Advertisement

আগামী ১৫-২০ বছরের মধ্যে ভারতেও বসতে পারে অলিম্পিকের আসর! ইঙ্গিতপূর্ণ মন্তব্য IOC প্রধানের

07:39 PM Aug 25, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ টোকিও অলিম্পিক (Tokyo Olympics)। সামনে ২০২৪ সালে প্যারিস অলিম্পিক (Paris Olympics)। এরপর ২০২৮ সালে লস অ্যাঞ্জেলস এবং ২০৩২ সালে তা আয়োজিত হবে ব্রিসবেনে। কিন্তু জানেন কি, ২০৩৬, ২০৪০ এমনকী তারপরেও অলিম্পিক টুর্নামেন্টের আয়োজন করতে চায় ভারত। সম্প্রতি এমন কথাই জানালেন আন্তর্জাতিক অলিম্পিক কমিটির (IOC) প্রেসিডেন্ট থমাস বাক।

Advertisement

IOC সম্প্রতি ঘোষণা করেছে, ২০৩২ সালে ব্রিসবেন শহরে অলিম্পিকের আসর বসতে চলেছে। তবে ২০৩৬ এবং ২০৪০ সালে অলিম্পিকের আয়োজন করার জন্য যে সকল দেশ ইচ্ছা প্রকাশ করেছে, সেই তালিকাটা জানিয়ে দিলেন আইওসি প্রধান। সূত্রের খবর এই তালিকায় ভারত, ইন্দোনেশিয়া, জার্মানি এবং কাতার রয়েছে। ওয়াল স্ট্রিট জার্নালকে দেওয়া এক সাক্ষাৎকারে বাক বললেন, ‘এই নামগুলোই আপাতত আমার মাথায় আসছে। ফলে ভবিষ্যৎ পরিকল্পনা করার ক্ষেত্রে আমাদের যে কোনও প্রতিবন্ধকতার মুখে পড়তে হবে না, সেটাই স্বাভাবিক।’

[আরও পড়ুন: AFC Cup: উইলিয়ামসের গোলেই বাজিমাত, বসুন্ধরার সঙ্গে ড্র করে নকআউটে ATK Mohun Bagan]

সম্প্রতি অলিম্পিকের আসরে যথেচ্ছ অর্থ ব্যয় আগেও বিতর্কের কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে। টোকিও গেমসেও যথেচ্ছ অর্থ ব্যয়ের জন্য বিভিন্ন মহল থেকে প্রতিবাদের সুর শোনা গিয়েছিল। ঠিক এমন সময় এই মন্তব্য করলেন থমাস বাক।

এদিকে, ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনের সাধারণ সচিব রাজীব মেহতা সংবাদ সংস্থাকে দেওয়া একটি সাক্ষাৎকারে এই প্রসঙ্গে মন্তব্য করেছেন। তিনি স্পষ্ট জানিয়েছেন, আগামীদিনে ভারত এই টুর্নামেন্ট আয়োজন করার জন্য মুখিয়ে রয়েছে। তিনি বললেন, ‘টোকিও অলিম্পিক শুরু হওয়ার আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে IOC কমিশনের সঙ্গে একটা বৈঠকের আয়োজন করা হয়েছিল। সেই বৈঠকেই ২০৩৬ সাল কিংবা তারপরে ভারতে অলিম্পিকের আয়োজন করার ইচ্ছা প্রকাশ করা হয়েছে।’ অলিম্পিকের পাশাপাশি ২০৩০ সালে এশিয়ান গেমস এবং ২০২৬ সালে যুব অলিম্পিক গেমস আয়োজনের ব্যাপারেও ভারত ইচ্ছাপ্রকাশ করেছে।

[আরও পড়ুন: IPL 14: ছক্কা হাঁকিয়ে বলই হারিয়ে ফেললেন MS Dhoni, ঝোপে নিজেই গেলেন খুঁজতে, তারপর…]

Advertisement
Next