shono
Advertisement

Tokyo Paralympics: করোনা পজিটিভ ব্যক্তির সংস্পর্শে ৬ ভারতীয় অ্যাথলিট, নেই উদ্বোধনী অনুষ্ঠানে

৬ অ্যাথলিটের মধ্যে রয়েছেন পতাকাবাহক মারিয়াপ্পান থাঙ্গাভেলুও।
Posted: 02:12 PM Aug 24, 2021Updated: 02:32 PM Aug 24, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টোকিওয় মঙ্গলবারই শুরু হচ্ছে প্যারালিম্পিকস (Tokyo Paralympics)। চলবে আগামী ৫ সেপ্টেম্বর পর্যন্ত। ভারত থেকে রেকর্ড সংখ্যক মোট ৫৪ জন অ্যাথলিট অংশ নিতে চলেছেন এবারের প্যারালিম্পিকসে। কিন্তু প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানের আগেই বিপাকে ভারত (India)।

Advertisement

টোকিও যাওয়ার পথে করোনা পজিটিভ এক ব্যক্তির সংস্পর্শে আসায় উদ্বোধনী অনুষ্ঠানে থাকতে পারছেন না ৬ প্যারা অ্যাথলিট। এমনকী থাকছেন না পতাকাবাহক মারিয়াপ্পান থাঙ্গাভেলুও। আর তিনি উপস্থিত থাকতে না পারায় দেশের জাতীয় পতাকা বহন করবেন এশিয়ান গেমসে সোনাজয়ী টেক চাঁদ। মঙ্গলবারই একথা জানিয়েছেন ভারতের ‘শেফ দ্য মিশন’ গুরসরণ সিং।

[আরও পড়ুন: AFC Cup: ড্র নয়, বসুন্ধরার বিরুদ্ধে জয়ের লক্ষ্যেই মাঠে নামবে ATK Mohun Bagan]

এই প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে গুরসরণ সিং বলেন, “টোকিও প্যারালিম্পিকস গেমসের কন্ট্রোল রুম থেকে আমাদের জানানো হয়েছে, ৬ জন ভারতীয় অ্যাথলিট কোভিড পজিটিভ এক ব্যক্তির সংস্পর্শে এসেছেন। বিমানে টোকিও যাওয়ার পথেই এই ঘটনা ঘটেছে। ওই ব্যক্তির সবচেয়ে কাছাকাছি ছিলেন মারিয়াপ্পান থাঙ্গাভেলু এবং বিনোদ কুমার। দুর্ভাগ্যবশত মারিয়াপ্পান যিনি আমাদের পতাকাবাহকও ছিলেন, এই কারণে উদ্বোধনী অনুষ্ঠানে থাকতে পারবেন না। তাঁর জায়গায় টেক চাঁদ উদ্বোধনী অনুষ্ঠানে দেশের পতাকা বহন করবেন।”

যদিও মারিয়াপ্পান বা বিনোদ, দু’জনেই যে তাঁদের নিজস্ব ইভেন্টে খেলতে পারবেন সেকথা অবশ্য জানিয়ে দিয়েছে গেমস ভিলেজ কর্তৃপক্ষ। এই প্রসঙ্গে গুরসরণ জানান, “মারিয়াপ্পান এবং বিনোদ কুমার কোভিড পজিটিভ ওই ব্যক্তির সংস্পর্শে এলেও তাঁদের কোভিড রিপোর্ট নেগেটিভ এসেছে, তাই তাঁরা নিজেদের ইভেন্টে নামতে পারবেন। পাশাপাশি অনুশীলনও করতে পারবেন।”

[আরও পড়ুন: প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ‘কালো জল’ পান করেন Virat Kohli! দাম জানলে অবাক হবেন]

২০১৬ সালের রিও গেমসে ভারত থেকে অংশ নিয়েছিলেন ১৯ জন প্যারালিম্পিয়ান। দুটি সোনা, একটি রুপো এবং ব্রোঞ্জ নিয়ে ওই অলিম্পিক অভিযান শেষ করেছিল ভারত। ২০১২ সালের লন্ডন প্যারালিম্পিকসে ভারত থেকে মোট ১০ জন অ্যাথলিট প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। ওই প্রতিযোগিতা থেকে মাত্র ১টি রুপো জিততে সক্ষম হয়েছিল দেশ। টোকিও প্যারালিম্পিকসে মোট ৫৪ জন ভারতীয় অ্যাথলিট ৯টি ক্রীড়া ইভেন্টে অংশ নেবেন। ফলে এবার দেশে অন্যান্য বারের থেকে বেশি পদক আসবে বলে আশা প্রকাশ করছেন ক্রীড়া প্রেমীরা।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement