Advertisement

Tokyo Paralympics: আরও একটি পদক ভারতের ঝুলিতে, শুটিংয়ে ব্রোঞ্জ পেলেন সিংহরাজ

12:29 PM Aug 31, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবার টোকিওয় অনুষ্ঠিত প্যারালিম্পিক (Tokyo Paralympics) থেকে এসেছিল দুটি সোনা-সহ মোট পাঁচটি পদক। আর মঙ্গলবারও ভারতের ঝুলিতে এল আরও একটি পদক। পুরুষদের P1 ১০ মিটার এয়ার পিস্তলের SH1 ফাইনালে ব্রোঞ্জ জিতলেন সিংহরাজ আধানা। তবে এই ইভেন্টে আরেক শুটার মনীশ নারওয়াল সপ্তম স্থানে শেষ করেন। সোনা এবং রুপো পেয়েছে চিন। জিতেছেন চাও ইয়াং এবং জিং হুয়াং।

Advertisement

এদিন এর আগে কোয়ালিফাইয়িং রাউন্ডে মনীশ প্রথম স্থানে ছিলেন। আর সিংহরাজ ছিলেন ষষ্ঠ স্থানে। কিন্তু ফাইনালে সিংহরাজ দুরন্ত পারফর্ম করলেও কোয়ালিফাইয়িং রাউন্ডের পারফরম্যান্স ধরে রাখতে পারেননি মনীশ। রাজ দুরন্ত পারফর্ম করলেও কোয়ালিফাইয়িং রাউন্ডের পারফরম্যান্স ধরে রাখতে পারেননি মনীশ। ইতিমধ্যে সিংহরাজকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

 

[আরও পড়ুন: Tokyo Paralympics: ‘তুমি দেশের গর্ব’, ফোন করে সোনার ছেলে সুমিতকে প্রশংসায় ভরিয়ে দিলেন মোদি]

চলতি প্যারালিম্পিকে (Tokyo Paralympics) দুর্দান্ত ফর্মে ভারতীয় অ্যাথলিটরা। ইতিমধ্যেই শুটিংয়ে সোনা জিতে নজির গড়েছেন অবনী লেখারা। পুরুষদের জ্যাভলিন (F64) ইভেন্টে বিশ্বের বাকি অ্যাথলিটদের পিছনে ফেলে এক নম্বর হন সুমিত। এছাড়া জ্যাভলিনেরই অপর ইভেন্টে জোড়া পদক জেতেন দুই ভারতীয় অ্যাথলিট।

উল্লেখ্য, রবিবার প্যারালিম্পিকে দেশকে প্রথম সাফল্য এনে দেন ভবিনা প্যাটেল। টেবিল টেনিসে দেশকে রুপো এনে দেন ওই তরুণী। তাঁকেও ফোন করে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: Afghanistan Crisis: ‘মহিলাদের কাজ করতে দিচ্ছে’, তালিবানের প্রশংসা করে ফের বিতর্কে আফ্রিদি]

Advertisement
Next