Advertisement

অলিম্পিকে পদক জেতার পর থেকেই ব্যস্ততা, চলতি বছরে আর খেলবেনই না Neeraj Chopra

05:09 PM Aug 27, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঠাসা সূচি। সেই সঙ্গে শারীরিক অসুস্থতা। যার জেরে চলতি বছর আর মাঠে না নামার সিদ্ধান্ত নিলেন অলিম্পিকে সোনাজয়ী ভারতীয় অ্যাথলিট নীরজ চোপড়া (Neeraj Chopra)। সোশ্যাল মিডিয়ায় নিজেই এই সিদ্ধান্ত জানিয়েছেন নীরজ।

Advertisement

এক ইনস্টাগ্রাম পোস্টে ভারতের হয়ে অ্যাথলেটিক্সে একমাত্র অলিম্পিক (Olympics) সোনাজয়ী জানিয়েছেন, এ বছর আর কোনও স্পোর্টিং ইভেন্টেই নামবেন না তিনি। নতুন উদ্যমে ফিরে আসবেন আগামী বছর। নীরজ জানিয়েছেন, “ঠাসা সূচি, প্রচুর জার্নি এবং শারীরিক অসুস্থতার জন্য টোকিও অলিম্পিকের পর আমি ট্রেনিং শুরু করতে পারিনি। সেজন্যই আমি এবং আমার টিম মিলে সিদ্ধান্ত নিয়েছি চলতি মরশুমে আমি আর মাঠে নামব না। এবং ২০২২ মরশুমে আরও শক্তি সঞ্চয় করে ফিরে আসব।” আসলে চলতি মরশুমে আর বড় কোনও ইভেন্টও নেই। আগামী বছরই এশিয়ান গেমস (Asian Games), কমনওয়েলথ গেমস এবং বিশ্ব চ্যাম্পিয়নশিপ হওয়ার কথা। সেজন্যই একেবারে আগামী বছর নামতে চাইছেন নীরজ।

[আরও পড়ুন: বছর তিনেক আগে সই করেও খেলা হয়নি, ফের ইস্টবেঙ্গলের জার্সিতে এই বাঙালি ফুটবলার]

ইনস্টাগ্রামে নীরজ বলছেন,”আমাকে এত সম্মান এবং ভালবাসা দেওয়ার জন্য দেশবাসীকে ধন্যবাদ। টোকিও অলিম্পিকে দেশের জাতীয় পতাকা ওড়াতে পেরে আমি গর্বিত। শারীরিক অসুস্থতা এবং প্রচুর জার্নি করার জন্য আমি ট্রেনিং শুরু করতে পারিনি। সেজন্য চলতি মরশুমে আমি আর নামতে পারছি না। দেশের প্রতিটি কোণে অ্যাথলিটদের প্রতি যে সম্মান দেখে আমার খুব ভাল লাগছে। আপনারা এভাবেই অ্যাথলিটদের সমর্থন করতে থাকুন।”

[আরও পড়ুন: UCL Draw: চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বেই ম্যাঞ্চেস্টার সিটি বনাম পিএসজি, বায়ার্নের গ্রুপে বার্সেলোনা]

বস্তুত, টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) সোনাজয়ের পর গোটা দেশে কার্যত হিরোর সম্মান পেয়েছেন নীরজ। তাঁকে সম্মান জানানো নিয়ে রীতিমতো প্রতিযোগিতা চলছে। যার ফলে নীরজকে নিয়ে যে পরিমাণ টানাটানি হচ্ছে, তা এককথায় অসহনীয়। এই টানাটানির মধ্যে অনুশীলনই শুরুই করতে পারেননি সোনাজয়ী।

Advertisement
Next