভারতের সাফল্যে তোলপাড় পাকিস্তান, ক্রীড়ামন্ত্রীকে তলব Imran Khan-এর]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Advertisement
Next