Advertisement

Tokyo Paralympic: ভারতের সোনালি সফর অব্যাহত, ব্যাডমিন্টনে সোনা জয় কৃষ্ণ নাগারের

12:57 PM Sep 05, 2021 |
Advertisement
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইচ্ছা ছিল অন্য কিছু খেলার। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় শারীরিক প্রতিবন্ধকতা। ছোটবেলায় দৌড়তে চেয়েছিলেন। কিন্তু আত্মীয়রা পরামর্শ দেন ব্যাডমিন্টন খেলার। আর সেটাই রাজস্থানের ২২ বছরের কৃষ্ণ নাগারের (Krishna Nagar) জীবনের মোড় ঘুরিয়ে দেয়। আজ তাঁর হাত ধরেই টোকিও প্যারালিম্পিকের পঞ্চম সোনা এল ভারতের ঝুলিতে।

Advertisement

ব্যাডমিন্টনে পুরুষ সিঙ্গলসের SH6 ইভেন্টের ফাইনালে চিনের চু মান কাই-কে হারিয়ে সোনা জিতলেন কৃষ্ণ। ফাইনালে ৩ গেমের কঠিন লড়াইয়ের পর সাফল্য এল দ্বিতীয় বাছাই ভারতীয় শাটলারের ঝুলিতে। প্রথম গেমে কৃষ্ণ জেতেন ২১-১৭ পয়েন্টের ব্যবধানে। দ্বিতীয় গেমে ১৬-২১ পয়েন্টে হারতে হয় তাঁকে। শেষ গেমে ফের ২১-১৭ পয়েন্টে প্রতিপক্ষকে হারিয়ে ভারতের জন্য সোনা নিশ্চিত করেন তিনি।

[আরও পড়ুন: Tokyo Paralympics: ইতিহাস গড়ে ব্যাডমিন্টনে রুপো পেলেন IAS আধিকারিক সুহাস ইয়াথিরাজ]

উল্লেখ্য, এবারই প্রথম প্যারালিম্পিকে (Tokyo Paralympic) অন্তর্ভুক্ত হয়েছে ব্যাডমিন্টন। আর এই ইভেন্টে শুরু থেকেই দুর্দান্ত ছন্দে টিম ইন্ডিয়া। ইতিমধ্যেই ব্যাডমিন্টনে পুরুষদের SL3 ক্লাসে সোনা জিতেছেন ভারতের প্রমোদ ভগত। আজ কৃষ্ণর হাত ধরে এল ব্যাডমিন্টনের দ্বিতীয় সোনা। রবিবার সকালেই ব্যাডমিন্টনে SL4 বিভাগে রুপো জিতেছেন আইএএস আধিকারিক সুহাস ইয়াথিরাজ (Suhas L Yathiraj)। এছাড়াও ব্যাডমিন্টনেই এসেছে একটি ব্রোঞ্জ পদক। ইতিমধ্যেই টোকিও প্যারালিম্পিকে মোট ১৯টি পদক জিতে নিয়েছে ভারত।

অনবদ্য সাফল্যের জন্য ২২ বছরের কৃষ্ণকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। কৃষ্ণর জয়কে তিনি ঐতিহাসিক বলে বর্ণনা করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও (Narendra Modi) তরুণ শাটলারকে শুভেচ্ছা জানিয়েছেন। সার্বিকভাবেই ভারতের ব্যাডমিন্টন দলের পারফরম্যান্সের প্রশংসায় পঞ্চমুখ মোদি।

Advertisement
Next