shono
Advertisement

Tokyo 2020 Paralympics: ইতিহাস গড়ে পদক নিশ্চিত করলেন ভারতীয় টেবিল টেনিস তারকা

বিশ্বের পাঁচ নম্বরকে স্ট্রেট গেমে হারান ভবিনাবেন প্যাটেল।
Posted: 07:16 PM Aug 27, 2021Updated: 08:16 AM Aug 28, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি টোকিও প্যারালিম্পিকে (Tokyo 2020 Paralympics) ইতিহাস গড়লেন ভারতীয় টেবিল টেনিস তারকা ভবিনাবেন প্যাটেল (Bhavinaben Patel)। প্রথম ভারতীয় প্যাডলার হিসেবে প্যারালিম্পিকে পদক নিশ্চিত করে ফেললেন তিনি।

Advertisement

শুক্রবার মহিলা সিঙ্গলসের ক্লাস ৪ ইভেন্টে সার্বিয়ার পেরিচ র‌্যানকোভিচের মুখোমুখি হয়েছিলেন প্যাটেল। দুর্দান্ত পারফর্ম করে বিশ্বের পাঁচ নম্বর তারকাকে খানিক অবাক করেই মাত্র ১৮ মিনিটে স্ট্রেট গেমে ম্যাচ পকেটে পোরেন ভারতীয় টেবিল টেনিস (Table Tennis) খেলোয়াড়। সার্বিয়ান তারকাকে লড়াইয়ের কোনও সুযোগই তিনি দেননি। ৩৪ বছরের ভারতীয় প্যারালিম্পিয়ানের পক্ষে ম্যাচের ফল ১১-৫, ১১-৬, ১১-৭। আর সেই সৌজন্যে সেমিফাইনালে পৌঁছতেই নিশ্চিত হয় পদক। কারণ প্যারালিম্পিকে টেবিল টেনিসে সেমিফাইনালে উঠলেই ব্রোঞ্জ নিশ্চিত হয়। অর্থাৎ সেমিফাইনালে হারলেও ব্রোঞ্জ ঝুলিতে ভরেন সেই অ্যাথলিট। তবে শনিবার শেষ চারে প্রতিপক্ষ চিনের ঝাং মিয়াওয়ের বিরুদ্ধে জয়কেই পাখির চোখ করছেন প্যাটেল।

[আরও পড়ুন: খেলার উন্নয়নে গুরুত্বপূর্ণ পদক্ষেপ, ২০৩২ অলিম্পিক পর্যন্ত ‘কুস্তি’কে দত্তক নিল উত্তরপ্রদেশ]

চলতি বছর টোকিও অলিম্পিকে (Tokyo Olympics 2020) মহিলার হাত ধরেই প্রথম পদক আসে ভারতের ঘরে। ভারোত্তোলনে রুপো জেতেন মীরাবাঈ চানু। এবার ভবিনাবেন প্যাটেল দেশের জন্য পদক নিশ্চিত করলেন। তাঁর সাফল্যে উচ্ছ্বসিত ভারতীয় প্যারালিম্পিক কমিটির সভাপতি দীপা মালিক। টুইটারে একটি ভিডিও বার্তায় তিনি বলেন, “আমরা পদক নিশ্চিত করে ফেললাম। ওর জন্য আমরা গর্বিত। আগামিকাল অত্যন্ত গুরুত্বপূর্ণ একটা দিন।”

এদিন কোয়ার্টার ফাইনালের পর প্যাটেল বলেন, “আপনারা পাশে থাকলে সেমিফাইনাল ম্যাচটাও জিততে পারব। শুধু আমার জন্য প্রার্থনা করবেন।”

[আরও পড়ুন: অলিম্পিকে পদক জেতার পর থেকেই ব্যস্ততা, চলতি বছরে আর খেলবেনই না Neeraj Chopra]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement