Advertisement

Tokyo Paralympics 2020: তিরন্দাজিতে ইতিহাস গড়ে দেশকে পদক এনে দিলেন হরবিন্দর

10:04 PM Sep 03, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি টোকিও অলিম্পিকে একের পর এক নজির গড়ছেন ভারতীয় অ্যাথলিটরা। দিনের শুরুতে সোনার পর ব্রোঞ্জ জিতে ইতিহাস গড়েছিলেন অবনী লেখারা। আর দিনের শেষে নয়া রেকর্ডের মালিক হলেন তীরন্দাজ হরবিন্দর সিং। প্রথম ভারতীয় প্যারালিম্পিয়ান হিসেবে ভারতকে পদক এনে দিলেন তিনি।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

এদিন পুরুষদের ব্যক্তিগত ইভেন্টে কোরিয়ার কিম মিন সুয়ের মুখোমুখি হয়েছিলেন বিশ্বের ২৩ নম্বর হরবিন্দর সিং। যেখানে শুরুটা ভালই করেছিলেন তিনি। কিন্তু শেষরক্ষা হয়নি। কোরিয়ান তারকা ম্যাচ জিতে নেন ৬-৫ (২৬-২৪, ২৭-২৯, ২৮-২৫, ২৫-২৫, ২৬-২৭) (১০-৮)-এ। তবে ততক্ষণে ব্রোঞ্জ নিশ্চিত করে ফেলেন হরবিন্দর। ২০১৮ এশিয়ান গেমসে হিসেবে একমাত্র ভারতীয় প্যারালিম্পিয়ান হিসেবে দেশকে সোনা এনে দিয়ে নজির গড়েছিলেন তিনি। এবার টোকিওর মঞ্চেও দেশের নাম উজ্জ্বল করলেন।

[আরও পড়ুন: Cristiano Ronaldo: রোনাল্ডোকে ৭ নম্বর জার্সি উপহার দিতে ঐতিহাসিক পদক্ষেপ ম্যান ইউর]

অর্থনীতিতে স্কলার হরবিন্দর সেমিফাইনালে মার্কিন তীরন্দাজির কাছে পরাস্ত হয়েছিলেন। তবে মনোবল দমেনি এতটুকু। শেষমেশ ব্রোঞ্জ ঘরে তুলে দেশকে গর্বিত করলেন তিনি। তাঁর সাফল্যে জন্য টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। লেখেন, এই ব্রোঞ্জ পদক জয় ঐতিহাসিক। কারণ প্যারালিম্পিকে প্রথমবার তীরন্দাজিতে কোনও পদক এল। হরবিন্দরকে অভিনন্দন জানিয়েছেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুরও। তিনি লেখেন, “দেশকে স্মরণীয় একটি ম্যাচ উপহার দিয়েছ তুমি। অনেক অনেক অভিনন্দন।”

[আরও পড়ুন: Tokyo Paralympics-এ ইতিহাস, শুটিংয়ে দ্বিতীয় পদক জয় ভারতের অবনী লেখারার]

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Advertisement
Next