shono
Advertisement

Tokyo Paralympics 2020: একই দিনে পদকের হ্যাটট্রিক ভারতের, ডিসকাসে ব্রোঞ্জ ৪২ বছরের বিনোদের

এদিন সকালেই টেবিল টেনিসে ভবিনাবেন এবং হাই জাম্পে নিশাদ কুমার রুপো পেয়েছিলেন।
Posted: 06:46 PM Aug 29, 2021Updated: 08:39 PM Aug 29, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একই দিনে এল তিন-তিনটে পদক। টেবিল টেনিস, হাই জাম্পের পর এবং প্যারালিম্পিকসের (Tokyo Paralympics 2020) ডিসকাস থ্রো থেকেও পদক এল ভারতের ঝুলিতে। পুরুষদের ডিসকাস থ্রোয়ের F52 ইভেন্ট থেকে ব্রোঞ্জ জিতলেন ভারতের বিনোদ কুমার। শুধু তাই নয়, এশিয়ান রেকর্ডও গড়লেন বিনোদ।

Advertisement

রবিবার সকালেই ভবিনাবেন প্যাটেল টেবিল টেনিসে রুপো জেতেন। এরপর বিকেলেই হাই জাম্পে রুপো জেতেন নিশাদ কুমার। আর নিশাদের রুপো জয়ের কিছুপরেই পুরুষদের ডিসকাস থ্রোয়ের F52 ইভেন্ট থেকে ব্রোঞ্জ জিতলেন বিনোদ। ফাইনালে ১৯.৯১ মিটার দূরে থ্রো করেন তিনি। যা তাঁকে তিন নম্বর স্থানে পৌঁছে দেয়।

[আরও পড়ুন: India vs England: লজ্জার হারের পরই হাসপাতালে জাদেজা, কেমন আছেন অলরাউন্ডার?]

ইতিমধ্যে তাঁর সাফল্যে ভিডিওবার্তা দিয়ে টুইটে উচ্ছ্বাস প্রকাশ করেন ভারতীয় প্যারালিম্পিক কমিটির প্রধান তথা প্রাক্তন অ্যাথলিট দীপা মালিক। বলেন, “ভারতের প্যারালিম্পিক কমিটির প্রধান হিসেবে আজ আমি গর্বিত। আজ দুটি নয়, তৃতীয় পদক অর্থাৎ ভারতের পদক জয়ের হ্যাটট্রিক হল। আমি সবকটি খেলাই দেখেছি। বিনোদের একটি পদকও তালিকায় যুক্ত হয়েছে। জাতীয় ক্রীড়াদিবসে তিনটি পদক পেল ভারত। বিনোদ নিজের কেরিয়ার দেরি করে শুরু করলেও, ৪২ বছর বয়সে এসে নিজের প্রথম প্যারালিম্পিকে পদক জেতা নিঃসন্দেহে গর্বের বিষয়। কঠোর পরিশ্রম করেছেন বিনোদ। অনেক অনেক শুভেচ্ছা।” এর পাশাপাশি বিনোদের কোচকেও শুভেচ্ছা জানান দীপা মালিক।

 

প্রসঙ্গত, ৩০ বছর বয়সে ডিসকাস থ্রোয়ে কেরিয়ার শুরু করেন বিনোদ কুমার। আর তারপর থেকেই কেবল লড়াই আর লড়াই। শেষপর্যন্ত ৪২ বছর বয়সে এসে মিলল চূড়ান্ত সাফল্য। ইতিমধ্যে বিনোদকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও (PM Narendra Modi)।

 

[আরও পড়ুন: Tokyo Paralympics 2020: দেশকে পদক উৎসর্গ ভবিনার, ফোনে অভিনন্দন জানালেন PM Modi]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement